Weather Today: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, প্রবল বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

শুক্রবার সকাল থেকে দক্ষিনবঙ্গের আবহাওয়ার একটি তাৎপর্যপূর্ণ পরিবর্তন লক্ষ্য করা যাবে

Updated By: Dec 2, 2021, 09:31 AM IST
Weather Today: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, প্রবল বৃষ্টির সম্ভাবনা রাজ্যে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অন্ধ্র এবং ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় জাওয়াদ। বৃহস্পতিবার বিকেলের মধ্যে শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। জাওয়াদের প্রভাবে পশ্চিমবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস রয়েছে। সপ্তাহের শেষে কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া সহ অতি ভারি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Aligarh: কলেজে ঢুকল চিতাবাঘ, জখম ১ পড়ুয়া

শুক্রবার সকাল থেকে দক্ষিনবঙ্গের আবহাওয়ার একটি তাৎপর্যপূর্ণ পরিবর্তন লক্ষ্য করা যাবে। বাতাসের শুষ্কভাব বৃহস্পতিবার বিকেলের পর থেকে সরে যাবে এবং শুক্রবার থেকে রবিবার পর্যন্ত এই দুর্যোগ চলবে বলে জানা যাচ্ছে। এর মধ্যে রবিবার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সবথেকে বেশি দুর্যোগের আশঙ্কা করা হচ্ছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, ঝাড়গ্রাম এবং হাওড়ায় থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। রবিবার ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। হুগলি, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান এবং উত্তরবঙ্গের মালদা জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  

 

থাইল্যান্ডে তৈরি হওয়া জাওয়াদ ইতিমধ্যেয়ি মায়ানমার সাগর পর্যন্ত পৌঁছে গিয়েছে বলে জানা যাচ্ছে। দিল্লীর মৌসম ভবন জানিয়েছে আজ দুপুরের পরে এই ঝড়ের ল্যান্ডফলের সময়, স্থান এবং ল্যান্ডফলের সময়ে এর গতিবেগ সম্পর্কে ধারণা করা যাবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)