Jaynagar: বন্ধ ঘরে মোবাইলে বুঁদ, ইউটিউব দেখে শিখে 'কল্পনার অতীত' কাণ্ড ঘটাল ১৮-র তরুণ!

ঘর বন্ধ করে মোবাইল ঘাঁটত। কেউ ঘরে ঢুকলেই বিরক্ত হত। বোমা বানানোর কৌশল শেখা থেকে, প্রয়োজনীয় কাঁচামালও জোগাড় করে।

Updated By: Jul 16, 2024, 12:05 PM IST
Jaynagar: বন্ধ ঘরে মোবাইলে বুঁদ, ইউটিউব দেখে শিখে 'কল্পনার অতীত' কাণ্ড ঘটাল ১৮-র তরুণ!

তথাগত চক্রবর্তী: ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮-র তরুণ। ঘটনাটি ঘটেছে জয়নগর পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের পিলিপাড়ায়। ধৃত তরুণের নাম প্রবীর চট্টোপাধ্যায়। তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে বোমা বানানোর মসলা। ঘটনার তদন্ত শুরু করেছে জয়নগর থানার পুলিস। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, সারাক্ষণ মোবাইল নিয়ে বসে থাকত সে। ঘর বন্ধ করে মোবাইল ঘাঁটত। কেউ ঘরে ঢুকলেই বিরক্ত হত প্রবীর। জয়নগর থানার সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি কিছু যুবকের সঙ্গে তার ঝামেলা বাধে। তাদের শায়েস্তা করার জন্য বোমা বানানোর উদ্যোগ নেয় সে। ইউটিউব দেখে বোমা বানানোর কৌশল শেখা থেকে, প্রয়োজনীয় কাঁচামাল জোগাড় করে। তারপর এলাকাতেই পরীক্ষামূলকভাবে বিস্ফোরণ ঘটায়।

মাঝরাতে এই বিস্ফোরণের ঘটনা ঘটায় অভিযুক্ত। আচমকা এই বিস্ফোরণের ঘটনায় এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি। ফাঁকা জায়গায় জঙ্গলের মধ্যে বিস্ফোরণ হয় বলে জানা গিয়েছে। ঘটনার তদন্তে নেমে অভিযুক্ত প্রবীরকে গ্রেফতার করেছ জয়নগর থানার পুলিস।

পরিবার সূত্রে আরও জানা গিয়েছে, প্রবীর পুরীতে কাজ করত। মাঝেমধ্যে সে বাড়িতে আসত। সম্প্রতি বাড়িতে এসেই এই ঘটনা ঘটায় সে। অভিযুক্ত তরুণ জেরার সময় ইউটিউব দেখে বোমা বানানোর বিষয়টি শিখেছে বলে স্বীকার করে বলে জানিয়েছেন জয়নগর থানার ভারপ্রাপ্ত আধিকারিক। তিনি আরও জানান, অভিযুক্ত কোথা থেকে বোমা তৈরির মশলা ও সরঞ্জাম যোগাড় করল, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন, Uttarpara Climber: প্রথম ভারতীয় হিসেবে 'আগ্নেয়গিরি' মাউন্ট এলব্রুস জয়ের 'বিরল' কৃতিত্ব বাংলার ছেলের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.