Malbazar: চা তৈরি করতে রান্নাঘরে ঢুকে দেখেন উনানের ভিতরে বিরাট এক সাপ...

Snake at Kitchen in Malbazar: মঙ্গলবার সকালবেলায় খাবির আলমের বাড়িতে সাপ পাওয়া গিয়েছে। সকালে রান্নাঘরে ঢুকে চা তৈরি করতে যাচ্ছিলেন খাবিরের স্ত্রী। সেই সময়ে উনানের ভিতরে বিরাট সাপ দেখতে পান তিনি।

Updated By: Jul 16, 2024, 11:08 AM IST
Malbazar: চা তৈরি করতে রান্নাঘরে ঢুকে দেখেন উনানের ভিতরে বিরাট এক সাপ...

অরূপ বসাক: বর্ষা এলেই চারদিকে সাপের উপদ্রব বেড়ে যায়। এবারও এক ছবি। প্রতিনিয়ত শোনা যাচ্ছে, কারও শোবার ঘরে বা কারও রান্নাঘরে সাপ ঢুকে বসে আছে! এরকমই এক ঘটনা ঘটল মালবাজার মহকুমার ক্রান্তি ব্লকের ধুদিবস্তিতে।

আরও পড়ুন: Kolkata: চোখ কপালে! ক্রেতার কাছ থেকে বেশি দাম নিয়ে টাস্ক ফোর্সকে দাম কম বললেন ধূর্ত বিক্রেতা!

জানা গিয়েছে, আজ, মঙ্গলবার সকালবেলায় খাবির আলমের বাড়িতে সাপ পাওয়া গিয়েছে। সকালে রান্নাঘরে ঢুকে চা তৈরি করতে যাচ্ছিলেন খাবিরের স্ত্রী। সেই সময়ে উনানের ভিতরে বিরাট সাপ দেখতে পান তিনি। আতঙ্কে চিৎকার শুরু করে দেন তিনি। কাঠামবাড়ি আপালচাঁদ রেঞ্জের বনকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন খাবির। খবর পেয়েই সঙ্গে সঙ্গে ছুটে আসেন কাঠামবাড়ি আপালচাঁদ রেঞ্জের বনকর্মীরা। তাঁরা এসে সাপটিকে উদ্ধার করেন। পরে উদ্ধারকৃত সাপটিকে আপালচাঁদ বনেই ছেড়ে দেওয়া হয়েছে বলে বন দফতরসূত্রে  জানা গিয়েছে।

এ প্রসঙ্গে খাবির আলম জানান, সকালবেলা চা করতে গিয়ে রান্নাঘরের উনানে সাপ দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন স্ত্রী। সঙ্গে সঙ্গে বন দফতরের সঙ্গে যোগাযোগ করি। তাঁরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। তবে সাপটি খুব বিষাক্ত ছিল না বলেই জানা গিয়েছে। সাপটি দাঁড়াস প্রজাতির ছিল বলে তিনি জানিয়েছেন। তবে, ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।
 
তবে রবিবারই সাপ নিয়ে এক কাণ্ড ঘটেছিল। মালবাজার মহকুমার  নাগরাকাটা ব্লকের বামনডাঙা চা-বাগানের ফ্যাক্টরির সামনে ফ্যাক্টরির চা-শ্রমিকেরা ১৩ ফুট লম্বা এক অজগর সাপকে বেঁধে রেখেছিলেন। পরে অজগরটিকে উদ্ধার করেন খুনিয়া রেঞ্জের বনকর্মীরা। সেদিনও ওই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল। 

জানা গিয়েছিল, সেদিন  চা-বাগানের  বাইশ নম্বর সেকশনে শ্রমিকেরা যখন চা-পাতা তোলার কাজ করছিলেন তখন বিশাল ওই অজগর সাপটিকে তাঁরা চা-গাছের তলায় দেখতে পান। সঙ্গে সঙ্গে আতঙ্কে শ্রমিকেরা সেখান থেকে চলে যান। প্রায় আধঘণ্টা ওই সেকশনে কাজ বন্ধ থাকে। এরপর কয়েকজন শ্রমিক সাহস করে সাপটিকে ধরে চা-বাগানের ফ্যাক্টরির সামনে এনে বেঁধে রাখেন! ঘটনার খবর পেয়ে বনকর্মীরা এসে সাপটিকে বাঁধনমুক্ত করে নিয়ে যান।

আরও পড়ুন: Bengal Weather Update: জোড়া ঘূর্ণাবর্তে ভারী বৃষ্টি! ভাসবে দক্ষিণবঙ্গ, প্লাবিত হবে উপকূল?

এর কদিন আগে বুনো শুয়োরের হামলাও হয়েছিল এ-অঞ্চলে। আহত হয়েছিলেন এক মহিলা চা-শ্রমিক। ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। ঘটনাটি ঘটেছিল মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের হিলা চা-বাগানে। জানা গিয়েছিল, চা-বাগানের চার নং লাইনের বাসিন্দা ৩৫ বছর বয়সী সারিতা ওঁরাও নামের এক মহিলা চা-শ্রমিক অন্যান্যদের সঙ্গে লোয়ার ডিভিশন ফাইভ সি-সেকশনে চা-পাতা তোলার কাজ করছিলেন। সেই সময় হঠাৎই একটি বুনো শুয়োর তাঁর উপর হামলা চালায়। জন্তুটি মহিলার পেট, কোমর-সহ বিভিন্ন অংশে দাঁত দিয়ে আঘাত  করে। অন্য শ্রমিকেরা হইহই করে ওঠেন। শ্রমিকদের চিৎকারে শুয়োরটি মহিলাকে ছেড়ে চা-বাগানের মধ্যে লুকিয়ে পড়ে। শ্রমিকরা আহত ওই মহিলাকে উদ্ধার করে সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁর প্রাথমিক চিকিৎসার পরে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে রেফার করা হয় তাঁকে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.