Nadda-র চা-চক্রে লোক কোথায়? Dilip বললেন, ‘অতিরঞ্জিত করবেন না’

নাড্ডার সভায় লোক না হওয়ার খবর উড়িয়ে দিয়েছেন দিলীপ ঘোষ

Updated By: Feb 10, 2021, 06:14 PM IST
Nadda-র চা-চক্রে লোক কোথায়? Dilip বললেন, ‘অতিরঞ্জিত করবেন না’

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার সন্ধ্যাবধি কেউ জানতেনই না যে খড়গপুরে বিজেপির সর্বভারতীয় সভাপতি চা-চক্র করবেন। হঠাৎই বুধবার সকালে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পাশেই দেখা গেল জেপি নাড্ডাকে (JP Nadda)। না, এই যৌথ চা-চক্রের কোনও কর্মসূচি আদৌ ছিল না। মঙ্গলবার রাতে হঠাৎই চায়ের আড্ডায় অংশ নিতে চান নাড্ডা। তৎপরতা শুরু হয় এটা শোনা মাত্রই। আলাদা করে মঞ্চও বাঁধতে হয় 'নাড্ডাজি' যাবেন বলে। পুলিসের অনুমতি, নিরাপত্তা খতিয়ে দেখা থেকে শুরু হয়ে যায় জোরদার প্রস্তুতি।

প্রশ্ন হল, হঠাৎই এমন আগে থেকে না বলা রাস্তায় হাঁটল কেন বিজেপি নেতৃত্ব? মঙ্গলবার অন্ডাল বিমানবন্দর থেকে প্রথমে তারাপীঠ এবং পরে ঝাড়গ্রামে রাজ্য বিজেপি-র দু’টি ‘পরিবর্তন যাত্রা’-র সূচনা করেন জেপি নাড্ডা (JP Nadda)। রথে ঘুরে, জনসভায় বক্তৃতার শেষে ঝাড়গ্রামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু, সেখানে না গিয়ে খড়্গপুরের একটি হোটেলে সাংগঠনিক বৈঠকে যোগ দিতে চলে যান তিনি। কোনও কোনও সূত্র থেকে এমনও দাবি করা হয়, সভাস্থলে এসে তেমন জমায়েত হয়নি দেখে বিরক্ত হয়ে ফিরে যান নাড্ডা (JP Nadda)।  স্থানীয় বিজেপি নেতৃত্বের অবশ্য দাবি, ঝাড়গ্রাম অফিসার্স ক্লাবের ওই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীদের বাস আটকে দিয়েছিল রাস্তার যানজটে। অগত্যা নির্দিষ্ট সময়ে তাঁরা না আসায় চলে যেতে বাধ্য হন নাড্ডা (JP Nadda)। সভাস্থলে তেমন জমায়েত না হওয়ার দাবি সরাসরি নাকচ করে দিয়েছে বিজেপি।

আরও পড়ুন- 'বাংলার মানুষ ভয় নিয়ে কথা বলতেই ভয় পায়', রাজ্যকে বিঁধে তীব্র তোপ Dhankhar-এর

দিলীপ ঘোষের চা-চক্রে নাড্ডার যোগদান আসলে বিজেপির রাজনৈতিক সংস্কৃতির অঙ্গ বলেই তুলে ধরতে চাইছে বিজেপি (BJP)। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) জানান, রাজনৈতিক প্রচারে বেরিয়ে যে জেলায় তিনি রাতে থাকেন, পরের দিন সেখানেই প্রাতঃভ্রমণ আর চা-চক্র করেন। এটা জেনেই, মঙ্গবার রাত ৮টা নাগাদ নাড্ডা দিলীপের চা-চক্রে যেতে চান। তারই ফলশ্রুতি বুধবার সকালের চা-চক্রে দিলীপ-নাড্ডা যৌথ উপস্থিতি।

নাড্ডার সভায় লোক না হওয়ার খবর উড়িয়ে দিয়েছেন দিলীপ ঘোষ। বুধবার কলাইকুন্ডায় জেপি নাড্ডা বিমান ধরার পর বিজেপির রাজ্য সভাপতির ব্যাখ্যা, ‘অতিরঞ্জিত খবরে কান দেবেন না। সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার কোনও কথাই ছিল না নাজ্জডির। তাই এই নিয়ে জলঘোলা করে কোনও লাভ নেই।’

আরও পড়ুন- মালদার আম আদমির কাছে 'ফজলি আম-আমসত্ত্ব' আবদার মুখ্যমন্ত্রীর

দিলীপ জানান, ‘এ নিয়ে কারও মনে কোনও ক্ষোভ নেই। বরং কর্মীদের উৎসাহ দেখে নাড্ডাজি খুবই খুশি। তাই তিনি বুধবার সকালের চা-চক্রে নিজে থেকেই যেতে চেয়েছিলেন।‘ জেপি নাড্ডা বুধবার চা-চক্রে বলেন, ‘চায়ের আড্ডার মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানোর এই উদ্যোগ খুব ভাল। এটা চালিয়ে যেতে হবে। মঙ্গলবার রাতে আমি চা-চক্রের কথা জানতে পেরেই দিলীপবাবুর কাছে আগ্রহ দেখিয়েছিলাম।’ যদিও এই যৌথ চা-চক্রেও চোখে পড়ার মত উপস্থিতি ছিল না এলাকায়।        

আরও পড়ুন- Live: আন্দোলনকারী ও আন্দোলনজীবীদের মধ্যে ফারাক বুঝতে হবে দেশকে: PM Modi

.