ক্ষমতা ধরে রাখার নির্মম খেলায় মেতেছে BJP, রাজ্যে উন্নয়নের কথা তুলে ধরে সরব কাকলি

বর্তমান সময়ে দেশের অর্থনৈতিক অবস্থা একেবারে ভেঙে পড়েছে। এই পরিস্থিতিতে শক্তহাতে রাজ্যের হাল ধরেছেম মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Jan 6, 2021, 01:12 PM IST
ক্ষমতা ধরে রাখার নির্মম খেলায় মেতেছে BJP, রাজ্যে উন্নয়নের কথা তুলে ধরে সরব কাকলি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের উন্নয়নের সাতকাহন তুলে ধরে কেন্দ্র ও বিজেপিকে বিঁধলেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার।

বুধবার এক সাংবাদিক সম্মলনে তৃণমূল সাংসদ বলেন-

করোনা অতিমারীর সময়েও রাজ্যর উন্নয়ন ধরে রেখেছে রাজ্যসরকার। গোটা দেশের আর্থিক পরিস্থিতি বর্তমানে বেহাল। এরকম এক অবস্থায় রাজ্যে ৪৩ শতাংশ বেশি কাজের সুযোগ বৃদ্ধি করতে পেরেছে রাজ্যে। 

আরও পড়ুন-যৌনাঙ্গে রড ঢুকিয়ে, পাঁজর,পায়ের হাড় ভেঙে ৫০ বছরের প্রৌঢ়াকে গণধর্ষণ উত্তরপ্রদেশে

রাজ্যের  জল ধর, জল ভর কর্মসূচির কথা টেনে কাকলি ঘোষদস্তিদার(Kakoli Ghosh Dastider) বলেন, যেখানে জলের পরিস্থিতি খারাপ সেখানে ওই প্রকল্প চালু করে জলের সমস্য়া অনেকটাই সমাধান করেছে সরকার। ৭৭ লাখ কৃষক এই প্রকল্পে উপকৃত হয়েছেন। এতে কাজের সুযোগ পেয়েছেন জব কার্ডধারীরা((Job Card)। পাশাপাশি এই প্রকল্পের অধীনে যেসব পুকুর কাটা হয়েছে সেখানে মাছ চাষ হচ্ছে।  অর্থাত্ মাল্টি সেক্টরে উন্নয়ন হয়েছে।

তৃণমূল সরকারের আমলে বাংলা অন্যান্য ভাষাকেও সম্মান দেওয়া হয়েছে। আদিবাসী ভাষাকে সম্মানিত করা হয়েছে। বিজেপিকে(BJP) নিশানা করে কাকলি বলেন, বর্তমান সময়ে দেশের অর্থনৈতিক অবস্থা একেবারে ভেঙে পড়েছে। এই পরিস্থিতিতে শক্তহাতে রাজ্যের হাল ধরেছেম মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। মানুষকে সুশাসন দিয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন-স্কুল খোলার আগে শিক্ষকদের ও তাঁর পরিবারের টিকাকরণ

কাকলির দাবি, গোটা দেশকে যেভাবে বিজেপি পরিচালনা করছে তাতে কোনও উন্নয়ন নেই, আইনের শাসন দেশে নেই। যেন তেন প্রকারে ক্ষমতা ধরে রাখতে নির্মম খেলায় মেতছে বিজেপি। ক্ষমতা দখলের জন্য দাঙ্গা লাগাতে হলে তা লাগাবে। মানুষের মধ্যে বিভেদ তৈরি করতে চাইলে সেটাই করবে। এদের সঙ্গে তৃণমূল কংগ্রেসকে মেলালে চলবে না। উত্তর ২৪ পরগনা  তিতুমীরের জেলা। তিনি স্বাধীনতা সংগ্রামে লড়াই করেছিলেন। আর বিজেপির নেতার স্বাধীনতা  সংগ্রামে অংশ নেওয়া তো দূরের কথা মুচলেখা দিয়ে জেল থেকে মুক্তি পেয়েছিলেন। এই হচ্ছে এসের চেহারা।

.