Kalna: আধারের জন্য চাই ৫০০; বার্থ সার্টিফিকেট পেতে লাগবে ৩ হাজার, পর্দাফাঁস জালিয়াতি চক্রের

অভিযুক্ত যুবক খোকন সেখ বলেন, সবার কাছ থেকে ৫০০ টাকা নেওয়া হয়নি। কিছু লোকের কাছে ওই রেট নেওয়া হয়েছে

Updated By: Sep 7, 2021, 09:49 PM IST
Kalna: আধারের জন্য চাই ৫০০; বার্থ সার্টিফিকেট পেতে লাগবে ৩ হাজার, পর্দাফাঁস জালিয়াতি চক্রের

নিজস্ব প্রতিবেদন: মাত্র ৫০০ টাকায় পাওয়া যাচ্ছিল নতুন আধার কার্ড। আর বার্থ সার্টিফিকেটের জন্য খরচ করতে হবে ৩ হাজার টাকা। এভাবেই হাজার হাজার টাকা তুলছিল একটি চক্র। সেই চক্রের পর্দাফাঁস করল কালনা পুলিস। গ্রেফতার করা হল চক্রের মাথা খোকন সেখকে।

আরও পড়ুন-Behala Murder Case: 'খুনের পর ফ্ল্যাটেরই বাথরুমে স্নান আততায়ীর'!

পূর্ব বর্ধমানের কালনার কাসারি পাড়ার একটি বাড়িতে বহু দিন ধরে চলছিল ওই জালিয়াতি। আধার কার্ডে সংশোধন ও নতুন আধার কার্ড বানিয়ে দিচ্ছিল খোকন। দীর্ঘ দিন ওই জালিয়াতি চলার খবর ছড়িয়ে পড়ে এলাকায়। মঙ্গলবার এলাকার কিছু যুবক এসে জানতে চায় আধার বা বার্থ সার্টিফিকেটের জন্য সরকারি রেট কত। ওইসব প্রশ্নের জবাব দিতে পারেনি খোকন।

উল্লেখ্য, ওইসব যুবকের দাবি আধার কার্ড পেতে গেলে সরকারি রেট ৫০ টাকা ও জন্ম সার্টিফিকেটের জন্য নেওয়া হয়ে ৩০০ টাকা। জালিয়াতি হচ্ছে বুঝে গোটা ঘটনা জানানো হয়ে কালনা পুলিসকে। গ্রেফতার করা হয় খোকন সেখকে। বাজেয়াপ্ত করা হয় তার জিম্মায় থাকা সব নথি।

আরও পড়ুন-Nadia:  ট্রেনে পাশের সিটে পরিচিত ব্যক্তি, সালিসি সভায় মহিলাকে 'একঘরে' করার নিদান 

অভিযুক্ত যুবক খোকন সেখ বলেন, সবার কাছ থেকে ৫০০ টাকা নেওয়া হয়নি। কিছু লোকের কাছে ওই রেট নেওয়া হয়েছে। এমনকি গরিবদের ফ্রিতেও কাজ করে দেওয়া হয়েছে। তবে বার্থ সার্টিফিকেট করা হয়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.