বহিষ্কার প্রত্যাহারের নির্দেশ Dilip-এর, দলে ফিরলেন কালোসোনা মন্ডল

 গত ১৮ জুলাই সাংবাদিক বৈঠক করে কালোসোনা মন্ডল এবং দেবাশিষ মিত্রকে দল থেকে বহিষ্কার করার নির্দেশ দেন তত্কালীন জেলা সভাপতি ছিলেন শ্যামাপদ মন্ডল।

Updated By: Jan 30, 2021, 04:42 PM IST
বহিষ্কার প্রত্যাহারের নির্দেশ Dilip-এর, দলে ফিরলেন কালোসোনা মন্ডল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘ ৮ মাস পর দলে ফিরলেন কালোসোনা মন্ডল। দলবিরোধী কার্যকলাপের অভিযোগে গত বছর জুলাইতে বীরভূম জেলা বিজেপির (BJP) প্রাক্তন সাধারণ সম্পাদক কালোসোনা মন্ডল এবং প্রাক্তন সম্পাদক দেবাশিষ মিত্র ওরফে পলাশ মিত্রকে দল থেকে বহিষ্কার করা হয়েছিল। শনিবার সেই বহিষ্কার প্রত্যাহারের  নির্দেশ দিলেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং জেলা সভাপতি ধ্রুব সাহা। 

বহিষ্কার প্রত্যাহারের ঘটনায় রাজ্য ও জেলা সভাপতিকে কৃতজ্ঞতা জানিয়েছেন কালোসোনা মন্ডল। বিধানসভা নির্বাচনের আগে কালোসোনা মন্ডল ও দেবাশিষ মিত্র, এই দুই নেতার দলে প্রত্যাবর্তন বীরভূম (Birbhum) জেলা বিজেপিকে (BJP) বেশ কিছুটা অক্সিজেন দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত, বীরভূম জেলা বিজেপির অন্যতম জনপ্রিয় মুখ হিসাবে পরিচিত কালোসোনা মন্ডল। তাঁকে একাধিকবার বিভিন্ন সভামঞ্চ থেকে শাসকদলের নেতা-কর্মীদের হুঁশিয়ারি দিতে দেখা গিয়েছে। পঞ্চায়েত নির্বাচনের সময়ও তিনি জেলাশাসকের কাছে ডেপুটেশন জমা দিতে গিয়ে দুষ্কৃতী হামলার শিকার হন বলে অভিযোগ করেছিলেন। এমনকি মনিরুল ইসলামের বিজেপিতে যোগদানের বিপক্ষেও মুখ খুলেছিলেন তিনি। সবমিলিয়ে বীরভূম জেলা বিজেপিতে বর্ণময় চরিত্র বলেই পরিচিত কালোসোনা মন্ডল।

কিন্তু, এই কালোসোনা মন্ডলের সঙ্গেই ২০২০-র জুলাই মাসে জেলা বিজেপির সম্পর্কের সুতো ছিঁড়ে যায়। গত ১৮ জুলাই সাংবাদিক বৈঠক করে কালোসোনা মন্ডল এবং দেবাশিষ মিত্রকে দল থেকে বহিষ্কার করার নির্দেশ দেন তত্কালীন জেলা সভাপতি ছিলেন শ্যামাপদ মন্ডল। দুজনের বিরুদ্ধেই দলবিরোধী কার্যকলাপের অভিযোগ উঠেছিল তখন। তবে দল থেকে বহিষ্কার করা হলেও কালোসোনা মন্ডল বিজেপি সংগঠনের জন্য একাধিক কাজকর্ম চালিয়ে যান বলে দাবি করেছেন তাঁর ঘনিষ্ঠরা। এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বহিষ্কার প্রত্যাহারের নির্দেশ দেওয়ার খুশির হওয়া তাঁদের মধ্যেও।

আরও পড়ুন, বাঁধা মঞ্চেই হবে সভা, ফোনে Shantanu Thakur-কে জানান Amit Shah : Mukul