Kalyani AIIMS Recruitment Scam: এইমসে নিয়োগ দুর্নীতি! মেয়ের পর বিজেপি বিধায়ক বাবাকে তলব সিআইডির

এইমস নিয়োগ দুর্নীতির তদন্তে আজই দুপুর ১টায় নীলাদ্রি দানার বাড়িতে গিয়ে তাঁর মেয়ে মৈত্রী দানাকে আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিআইডির একটি দল। গত ১৫ জুলাই মৈত্রী যা বলেছিলেন তা ফের একবার ঝালিয়ে নিয়েছেন সিআইডির তদন্তকারীরা

Updated By: Aug 1, 2022, 09:19 PM IST
Kalyani AIIMS Recruitment Scam: এইমসে নিয়োগ দুর্নীতি! মেয়ের পর বিজেপি বিধায়ক বাবাকে তলব সিআইডির

পিয়ালি মিত্র: কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতির অভিযোগে মেয়েকে ২ বার জিজ্ঞাসাবাদের পর এবার ডাক পড়ল বিধায়ক বাবার। আজই বাঁকুড়ায় তাঁর বাড়িতে গিয়ে বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়েকে টানা আড়াই ঘণ্টা জেরা করে সিআইডির ৪ আধিকারিক। সময় গড়াতেই সন্ধেয় ডাক পড়ল খোদ নীলাদ্রি শেখরের। এই মামলায় এই প্রথম কোনও বিজেপি বিধায়ককে তলব করল সিআইডি। রাজ্য তদন্ত সংস্থা সূত্রে খবর, শুক্রবার বেলা এগারোটায় ভবানীভবনে হাজিরা দিতে হবে বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানাকে।

উল্লেখ্য, কল্যাণী এইমসের অস্থায়ী পদে নিয়োগ পেয়েছিলেন বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা ও হরিণঘাটার বিধায়ক বঙ্কিমচন্দ্র ঘোষের পুত্রবধূ। অভিযোগ ছিল প্রভাব খাটিয়ে ওই চাকরি পাইয়ে দিয়েছেন ওই দুই বিজেপি বিধায়ক। সিআইডি ইতিমধ্যেই বঙ্কিমচন্দ্র ঘোষের বাড়িতে হানা দিয়েছে। পাশাপাশি গত ১৫ জুলাই একদফা জিজ্ঞাসাবাদ করা হয় নীলাদ্রি শেখরের মেয়ে মৈত্রী দানাকে।

প্রসঙ্গত, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে দুর্নীতি হয়েছে বলে ২০ মে কল্যাণী থানায় অভিযোগ করেন সরিফুল ইসলাম নামে মুর্শিদাবাদের এক বাসিন্দা। তাঁর অভিযোগ, তিনি একজন চাকরিপ্রার্থী। কিন্তু কয়েকজন বিজেপি নেতা টাকার বিনিময়ে নিজেদের প্রভাব খাটিয়ে অনেককে কল্যাণীর এইমসে বিভিন্ন পদে চাকরি পাইয়ে দিয়েছেন। অভিযোগ ওঠে কেন্দ্রীয় মন্ত্রী ডা সুভাষ সরকার ও ২ বিজেপি বিধায়ক সহ ৮ জনের বিরুদ্ধে।

এদিকে, এইমস নিয়োগ দুর্নীতির তদন্তে আজই দুপুর ১টায় নীলাদ্রি দানার বাড়িতে গিয়ে তাঁর মেয়ে মৈত্রী দানাকে আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিআইডির একটি দল। গত ১৫ জুলাই মৈত্রী যা বলেছিলেন তা ফের একবার ঝালিয়ে নিয়েছেন সিআইডির তদন্তকারীরা। জেরার পর সিআইডির দাবি তদন্তে সহযোগিতা করছেন না বিধায়ক কন্য়া। গতবার জিজ্ঞাবাদের উপরে ভিত্তি করেই আজ ফের জিজ্ঞসাবাদ করা হয়। কারণ অভিযোগ উঠেছিল, প্রভাব খাটিয়ে কল্যাণী এইমসে মেয়ের চাকরি করে দিয়েছেন বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর। ফলে মৈত্রীর কাছে গতবার জানতে চাওয়া হয় তাঁর বাবা কখনও কল্যাণী এইমসে গিয়েছিলেন কিনা। কোনও সুপারিশ করেছিলেন কিনা। তবে নীলদ্রি শেখর আগেই জানিয়ে দিয়েছেন, কল্য়াণীতে মেয়ের যে চাকরি হয়েছে তা অস্থায়ী। পরীক্ষা দিয়েই চাকরি পেয়েছে ও। তবে এবার জিজ্ঞাসাবাদের পর সিআইডি সূত্র বলছে মৈত্রীর দেওয়া বক্তব্যের সঙ্গে তথ্যের মিল হচ্ছে না।

আরও পড়ুন-Jharkhand Lawyer arrested: গুরুতর অভিযোগ; কলকাতায় গ্রেফতার ঝাড়খণ্ডের আইনজীবী, উদ্ধার বিপুল টাকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.