Katwa News: পেটে গুঁতো, তুলে আছাড়! পেনশনের টাকা তুলতে বেরিয়ে ষাঁড়ের তাণ্ডবে বেঘোরে মৃত্যু বৃদ্ধের

পেনশনের টাকা তুলতে বেরিয়ে ষাঁড়ের গুঁতোয় বেঘোরে মৃত্যু বৃদ্ধের। আগেও বারবার বেকাবু ষাঁড়টি। পুরসভাকে জানালেও হয়নি কাজ। সরব স্থানীয়রা। দ্রুতই ব্যবস্থা। আশ্বাস পুরকর্তৃপক্ষের।  

Updated By: Dec 2, 2023, 11:30 AM IST
Katwa News: পেটে গুঁতো, তুলে আছাড়! পেনশনের টাকা তুলতে বেরিয়ে ষাঁড়ের তাণ্ডবে বেঘোরে মৃত্যু বৃদ্ধের
নিজস্ব ছবি

সন্দীপ ঘোষ চৌধুরী: ষাঁড়ের গুঁতোয় মৃত্যু হল ৭২ বছরের বৃদ্ধের। ঘটনাটি ঘটেছে শুক্রবার পূর্ব বর্ধমানের কাটোয়া পুরসভা এলাকার স্টেশনবাজারের চৌরাস্তায়। আলম চৌধুরী নামে ওই বৃদ্ধ দুপুরে পেনশনের টাকা তুলতে যাচ্ছিলেন। তখনই ষাঁড়টি প্রথমে আলম চৌধুরীর পেটে গুঁতো মেরে তারপর তাঁকে তুলে আছাড় মারে। ওই ষাঁড়টি সম্প্রতি আরও ২২ জনকে জখম করেছে বলে অভিযোগ স্থানীয়দের।

আরও পড়ুন, Elephant Death: ট্রেনের ধাক্কায় ৩ হাতির মৃত্যুর জের! স্বতঃপ্রণোদিত পদক্ষেপ জাতীয় গ্রিন ট্রাইব্যুনালের

গুরুতর জখম বৃদ্ধকে প্রথমে কাটোয়া মহকুমা হাসপাতাল এবং পরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। এলাকাবাসীদের অভিযোগ, স্টেশনবাজার চত্বর দীর্ঘদিন ধরেই ষাঁড়, গরুদের অবাধ বিচরণক্ষেত্র। নিত্যদিনই যাতায়াতে সমস্যায় পড়েন পথচলতি মানুষজন। বারবার এব্যাপারে পুরসভাকে জানিয়েও কাজ হয়নি বলেও অভিযোগ। পুর কর্তৃপক্ষের আশ্বাস, ষাঁড়গুলিকে অন্যত্র পাঠানোর চেষ্টা করা হচ্ছে। 

প্রশাসনের উদাসীনতায় এই ঘটনা ঘটেছে বলে দাবি করেন প্রত্যক্ষদর্শীরা। জানা যায়, পূর্ব বর্ধমান জেলার কাটোয়া শহরের স্টেশন বাজারের বেশ কিছু অংশ জুড়ে বছরের পর বছর ধরে গরু, ষাঁড়ের অবাধ বিচরণ ক্ষেত্র হয়ে উঠেছে। এখানে সারাদিন ধরে বেশ কয়েকটি ষাঁড় রাস্তা জুড়ে শুয়ে থাকে, ঘুরে বেড়ায়। মাঝে মাঝে পথচলতি সাধারণ মানুষকে গুঁতোয়। যার ফলে কাটোয়া শহরের প্রাণ কেন্দ্র স্টেশন বাজার চত্তরে সাধারণ মানুষের চলাফেরা রীতিমতো দুষ্কর হয়ে উঠেছে।

বেশ কয়েক দিন ধরেই স্টেশন বাজার চত্তরে বিচরণ করা একটি ষাঁড় বেশ কয়েকজন পথ চলতি মানুষকে গুঁতিয়েছে। এই ঘটনায় প্রায় ২০ থেকে ২২জন জখম হয়েছে বলে জানা যায়। শুক্রবার দুপুরে কাটোয়ার এক সত্তরউর্দ্ধ ব্যক্তির পেটে গুঁতো মেরে তাকে তুলে মাটিতে আছার মারে ষাঁড়টি। ষাঁড়ের গুঁতোয় গুরুতর জখম ওই ব্যক্তিকে আশঙ্কাজনক অবস্থায় কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করে এলাকায় কর্মরত সিভিক ভ্যলেনটিয়াররা।

তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বর্ধমান মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। বর্ধমান মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়ার জন্য গাড়িতে তোলার সময় তার মৃত্যু ঘটে। জানা যায়, বিদ্যুৎ বিভাগে অবসর প্রাপ্ত কর্মচারী বদরে আলম চৌধুরী শুক্রবার দুপুরে পেনশনের টাকা তুলতে যাওয়ার সময় এই ঘটনা ঘটে। এই ঘটনা প্রসঙ্গে কাটোয়া পৌরসভার পৌর প্রধান জানান, বিভিন্ন সংস্থার সঙ্গে কথা বলে ষাঁড়গুলিকে স্থানান্তর করার চেষ্টা করা হচ্ছে। 

আরও পড়ুন, Bengal News LIVE Update: ৩ বছরের শিশুকে বিষ খাইয়ে মেরে ফেলার অভিযোগ! আটক বৌদি

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.