Suvendu Adhikari: মিলল অনুমতি, হাইকোর্টে স্বস্তি শুভেন্দুর!

শুভেন্দু অধিকারীর সভার ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হওয়ার কোনও আশঙ্কা রয়েছে কিনা? রাজ্যের কাছে এদিন জানতে চান বিচারপতি রাজাশেখর মান্থা। একইসঙ্গে বিচারপতি এও বলেন যে, বিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে রাজনৈতিক কর্মসূচির বাইরে রাখা উচিত।

Updated By: Apr 3, 2023, 04:29 PM IST
Suvendu Adhikari: মিলল অনুমতি, হাইকোর্টে স্বস্তি শুভেন্দুর!

অর্ণবাংশু নিয়োগী: পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায় শুভেন্দু অধিকারীর সভার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। শর্তসাপেক্ষে অনুমতি দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। কী কী শর্ত? এক, শান্তিপূর্ণভাবে সভা করতে হবে। দুই, যতটা সম্ভব পুলিস মোতায়েন করবে রাজ্য। তিন, কোনও উস্কানি দেওয়া যাবে না। চার, সভার পরে সভাস্থল পরিষ্কার করতে হবে। নির্দেশ বিচারপতি রাজাশেখর মান্থা। 

এদিন আদালতে রাজ্য জানায়, সভার অনুমতি পুলিস দেয়নি। ঝাঁকরা হাইস্কুলের প্রধান শিক্ষক প্রথমে অনুমতি দিলেও পরে তা প্রত্যাহার করেছেন। স্কুলের ম্যানেজিং কমিটি এই সভার অনুমতি দেয়নি। যা শুনে বিচারপতি জানতে চান, ম্যানেজিং কমিটি কিছু না জানলে স্কুলের মাঠে স্টেজ কী করে তৈরি হল? যার উত্তরে রাজ্য জানায়, এটা স্কুল প্রশাসনের জমি। কী করে স্টেজ বানানো হল সেটা ম্যানেজিং কমিটি-ই বলতে পারবে।

শুভেন্দু অধিকারীর সভার ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হওয়ার কোনও আশঙ্কা রয়েছে কিনা? রাজ্যের কাছে এদিন জানতে চান বিচারপতি রাজাশেখর মান্থা। একইসঙ্গে বিচারপতি এও বলেন যে, বিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে রাজনৈতিক কর্মসূচির বাইরে রাখা উচিত। মামলায় স্কুলের ম্যানেজিং কমিটিকেও পার্টি করা হল। হেড মাস্টার এবং ম্যানেজিং কমিটির ভূমিকা তদন্ত করে দেখতে হবে। হেড মাস্টার যদি অবৈধভাবে সভা করার অনুমতি দিয়ে থাকেন, তাহলে তাঁর বিরুদ্ধে ১ এপ্রিলের সভায় ম্যানেজিং কমিটি কেন কোনও সিদ্ধান্ত গ্রহণ করল না? জানতে চান বিচারপতি।

আরও পডুন, শক্তিগড়ে শুটআউট কীভাবে? রাজু খুনে পুলিসের কাছে চাঞ্চল্যকর বয়ান লতিফের গাড়িচালকের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.