Kurmi Movement: ফের কুড়মিদের রেল রোকো, বাতিল ২৪ জোড়া ট্রেন

পশ্চিমবাংলায় কস্তুর এবং খেমাসুলি, ওড়িশায় জরাইকেল্লা এবং ঝাড়খন্ডে  মুড়ি, গালুডি, চান্দ্রিল, মনোহরপুর এবং নিমডিম স্টেশনে রেল অবরোধ হবে বলে জানিয়েছেন আদিবাসীরা। 

Updated By: Sep 19, 2023, 03:45 PM IST
Kurmi Movement: ফের কুড়মিদের রেল রোকো, বাতিল ২৪ জোড়া ট্রেন

দেবব্রত ঘোষ: ফের কুড়মিদের রেল রোকো আন্দোলন। আর তার জেরে দক্ষিণ-পূর্ব রেলে ট্রেন চলাচল ব্যাহত হওয়ার আশঙ্কা। আগামিকাল থেকে শুরু হচ্ছে কুড়মিদের রেল রোকো আন্দোলন। ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে ২৪ জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। ১৪ জোড়া ট্রেনকে ঘুরপথে অন্য রুট দিয়ে চালানো হবে বলে জানা গিয়েছে।

গতবার কুড়মিদের রেল অবরোধে চরম ভোগান্তির শিকার হন হাজার হাজার যাত্রী। শুধুমাত্র দক্ষিণ-পূর্ব রেল থেকেই প্রায় ৩৫০ ট্রেন বাতিল করা হয়েছিল। এবারও কুড়মিরা ফের রেল অবরোধের ডাক দেওয়ায় দুশ্চিন্তায় পড়েছে রেল কর্তৃপক্ষ। দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য কুমার চৌধুরী জানিয়েছেন, কুড়মি সংগঠন রেল অবরোধ নিয়ে তাদের চিঠি দিয়েছে। পশ্চিমবাংলায় কস্তুর এবং খেমাসুলি, ওড়িশায় জরাইকেল্লা এবং ঝাড়খন্ডে  মুড়ি, গালুডি, চান্দ্রিল, মনোহরপুর এবং নিমডিম স্টেশনে রেল অবরোধ হবে বলে জানিয়েছেন আদিবাসীরা। 

এর ফলে আগে থেকেই ওইসব স্টেশনে আরপিএফ এবং রেল পুলিস মোতায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি তিনটি রাজ্যের চিফ সেক্রেটারি এবং ডিজিকে রেলের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। যাতে বিক্ষোভকারীরা অবরোধ না করেন। তিনি আরও বলেন ২৪ জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। একইসঙ্গে ১৪ জোড়া ট্রেনকে ঘুরপথে চালানো হবে। 

আরও পড়ুন, Cyclone Tej: ভয়ংকর ঘূর্ণিঝড় মাটি করবে পুজোর আনন্দ? চলে এল বড় আপডেট!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.