লালন কাণ্ডে পুলিসের FIR, রক্ষাকবচ চেয়ে হাইকোর্টে CBI; দ্রুত শুনানির আর্জি

Lalan seikh death at CBI Custody: লালন মৃত্যু আত্মহত্যার ঘটনা বলে দাবি সিবিআইয়ের। তাদের অভিযোগ, অন্যান্য মামলার তদন্তকারী আধিকারিকদের বিরুদ্ধেও FIR করা হয়েছে। তাতেই তদন্তকারী আধিকারিকরা আশঙ্কায় রয়েছেন বলে দাবি। অন্যদিকে, রামপুরহাট সিবিআই অস্থায়ী ক্যাম্প থেকে সমস্ত কাগজপত্র-সহ কম্পিউটর, বালিশ, কম্বল সমস্ত কিছু সিজিওতে ফিরিয়ে আনল সিবিআই। 

Updated By: Dec 14, 2022, 12:10 PM IST
লালন কাণ্ডে পুলিসের FIR, রক্ষাকবচ চেয়ে হাইকোর্টে CBI; দ্রুত শুনানির আর্জি
নিজস্ব চিত্র।

অর্ণবাংশু নিয়োগী: সিবিআই হেফাজতে লালন শেখ কাণ্ডে পুলিসের FIR-এ রক্ষাকবচ চেয়ে এবার হাইকোর্টের দ্বারস্থ হল সিবিআই। রাজ্য পুলিসের FIR চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ সিবিআই। FIR এ নাম রয়েছে DIG, SP , তদন্তকারী আধিকারিক-সহ সাত জনের। আদালতে বিচারপতি জয় সেনগুপ্তর দৃষ্টি আকর্ষণ সিবিআইয়ের।সিবিআইয়ের পক্ষ থেকে দ্রুত শুনানির আর্জি করা হলে আজ দুপুর তিনটেয় মামলার শুনানি হবে বলে জানিয়েছে আদালত। 

আরও পড়ুন, Bogtui Massacre | Lalon Seikh: তালা ভেঙে বাড়িতে স্ত্রী-মেয়ে! লালন শেখের মৃত্যুর তদন্তভার নিল CID

তবে এটা আত্মহত্যার ঘটনা বলে দাবি সিবিআইয়ের। তাদের অভিযোগ, অন্যান্য মামলার তদন্তকারী আধিকারিকদের বিরুদ্ধেও FIR করা হয়েছে। তাতেই তদন্তকারী আধিকারিকরা আশঙ্কায় রয়েছেন বলে দাবি। আজই শুনানির আবেদন করে সিবিআই। এরপরই বিচারপতি জানান, বুধবারই দুপুর ৩ টায় শুনানি হবে। অন্যদিকে,  রামপুরহাট সিবিআই অস্থায়ী ক্যাম্প থেকে সমস্ত কাগজপত্র সহ কম্পিউটর, বালিশ, কম্বল সমস্ত কিছু সিজিওতে ফিরিয়ে আনল সিবিআই।

এদিন পরিবারের লোকেরা লালনের দেহ নিতে রামপুরহাট হাসপাতালে পৌঁছয়। ঘটনাস্থলেযান SDPO রামপুরহাটও। তারা দেহ নেবার পর কি করবে তা সিধান্ত নেবে বলে জানিয়েছেন। আর পুলিসের তরফে জানানো হয়েছে, সব রকম ব্যবস্থা করেছে যাতে কোনও রকম সমস্যা না হয়। পরে লালনের দেহ নিয়ে রওনা হয় পরিবার। সেই একবার ফের বিক্ষোভে উত্তপ্ত হয় রামপুরহাটের সিবিআই ক্যাম্প। 

গত ২১ মার্চ বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে খুন হন প্রাক্তন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। এরপর রাতে আগুন লাগিয়ে দেওয়া হয় গ্রামের বেশ কয়েকটি বাড়িতে। অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান ৭ জন। নেপথ্যে কারা? মূল অভিযুক্ত ছিলেন লালন শেখ। ঘটনার পর থেকে পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি। ঝাড়খণ্ডের একটি গ্রামে ধরা পড়ার পর, রামপুরহাটে সিবিআইয়ের অস্থায়ী ক্য়াম্পে রাখা হয়েছিল লালনকে। সোমবার সিবিআইয়ে অস্থায়ী ক্য়াম্পের শৌচাগারে পাওয়া যায় বগটুইকাণ্ডে মূল অভিযুক্তের ঝুলন্ত দেহ, তাও আবার বিবস্ত্র অবস্থায়! 

আরও পড়ুন, Death in Bogtui Case: লালন মৃত্যু তদন্ত! ৭ সিবিআই অফিসারের বিরুদ্ধে খুন, তোলাবাজি-সহ একাধিক ধারায় মামলা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.