Howrah: 'মারধর', 'গুলি'; বুলডোজার দিয়ে ঘর গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ, ভাড়াটিয়া উচ্ছেদ ঘিরে জগাছায় উত্তেজনা

কাঠগড়ায় স্থানীয় এক নেতা

Updated By: Jan 29, 2022, 12:55 PM IST
Howrah: 'মারধর', 'গুলি'; বুলডোজার দিয়ে ঘর গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ, ভাড়াটিয়া উচ্ছেদ ঘিরে জগাছায় উত্তেজনা

নিজস্ব প্রতিবেদন: ভাড়াটিয়া উচ্ছেদের ঘটনাকে ঘিরে হাওড়ার জগাছায় ব্য়াপক উত্তেজনা। দুষ্কৃতীদের দল নিয়ে এসে বুলডোজার দিয়ে জমির মালিক ঘরে ভাঙে বলে অভিযোগ। গুলি চালানোরও অভিযোগ উঠেছে। কাঠগড়ায় স্থানীয় এক নেতা। প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে সরব এলাকাবাসী।

জানা গিয়েছে, হাওড়ার জগাছার উনসানির ষষ্ঠীতলা এলাকার ওই জমিতে পাঁচটি পরিবারের ২০ থেকে ২৫ জনের বসবাস। অভিযোগ, শুক্রবার গভীর রাতে পঞ্চাশ থেকে ষাট জনকে নিয়ে সেখানে আসে জমির মালিক। ঘর থেকে বাসিন্দাদের বের করে দেওয়া হয়। মারধর করা হয়। এরপর বুলডোজার দিয়ে সমস্ত ঘর ভেঙে দেওয়া হয়। অভিযোগ, দাঁড়িয়ে থেকে ধ্বংসলীলায় মদত দেন তৈমুর রহমান দর্জি নামে এক স্থানীয় নেতা। রুখে দাঁড়ান ভাড়াটিয়ারা। স্থানীয়দের বিরুদ্ধে বুলডোজারে আগুন ধরিয়ে দেওয়ার পাল্টা অভিযোগ উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাতেই এলাকায় আসে জগাছা থানার পুলিস। 

যদিও স্থানীয়দের দাবি, সকাল থেকে পুলিস এবং প্রশাসনের কেউ সেখানে আসেননি। তাঁদের একাংশের মদতেই দুষ্কৃতীরা হামলা চালিয়েছে। দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা। একই সঙ্গে ঠান্ডার মধ্যে কোথায় থাকবেন সেই প্রশ্নও তুলেছেন তাঁরা। প্রশাসনের কাছে মাথাগোজার ঠাঁইয়ের দাবি জানিয়েছেন ভাড়াটিয়ারা। এই বিষয়ে মন্ত্রী অরূপ রায় জানান, কোনও পক্ষপাতিত্ব না করে দোষীদের দ্রুত ধরার জন্য পুলিসকে নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ভাড়াটিয়াদের ওই জমিতেই পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন তিনি। জানা গিয়েছে, জমির মালিক সফিউল্লা দর্জির বাড়িতে অভিযান চালায় জগাছা থানার পুলিস। তবে অভিযুক্ত ফেরার। তাঁর খোঁজ শুরু করেছে পুলিস। 

আরও পড়ুন: Burdwan Medical Fire: বর্ধমান মেডিক্যাল কলেজে আগুন লাগার ঘটনায় প্রশ্নের মুখে কর্মীদের ভূমিকা

আরও পড়ুন: Weather Today: অব্যাহত পারদ পতন, বৃষ্টির ভ্রুকুটি সরস্বতী পুজোয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.