Left front Parody: 'পরেশ তো ফেঁসে গেছে'! প্যারোডির সুরে শিক্ষা প্রতিমন্ত্রীকে খোঁচা বামেদের

নীলাব্জ জানিয়েছেন মাত্র এক রাতেই তিনি এবং রাহুল মিলে তৈরি করেছেন এই গান। রাজ্যের মন্ত্রীরা রোজ যে ধরণের কাজ করছেন সেখান থেকেই তাঁরা খুঁজে পাচ্ছেন এই প্যারোডি বানানোর রসদ। 

Updated By: May 21, 2022, 01:08 PM IST
Left front Parody: 'পরেশ তো ফেঁসে গেছে'! প্যারোডির সুরে শিক্ষা প্রতিমন্ত্রীকে খোঁচা বামেদের
নিজস্ব চিত্র

অনুষ্টুপ রায় বর্মণ: বিপাকে পড়েছেন পরেশ অধিকারী, পার্থ চট্টোপাধ্যায়। তাদের নিয়ে কটাক্ষও শুরু হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে। আর এবার তাদেরকে নিয়েই প্যারোডি বানাল সিপিআইএম। 

বাংলা সিনেমা জগতের বিখ্যাত গান 'বসন্ত এসে গেছে'-র সুরে বামেদের নতুন প্যারোডি 'পরেশ তো ফেঁসে গেছে'। রচনা এবং কন্ঠে ফের একবার রাহুল-নীলাব্জ জুটি।

এর আগে ব্রিগেড সমাবেশকে কেন্দ্র করে 'টুম্পা সোনা'-র সুরে তাদের প্যারোডি রীতিমত আলোড়ন সৃষ্টি করে রাজনৈতিক মহলে। বামেদের একাংশের অনুমোদন না থাকলেও তাদেরই একটি বৃহৎ অংশ এবং একই সঙ্গে অন্যান্য বিরোধী দলের প্রচারে দেখা যায় এই গানের বহুল ব্যবহার। পরবর্তীকালে বিভিন্ন বাম নেতার প্রচারের গান বাঁধার আমন্ত্রণ পান তাঁরা দুজনেই। 

নীলাব্জ জানিয়েছেন মাত্র এক রাতেই তিনি এবং রাহুল মিলে তৈরি করেছেন এই গান। রাজ্যের মন্ত্রীরা রোজ যে ধরণের কাজ করছেন সেখান থেকেই তাঁরা খুঁজে পাচ্ছেন এই প্যারোডি বানানোর রসদ। ভোটের মরশুম এবং তারপরেও তাঁরা যে প্যারোডিগুলি বানিয়েছেন সেগুলি মানুষের মনে গভীর ভাবে দাগ কেটেছে। তাঁরা আবার নতুন কিছু করার কথা ভাবছিলেন এবং তখনই ঘটে পরেশ অধিকারী এবং পার্থ চট্টোপাধ্যায়ের ঘটনা।

আরও পড়ুন: Paresh Adhikary: মন্ত্রীর জবাবে সন্তুষ্ট নয় CBI, শনিবার সকালে ফের তলব পরেশ অধিকারীকে

তিনি আরও বলেন এই ঘটনার উপর ভিত্তি করে তাঁরা নতুন এই প্যারোডি বানানোর সময় একটু অন্য রকম ভাবে বানানোর চেষ্টা করেন। তাদের আগের প্যারোডিগুলিতে যেমন নাচের ছন্দ বেশি ছিল তেমনই এই গানটি একটু অন্যরকম ভাবে বানাতে চেয়েই 'বসন্ত এসে গেছে' সুরকে বেছে নেন তাঁরা। 

 

নীলাব্জ জানান, "আমরা চাই যাতে আগামিদিনে এইরকম পরিকল্পনা আমাদেরকে করতে না হয়।" তাঁর বক্তব্য রাজ্যের মন্ত্রীরা যা করছেন তাতে মানুষ বিভ্রান্ত হচ্ছে এবং সেই কারনেই কাজ করতে হচ্ছে তাদের।       

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.