Malbazar: রাতে লোকালয় থেকে গরু-ছাগল-হাঁসমুরগি তুলে নিয়ে যাচ্ছে চিতাবাঘ...

Malbazar: ফের চিতাবাঘের আতঙ্ক মালবাজার মহকুমার মানাবাড়ি চা-বাগান এলাকা-সহ ডিপুপাড়া এলাকায়। আজও একটি শূকর মেরেছে চিতাবাঘ। এলাকাবাসীর বক্তব্য, বেশ কয়েকদিন ধরে মানাবাড়ি চা-বাগান এলাকায় চিতাবাঘ ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে।

Updated By: Feb 24, 2024, 05:23 PM IST
Malbazar: রাতে লোকালয় থেকে গরু-ছাগল-হাঁসমুরগি তুলে নিয়ে যাচ্ছে চিতাবাঘ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরবঙ্গের গোটা এলাকা জুড়ে লেগেই রয়েছে বন্যপ্রাণের হামলা। একই ছবি মালবাজারে। হাতির পরে সেখানে ফের চিতাবাঘের হামলা।

আবার চিতাবাঘের আতঙ্ক মালবাজার মহকুমার মানাবাড়ি চা-বাগান এলাকা-সহ ডিপুপাড়া এলাকায়। আজ, শনিবারও একটি শূকর মেরেছে চিতাবাঘ। এলাকার বাসিন্দাদের বক্তব্য, বেশ কয়েকদিন ধরে মানাবাড়ি চা-বাগান এলাকায় চিতাবাঘ ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। অনেকে জানিয়েছেন, একটি নয়, দু তিনটে চিতাবাঘ রয়েছে এইসব বাগান এলাকায়।

আরও পড়ুন: Siliguri: বাংলাদেশের পরে এবার লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে হাতির দল...

সন্ধ্যা নামতেই মানাবাড়ি চা-বাগান এলাকা থেকে চিতাবাঘ খাবারের সন্ধানে চলে আসছে মানাবাড়ি চা-বাগান শ্রমিক লাইন এবং ডিপুপাড়া এলাকায়। সেই কারণে সন্ধ্যার পর বাড়ির বাইরে বেরোতেই ভয় পাচ্ছেন এলাকাবাসী। এলাকার বাসিন্দাদের দাবি, গত কয়েকদিনে চিতাবাঘ রাতের অন্ধকারে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছে শূকর, ছাগল, হাঁসমুরগি-সহ বিভিন্ন রকম গৃহপালিত পশুপাখি। সন্ধ্যার পর যেভাবে বসতি-এলাকায় চিতাবাঘের হামলা দেখা যাচ্ছে তাতে যখন তখন মানুষের উপরও হামলা চালাতে পারে চিতাবাঘ।

আরও পড়ুন: Magha Purnima: একে শনিবার তায় মাঘী পূর্ণিমা! শনির বিরল কৃপায় এই রাশিদের সৌভাগ্য এভারেস্টের চূড়ায়...

গ্রামবাসীদের বক্তব্য, বন দফতর অবিলম্বে মানাবাড়ি চা-বাগান এলাকায় চিতাবাঘ ধরার জন্য খাঁচা পাতুক। জানা গিয়েছে, বিগত দেড়-দুই বছর আগে মানাবাড়ি চা-বাগানে এলাকা থেকে দুটি চিতাবাঘ খাঁচাবন্দি করে জঙ্গলে ছেড়ে দেয় বন দফতর। তারপর বেশ কিছুদিন কেটে গেলে আবার চিতাবাঘের উপদ্রব বেড়েছে মানাবাড়ি চা-বাগান সংলগ্ন এলাকায়। তাই বন দফতর দ্রুত চিতাবাঘ ধরার ব্যবস্থা করুক তা না হলে যখন-তখন বড় দুর্ঘটনা ঘটতে পারে মানাবাড়ি চা-বাগান এলাকায়, দাবি স্থানীয় বাদিন্দাদের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.