রেসকিউ সেন্টারে পূর্ণ বয়স্ক চিতাবাঘের ‘রহস্যমৃত্যু’

কীভাবে চিতাবাঘটির মৃত্যু হল, তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে।

Updated By: Feb 1, 2019, 07:15 AM IST
রেসকিউ সেন্টারে পূর্ণ বয়স্ক চিতাবাঘের ‘রহস্যমৃত্যু’

নিজস্ব প্রতিবেদন: শেষ রক্ষা হল না। তাকে উদ্ধার করে রেসকিউ সেন্টারে নিয়ে যাওয়া হয়েছিল। শুরু হয়েছিল চিকিত্সা। কিন্তু তাতে মিলল না সাড়া। মৃত্যু হয় আলিপুরদুয়ারের রাইচেঙ্গা গ্রাম থেকে উদ্ধার হওয়া স্ত্রী চিতাবাঘটি।

শুক্রবার আলিপুরদুয়ারের ফালাকাটায় রাইচেঙ্গা হাইস্কুলের পাশে আলু খেতের মধ্যে একটি পূর্ণ বয়স্ক স্ত্রী চিতাবাঘকে দেখতে পান গ্রামবাসীরা। আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামবাসীদের মধ্যে। খবর দেওয়া হয় বনদফতরে। বনকর্মীরা গিয়ে ঘুম পাড়ানি গুলি ছুড়ে চিতাবাঘটিকে খাঁচাবন্দি করেন। তাকে নিয়ে যাওয়া হয় খয়েরবাড়ি রেসকিউ সেন্টারে। সেখানে তার চিকিত্সা শুরু হয়। কিন্তু কিছুক্ষণের মধ্যে মৃত্যু হয় চিতাবাঘটির।

আরও পড়ুন: ডুর্য়াসের নরখাদক চিতবাঘকে 'মৃত্যুদণ্ডে'র নির্দেশ!

কীভাবে চিতাবাঘটির মৃত্যু হল, তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে। আগেই কি চিতাবাঘটি অসুস্থ ছিল, নাকি  আলু খেতে বনকর্মীরা পৌঁছানোর আগেই  গ্রামবাসীরা তাকে পিটিয়ে মেরেছিলেন তা এখনও পরিস্কার নয় গ্রামবাসীদের কাছে।  তদন্তে বন দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন, আরও সুপারফাস্ট হচ্ছে রাজধানী! কলকাতা থেকে দিল্লি পৌঁছবেন আরও তাড়াতাড়ি

অন্যদিকে, চিতাবাঘের ভয়ে আতঙ্ক ছড়াল আলিপুরদুয়ারের মাদারিহাটের  হান্টাপাড়া চা বাগানের ফ্যাক্টরি লাইনে।  সেখানেও পরে একটি পূর্ণ বয়স্ক চিতাবাঘ  দেখতে পাওয়া যায়। পরে বনদফতরের পাতা খাঁচায় ধরা পড়ে সে।