WB Weather Update: বাড়বে গরম, শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কতটা জানাল আবহাওয়া দফতর

WB Weather Update: মৌসুমী অক্ষরেখার টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। নিম্ন চাপের ফেলে যাওয়া জলীয়বাষ্প আর্দ্রতাজনিত অস্বস্তির কারণ হবে

Updated By: Sep 18, 2024, 07:21 AM IST
WB Weather Update: বাড়বে গরম, শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কতটা জানাল আবহাওয়া দফতর

অয়ন ঘোষাল: টানা কয়েক দিন ধরে বৃষ্টির শেষে আকাশ সাফ হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে আপাতত কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্তভাবে দু-একটি জায়গায় হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম রাজ্যজুড়েই।

আরও পড়ুন-আপনি যদি তিন বছর আগে ব্যবস্থা নিতেন তাহলে মেয়েটাকে মরতে হত না: নির্যাতিতার মা

দক্ষিণবঙ্গ

আংশিক মেঘলা বা পরিস্কার আকাশ। আগামী ৭২ ঘণ্টায় তাপমাত্রা ক্রমশ বাড়বে। স্বাভাবিক বা স্বাভাবিকের আশেপাশে থাকবে দিন ও রাতের তাপমাত্রা। ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই আগামী চার পাঁচ দিন। মৌসুমী অক্ষরেখার টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। নিম্ন চাপের ফেলে যাওয়া জলীয়বাষ্প আর্দ্রতাজনিত অস্বস্তির কারণ হবে।

উত্তরবঙ্গ

পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই। মূলত পরিষ্কার আকাশ। পার্বত্য এলাকায় আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। আগামী কয়েকদিন তাপমাত্রা ক্রমশ বাড়বে।

কলকাতা

মূলত পরিস্কার আকাশ। মাঝে মাঝে আংশিক মেঘলা আকাশ। শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম। দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। আজ থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে। ভাদ্র মাসের চড়া রোদ এবং নিম্নচাপের ছেড়ে যাওয়া জলীয় বাষ্পের কারণে বেলা বাড়লে ঘর্মাক্ত অস্বস্তিকর পরিস্থিতির শিকার হবেন শহরবাসী।

কলকাতার তাপমান

রাতের তাপমাত্রা ২৬.১ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২৮.১ থেকে এক লাফে ৩ ডিগ্রি বেড়ে ৩১.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়নি।  

ভিনরাজ্যে

বুধবার এবং বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে রাজধানী দিল্লি সহ হরিয়ানা চন্ডীগড়ে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা ঝাড়খন্ড ছত্রিশগড় পূর্ব মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশে।
ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরাখন্ড পশ্চিম মধ্যপ্রদেশ বিহার ওড়িশা হরিয়ানা রাজস্থান নাগাল্যান্ড মনিপুর মিজোরাম ও ত্রিপুরাতে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.