Weather Update: হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতায়, শীতের আমেজ এখনই

বৃহস্পতিবার মহানগরের আকাশে থাকবে অল্প মেঘ।

Updated By: Oct 21, 2021, 07:57 AM IST
Weather Update: হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতায়, শীতের আমেজ এখনই

নিজস্ব প্রতিবেদন: কলকাতা থেকে দেবী দুর্গা বিদায় নেওয়ার পরে এবার ধীরে ধীরে বিদায় নিচ্ছে বর্ষা। বৃহস্পতিবার থেকে কার্যত পরিষ্কার থাকবে শহরের আকাশ। 

বৃহস্পতিবার মহানগরের আকাশে থাকবে অল্প মেঘ। দুএক পশলা বৃষ্টির সম্ভাবনা থাকলেও মোটের উপর আকাশ পরিষ্কার থাকবে। বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস,  যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ০৩.৩ মিলিমিটার৷

আরও পড়ুন: Petrol Price Hike: ক্রমাগত বাড়ছে পেট্রল-ডিজেলের দাম, নাজেহাল শহরবাসী 

দক্ষিনবঙ্গে বৃহস্পতিবার থেকেই আকাশ পরিষ্কার থাকার ফলে ২২ তারিখ থেকে নামতে শুরু করবে রাতের তাপমাত্রা। ২২ থেকে ২৫ তারিখের মধ্যে রাতের তাপমাত্রা কমবে প্রায় ২ থেকে ৩ ডিগ্রি। ফলত শহরে প্রি উইন্টার দেখা যাবে ২২ তারিখ থেকেই। যদিও উত্তরের পাহার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই সপ্তাহের পুরটাই। সুতরাং পাহাড়ে শীতের আমেজ আসতে এখনো প্রায় এক সপ্তাহ লাগার সম্ভাবনা রয়েছে।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)