WB Weather Update: ভ্যাপসা এই গরম কাটবে কবে, সুখবর শোনাল আবহাওয়া দফতর

WB Weather Update: ১২ তারিখ দক্ষিণবঙ্গের কলকাতা হাওড়া হুগলি সহ  প্রায় সব জায়গায় ঝড় বৃষ্টি শুরু হবে বিক্ষিপ্ত ভাবে সাথে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া। ১২ তারিখ উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহারে ও দার্জিলিং কালিংপং-এ শুধু ভারী বৃষ্টি হবে

Updated By: Jun 9, 2024, 05:41 PM IST
WB Weather Update: ভ্যাপসা এই গরম কাটবে কবে, সুখবর শোনাল আবহাওয়া দফতর

সন্দীপ প্রামাণিক: প্রবল ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ। দমবন্ধকর আবহাওয়া, সঙ্গে দরদরে ঘামে অতিষ্ট মানুষজন। এই অবস্থায় মানুষের প্রশ্ন এরকম অবস্থা কাটবে কবে? আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস হল দক্ষিণবঙ্গে ১৩ তারিখের আগে মৌসুমী বায়ু প্রবেশের কোন সম্ভাবনা নেই।

আরও পড়ুন-মোদী রাজ্যে সিল করে দেওয়া হল ৬০০ স্কুল, কারণ জানলে অবাক হবেন

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী ৯, ১০ এবং ১১ জুন দক্ষিণ বঙ্গের পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূমে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাদবাকি জেলা শুকনো থাকবে। এই ৩ দিন উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বৃষ্টি জারি থাকবে। আগামী ১২ তারিখ দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ ও দক্ষিণ চব্বিশ পরগনায় মাঝারি বৃষ্টি হবে। বাকি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গে ১২ তারিখ উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হবে। বাকি দুই দিনাজপুর এবং মালদায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে।  ১৩ তারিখ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। ১৪ ও ১৫ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টি শুরু হবে, এবং উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টি চলবে ১৪ ও ১৫ তারিখ।

সতর্কতা
আজ দক্ষিণবঙ্গের তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে পশ্চিম মেদিনীপুর,পশ্চিম বর্ধমান, বাঁকুড়া,বীরভূম এ। বাকি জেলাতে গরম ও অস্বস্তিকর পরিবেশ বজায় থাকবে। এছাড়া আজ বীরভূম এবং মুর্শিদাবাদের বজ্রবিদ্যুৎ সহ ৩০ থেকে ৪০ কিলোমিটার ঝড়সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারি থেকে অতি ভারি বৃষ্টি সঙ্গে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।  বাকি জেলাতে শুধু ভারী বৃষ্টি হবে। ১০ তারিখ দক্ষিণবঙ্গে  পশ্চিম মেদিনীপুর পশ্চিম বর্ধমান বীরভূমের তাপপ্রবাহর সম্ভাবনা রয়েছে। বাদবাকি জেলাতে গরম এবং অস্বস্তিকর পরিবেশ বজায় থাকবে। ১০ তারিখ উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং ও কোচবিহারে ভারি থেকে অতি ভারী বৃষ্টি বাকি আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে।

১২ তারিখ দক্ষিণবঙ্গের কলকাতা হাওড়া হুগলি সহ  প্রায় সব জায়গায় ঝড় বৃষ্টি শুরু হবে বিক্ষিপ্ত ভাবে সাথে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া। ১২ তারিখ উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহারে ও দার্জিলিং কালিংপং-এ শুধু ভারী বৃষ্টি হবে। ১৩ তারিখ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া সহ বৃষ্টি হবে।  উত্তরবঙ্গে জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং দুই দিনাজপুরে ভারী বৃষ্টি হবে বাকি জেলাতে শুধু বৃষ্টি হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.