Bengal News Live Update: সুপার কাপে ডার্বি! ব্যবধান আরও বাড়াল ইস্টবেঙ্গল

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Friday, January 19, 2024 - 21:20
Bengal News Live Update: সুপার কাপে ডার্বি! ব্যবধান আরও বাড়াল ইস্টবেঙ্গল
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন আজকের সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

19 January 2024, 20:00 PM

ফের মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল। এবার সুপার কাপে। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে চলছে মরশুমের তৃতীয় ডার্বি। ম্যাচে ১৯ মিনিটে হেক্টর ইউস্তের গোলে এগিয়ে যায় মোহনবাগান। ২৪ মিনিটে গোল শোধ করেন ইস্টবেঙ্গলের ক্লেটন সিলভা। ৬৩ মিনিটে নন্দকুমারের গোলে এগিয়ে গেল লাল-হলুদ। ব্য়বধান বাড়ল আরও।  আবার গোল করলেন ক্লেটন সিলভা।

19 January 2024, 15:00 PM

** সুপ্রিম কোর্টে ধাক্কা অভিষেক বন্দোপাধ্যায়ের। 
** আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট। 
** বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি অমৃতা সিনহার মন্তব্যের বিরোধিতায় সুপ্রিমকোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 
** এই মুহূর্তে এই আবেদনের কোন গ্রহণযোগ্যতা নেই। তাই খারিজ। 

19 January 2024, 12:45 PM

ছানাপট্টি সংলগ্ন কলেজস্ট্রিটের ফুটপাথ অবিলম্বে দখল মুক্ত করার নির্দেশ হাইকোর্টের। আগামী ১২ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানি। তার আগেই এই ফুটপাথ দখলমুক্ত করতে হবে। নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার। দীর্ঘদিন ধরেই ছানাপট্টির সামনের ফুটপাথ জবরদখলকারীদের আওতায় চলে যাওয়ায় সমস্যায় পড়ছিলেন ছানা ব্যবসায়ীরা। বারংবার কলকাতা পুরসভাকে এবং সংশ্লিষ্ট সরকারি দফতরকে জানিয়েও কোনও ফল না মেলায় হাইকোর্টের দ্বারস্থ হন ছানা ব্যবসায়ীরা। বিচারপতি সিনহার ঘরে দায়ের হয় মামলা। সেই মামলাতেই এই নির্দেশ। কলকাতা পুরসভাকে রিপোর্ট পেশ করতে হবে।  নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার। একইসঙ্গে হাইকোর্টের এই নির্দেশনামার কপি চিফ মিউনিসিপাল ইঞ্জিনিয়র সহ সংশ্লিষ্ট সব দফতরকেও পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

19 January 2024, 11:30 AM

পৃথক কামতারপুর রাজ্যের দাবিতে রেল রোকো। ৩ ঘণ্টা পর উঠল অবরোধ। টানা ৩ ঘন্টা অবরোধ থাকার পর ট্রেন চলাচল শুরু হল।

19 January 2024, 11:00 AM

আই এস এফ সভার অনুমতির বিরোধিতা রাজ্যের

আজই ডিভিশন বেঞ্চে মামলা করছে রাজ্য

একক বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ।

গত বছরের পুলিশের ওপর হামলা, ভিন্টেজ কার মিছিল সহ একাধিক ইস্যু সামনে রেখে চ্যালেঞ্জ করতে চলেছে রাজ্য

19 January 2024, 10:00 AM

লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে দলের নেতৃত্বকে চাঙ্গা করতে মাঠে নামলো ভারতীয় জনতা পার্টি।  মালবাজার শহরের গুরজং ঝোরা মোড়ে অবস্থিত দলীয় কার্যালয়ে এসে নেতা কর্মীদের বার্তা দেন কেন্দ্রীয় সংখ্যা লঘু উন্নয়ন প্রতিমন্ত্রী জন বারলা। মাল মহকুমার যে সকল চা বাগানে বিজেপির শ্রমিক সংগঠন নেই, সেখানে সংগঠন তৈরিতে জোর দিতে বলেন মন্ত্রী। সেই সাথে রাজ্য সরকারের উদ্দেশ্যে একরাশ ক্ষোভ উগরে দেন। জন বারলা বলেন, বর্তমান রাজ্য সরকার ইচ্ছাকৃতভাবে যুবক যুবতীদের ভবিষ্যৎ নষ্ট করছে, বেকারত্ব দূরীকরণ নিয়ে সঠিক পরিকল্পনা নেই মূখ্যমন্ত্রীর। রাজ্যে  বিশ্বকর্মা যোজনা, আয়ুশ্মান ভারত লাগু করতে জোর দেন মন্ত্রী। তিনি বলেন, এখন থেকেই লোকসভা ভোটের জন্য সবাই নেমে পরো। আবার নরেন্দ্র মোদি দেশের প্রধান মন্ত্রী হবেন। পাশাপাশি এই রাজ্যেই বিজেপির দখলে আসবে। এই দলীয় বৈঠকে মন্ত্রী ছাড়াও মন্ডল সভাপতি নবীন সাহা, মহেশ বাগে, বিটিডব্লু নেতা প্রদীপ তিরকী, বিজেপির মাল বিধানসভা কনভেনর রাকেশ নন্দী সহ অন্যান্য নেতৃত্ব উপস্থিত ছিলেন।

19 January 2024, 09:45 AM

পৃথক কামতাপুর রাজ্যের দাবি সহ বেশ কয়েক দফা দাবিতে রেল রোকো, বেতগারা আটকে  বন্দে ভারত  ব্যাহত উত্তর পূর্বের রেল পরিসেবা। জলপাইগুড়ি রোড স্টেশনে আটকে দূরপাল্লার ট্রেনও।আটকে গেলো বন্দে ভারত এক্সপ্রেস।

আলাদা রাজ্য ও কামতাপুর ভাষার স্বীকৃতি এবং জঙ্গি প্রধান জীবন সিংহের সঙ্গে শান্তি চুক্তির দাবিতে কেপিপি ইউনাইটেড এবং ছাত্র সংগঠন আকসুর ডাকে সকাল ৭ টা থেকে ১২ ঘন্টার রেল রোকো কর্মসূচি শুরু হয়েছে। শুক্রবার সকালে ময়নাগুড়ির বেদগারা স্টেশনের কাছে রেল লাইন অবরোধ করে কর্মসূচি সূচনা করেন আন্দোলনকারীরা ।

আর এই রেল রোকো আন্দোলনের কারনে বেতগারা স্টেশনে আটকে গিয়েছে  নিউ জলপাইগুড়ি থেকে গৌহাটিগামী বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেন ছেড়ে নেমে গেলেন যাত্রীরা। দু ঘন্টা পার হয়ে গেলেও এখোনও উঠলোনা রেল অবরোধ। যার জেরে ময়নাগুড়ি বেতগাড়া স্টেশনে দাঁড়িয়ে আছে বন্দে ভারত এক্সপ্রেস।সকাল ৬ টা ৫৮ মিনিট থেকে দাঁড়িয়ে আছে NJP থেকে গৌহাটি গামী বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেন ছেড়ে নেমে যাচ্ছে এক যাত্রী।

19 January 2024, 08:45 AM

দ্রুতগতির ম্যাটাডোর নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বিদ্যুতের খুঁটি ধাক্কা মেরে হুড়মুড় করে ঢুকে পড়লো ডাক্তার খানা সহ একটি দোকানের মধ্যে। ঘটনায় আহত চার গুরুতর জখম  দুজন। রাতে ঘটনাটি ঘটেছে বাসন্তী থানার অন্তর্গত বাসন্তী হাইওয়ের পাশে ভাঙনখালি বাজারে। ঘটনায় গুরুতর জখম হয়েছেন নিজাম সিপাই ও আব্দুল বারিক মিস্ত্রী।ঘটনার মুহূর্তে ম্যাটাডোর চালক পালিয়ে যায় বলে অভিযোগ ।ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী। জখমদের উদ্ধার করে চিকিৎসার জন্য ক্যানিং হাসপাতালে নিয়ে আসা হয় । 

19 January 2024, 07:45 AM

আলাদা রাজ্য ও কামতাপুর ভাষার স্বীকৃতি এবং জীবন সিংহ র সঙ্গে শান্তি চুক্তির দাবিতে কেপিপি ইউনাইটেড এবং ছাত্র সংগঠন আকসুর ডাকে সকাল ৭ টা থেকে ১২ ঘন্টার রেল রোকো কর্মসূচি। জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির বেদগারা স্টেশনের কাছে রেল লাইন অবরোধ কর্মসূচি। অবরোধ এখনও শুরু হয়নি। বিক্ষোভকারীরা রেললাইনের ওপরে দাঁড়িয়ে বিক্ষোভ শুরু করেছে। সকাল ৬:৫৭ থেকে বেদগাড়া স্টেশনে দাঁড়িয়ে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে গোহাটিগামী বন্দে ভারত এক্সপ্রেস।  

19 January 2024, 07:00 AM

পশ্চিম মেদিনীপুরের এবার মুর্শিদাবাদ।  চব্বিশের চ্যালেঞ্জের আগেই জেলাস্তরের সংগঠনে নজর তৃণমূল নেত্রীর।  মুর্শিদাবাদের নেতৃত্বকে নিয়ে আজ  বৈঠক।   দুপুরে  কালীঘাটে বৈঠকে  খোদ মমতা। কংগ্রেসের শক্ত ঘাণটিতে সংগঠনকে মজবুতে কী বার্তা? তাকিয়ে জেলা নেতৃত্ব।  

19 January 2024, 06:45 AM

৪ ঘণ্টা ধরে পুজোপাঠের পর অযোধ্যার মহাযজ্ঞে আরও এক ধাপ।  রামমন্দিরের গর্ভগৃহে অধিষ্ঠিত হলেন  রামলালা। ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন। ওই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই উদ্বোধন হবে মন্দিরের। ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে গিয়েছে আচার অনুষ্ঠান। মন্দিরের উদ্বোধনের আগে এক সপ্তাহ থেকে বিভিন্ন আচার-বিধি পালিত হচ্ছে। বৃহস্পতিবার ভোর রাতে রাম মন্দিরের গর্ভগৃহের মূল ফটকের সামনে আনা হয় রামলালার মূর্তিকে। বৃহস্পতিবার বিকেলে গর্ভগৃহের আসনে বসানো হল বিগ্রহটিকে।  চার ঘণ্টারও বেশি সময় লেগেছে রামের এই মূর্তিটি গর্ভগৃহের আসনে বসাতে।  ২০০ কেজির  মূর্তিটি আসনে বসানোর আগে বহুক্ষণ ধরে পুজো, হোমযজ্ঞও চলে। উপস্থিত ছিলেন ভাস্কর যোগীরাজসহ আরও অনেক সাধু। তবে এখনও রামলালার এই বিগ্রহের আবরণ উন্মোচন হয়নি। সম্পূর্ণ ঢাকা অবস্থাতেই মূর্তিটি গর্ভগৃহের আসনে স্থাপন করা হয়েছে। 

19 January 2024, 06:15 AM

ফের জ্বলছে মণিপুর। আবারও গুলি-গ্রেনেডে তপ্ত উত্তরপূর্বের রাজ্য। বুধবার মোরেতে পুলিশের দুই কমান্ডোর পর এবার হিংসার বলি পাঁচ নাগরিক।  জোড়া হামলার জের।  বিষ্ণপুরে দুষ্কৃতীহানায় মৃত চার।  আততায়ীদের খোঁজে শুরু তল্লাশি।  অন্যদিকে কাংপকপি জেলাতেও রক্তারক্তি।  রাস্তাতেই উদ্ধার স্থানীয় বাসিন্দার দেহ।  জঙ্গি মোকাবিলায় আসাম রাইফেলস। রয়েছে গোর্খা রেজিমেন্ট, বিএসএফ, স্পেশাল কমান্ডো বাহিনী, রিজার্ভ ব্যাটেলিয়ান। জঙ্গি হামলার মোকাবিলা করছে  মণিপুর রাইফেলসও।