Plane Crash LIVE: ৬২ যাত্রীকে নিয়ে ভেঙে পড়ল বিমান! ভয়ংকর ঘটনা ব্রাজিলে

West Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

Last Updated: Friday, August 9, 2024 - 23:38
Plane Crash LIVE: ৬২ যাত্রীকে নিয়ে ভেঙে পড়ল বিমান! ভয়ংকর ঘটনা ব্রাজিলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

9 August 2024, 19:45 PM

আরজিকর হাসপাতালের সেমিনার হলে উদ্ধার ডাক্তারি ছাত্রীর অর্ধনগ্ন দেহ। ময়নাতদন্ত শেষ। জানা যাচ্ছে রাত ৩ টে থেকে ৬ টার মধ্যে ঘটনা। গলার একটি হাড় ভাঙা, খুন বলে অনুমান। সাধারণত হাত দিয়ে গলা টিপে খুন করলে গলার ওই জায়গায় হাড ভাঙার সম্ভবনা থাকে, দাবি চিকিত্‍সকদের। 

9 August 2024, 13:45 PM

R G Kar: আরজিকর হাসপাতালের সেমিনার হলে উদ্ধার ডাক্তারি ছাত্রীর অর্ধনগ্ন দেহ। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য আরজিকরে। ঘটনাস্থলে পৌঁছেছেন কলকাতার পুলিস কমিশনার বিনীত গয়াল, ফরেনসিক বিশেষজ্ঞরা।

9 August 2024, 11:15 AM

বুদ্ধ বাবুর আড়ম্বর হীন জীবন পালন করতেন, আগে কোনোদিনও সৌজন্য দেখানো হয়নি, কোনো গান স্যালুট নেওয়া হবে না বলে জানান সেলিম। এদিন প্রথমেই বিধানসভায় বুদ্ধেদেবের মরদেহ নিয়ে যাওয়া হয়। তাঁকে শেষ শ্রদ্ধা জানান, অভিষেক, ফিরহাদ, চন্দ্রিমা-সহ শাসক দলের নেতারা। 

9 August 2024, 10:30 AM

Bangladesh: অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা নির্ধারণের জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটি সরকারের ভেতরে সমন্বয়ের কাজ এবং নতুন রাজনৈতিক বন্দোবস্তের প্রস্তাব পৌঁছে দিতে কাজ করবে। মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে বাংলাদেশের নতুন অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে। গতকাল রাত নটায় শপথ নিয়েছেন মুহাম্মদ ইউনূস। অন্তর্বর্তী সরকারের উপদেষ্টামণ্ডলীতে রয়েছেন সালেহউদ্দিন আহমেদ, আসিফ নজরুল, আদিলুর রহমান খান, এ এফ হাসান আরিফ, তৌহিদ হোসেন, সৈয়দা রিজওয়ানা হাসান, এম সাখাওয়াত হোসেন, ফরিদা আখতার, নূর জাহান বেগম,শারমিন মুরশিদ, আ ফ ম খালিদ হাসান, নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, সুপ্রদীপ চাকমা, বিধান রঞ্জন রায় পোদ্দার এবং বীর প্রতীক ফারুক-ই-আজম।

9 August 2024, 10:15 AM

Hasina: আপাতত আরও কিছুদিন ভারতেই থাকছেন শেখ হাসিনা? ইউরোপের বিভিন্ন দেশে রাজনৈতিক আশ্রয় চেয়েও পাননি বাংলাদেশের প্রাক্তন পলাতক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যদিও হাসিনার ছেলে সাজিব ওয়াজেদ জয় জানিয়েছেন, তার মা এখনো পর্যন্ত কোনও দেশে আশ্রয় চেয়ে আবেদন জানাননি। দুদিন আগে ভারত সরকার সূত্রে খবর ছিল, ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছাড়তে পারেন শেখ হাসিনা। যেতে পারেন ইউরোপের কোনো দেশে। কিন্তু, নির্ধারিত সেই আঞ্চলিক ঘন্টা পার হলেও তেমন কিছুই ঘটেনি। বাংলাদেশ থেকে পালিয়ে এসে সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন রয়েছেন দিল্লিতেই। তাঁকে আপাতত আশ্রয় দিয়েছে ভারত সরকার। সংসদে বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর বিবৃতি দিয়ে জানিয়েছেন, আপাতত কিছুদিন ভারতে থাকছেন হাসিনা। এরপর সরকার কোন বিবৃতি না দিলেও ওয়াকিবহাল মহল জানাচ্ছে, হাসিনাকে স্থায়ীভাবে ভারতে রাখতে চাইছে না সরকার। এর প্রধান কারণ প্রতিবেশী দেশ বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার তাগিদ। আবার দীর্ঘদিনের সুসম্পর্কের কারণে হাসিনাকে আশ্রয় না দিয়েও উপায় নেই।  এই পরিস্থিতিতে সব থেকে বড় প্রশ্ন, বাংলাদেশের ছাত্র আন্দোলনের স্ফুলিঙ্গ থেকে ভয়াবহ পরিস্থিতির কারণে সব ছেড়ে পালিয়ে এসে ভারতে 'আত্মগোপন' করে থাকা হাসিনা এরপর কী করবেন ?

9 August 2024, 09:30 AM

Bangladesh: উত্তপ্ত বাংলাদেশের জলপাইগুড়ির সাতকুরার ধরধরা পাড়া সীমান্তে শত শত বাংলাদেশী সংখ্যালঘুরা ভারতে অনুপ্রবেশ করতে ভীড় জমিয়েছিলেন বুধবার। খোলা সীমান্তে এক কৃষক কৃষি কাজ করার সময় হুহু করে আসতে থাকে বাংলাদেশী সংখ্যালঘুরা। সেই অভিজ্ঞতা জি ২৪ ঘন্টায় বর্ণনা করলেন সত্যেন্দ্র নাথ রায় নামে প্রাক্তিক ওই কৃষক। জমিতে ধান লাগানো হয়েছে। সেই ধানের জমির আগাছা নিড়ানি দিচ্ছেন সত্যেন্দ্র। ঘড়ির কাটা যখন দুপুর ১২ টা পেরিয়েছে। হটাৎ করে প্রথমে ৫০ থেকে ১০০ জন বাংলাদেশী খোলা সীমান্তে জড়ো হয়েছিল। তারা সকলেই ভারত্ব আশ্রয় নিতে এসেছেন। সময় যত এগোচ্ছিল ততই সংখ্যালঘু বাংলাদেশীদের ভীড় বাড়তে থাকে। যা দেখে ঘাবড়ে যান সত্যেন্দ্র নাথ। সেই সময় খোলা সীমান্তে একজন মাত্র বিএসএফ জওয়ান ডিউতে ছিলেন। এত সংখ্যক বাংলাদেশী দেখে তিনিও ঘাবড়ে যান। দুইএকজন বাংলাদেশী এগিয়ে এসে তার কাছে আবেদন করেন ভারতে আশ্রয়ের। সেই সময় বুদ্ধি করে বিএসএফ জওয়ান তাদের একটু দূরে অপেক্ষা করতে বলেন এবং বড় আধিকারিক দের অনুমতির জন্য ফোন করবেন বলে জানান। 

9 August 2024, 09:30 AM

Sikkim: সাত সকালে ভূমিকম্প সিকিমে। সিকিমের সেরঙ্গে ভূমিকম্পের তীব্রতা 4.5 রিখটার স্কেল। ভূপৃষ্ঠ থেকে 10 কিলোমিটার নিচে ভূমিকম্প হয়েছে বলে অনুমান আবহাওয়াবিদদের। এটি দার্জিলিং থেকে ২২ কিলোমিটার উত্তরে সিকিমের রাভাংলার কাছে। রাভাঙ্গা থেকে ১০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পশ্চিম দিকে অবস্থান। গ্যাংটক থেকে ৩০ কিলোমিটার পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমে অবস্থান। সকাল ৬:৫৭ মিনিটে এই ভূমিকম্প হয় বলে অনুমান আবহাওয়াবিদদের।

9 August 2024, 09:30 AM

Adhir Chowdhury: রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন অধীর চৌধুরী। দুজনের মধ্যে কথা হল দীর্ঘক্ষণ। রাজ্যে রাজনৈতিক কর্মসূচি বাড়ানোর নির্দেশ রাহুলের। লোকসভা নির্বাচনে পরাস্ত হওয়ায় অধীরকে মনোবল না হারানোর পরামর্শ রাহুলের। অধীর রাহুল বলেছেন- সারা বাংলা জুড়ে নজর দেওয়া দরকার ‌। রাজ্যের রাজনৈতিক কর্মসূচি আরও বাড়াতে হবে। বাংলার যেখানে প্রয়োজন সেখানে যাতায়াত শুরু করুন। তবে, তৃণমূলের সঙ্গে জোট নিয়ে কোন আলোচনা হয়নি। অধীরের বক্তব্য - ফলপ্রসু আলোচনা হয়েছে। প্রদেশ সভাপতি পদ নিয়েও কোনো আলোচনা হয়নি, দাবি অধীরের।  অধীরের কথায়, প্রথম যখন বিধানসভার ভোটে লড়েছি তখন আমি কোন পদে ছিলাম না। লোকসভা নির্বাচনে যখন লড়াই করেছি তখনও আমি কোন পদে ছিলাম না। দল কাকে দায়িত্ব দেবে সেটা দলের ব্যাপার।  দলে কোনো পদের জন্য আমি লালায়িত নই। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি পদে নতুন মুখ নিয়ে যখন জল্পনা-কল্পনা চলছে তখন রাহুল গান্ধীর সঙ্গে অধীরের এই সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।