Bengal News LIVE Update: কয়লা চুরির ঘটনায় গ্রেফতার ৭ জন, উদ্ধার ৬ টন অবৈধ কয়লা

West Bengal LIVE News: মণিপুরে গন্ডগোলের সময়েই বাররাব শোনা যাচ্ছিল, প্রায়ই ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ে মায়নমারের জঙ্গিরা। সেই পরিস্থিতির নিরসন ঘটাতে চলেছে কেন্দ্র। এবার ভারত-মায়ানমার সীমান্তে দেওয়া হবে ১৬৪৩  কিলোমিটার বেড়া।

Last Updated: Wednesday, February 7, 2024 - 15:08
Bengal News LIVE Update: কয়লা চুরির ঘটনায় গ্রেফতার ৭ জন, উদ্ধার ৬ টন অবৈধ কয়লা

মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ওই বেড়া দেওয়ার কথা ঘোষণা করেন। অমিত শাহ বলেন, মোদী সরকার আগে থেকেই বলেছিল সীমান্তগুলি নিশ্চিদ্র করা হবে। ইতিমধ্যেই মণিপুর সীমান্তে ১০ কিলোমিটার একটি অংশে বেড়া দেওয়া হয়েছে। অত্যাধুনিক নজরদারি ব্যবস্থাও গড়ে তোলা হচ্ছে।

 

7 February 2024, 15:15 PM

কয়লা খনিতে থেকে কয়লা চুরিতে বাধা দেওয়ার ঘটনায় ইসিএলের নিরাপত্তা কর্মী, সিআইএসএফ এবং পুলিসকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে কয়লা চোরেরা। এই ঘটনায় কয়েকজন আহত হয়েছে বলে খবর। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। আসানসোলের বারাবনি থানার কাপিষ্টার বেগুনিয়া কয়লাখনির ঘটনা। 

7 February 2024, 14:15 PM

রাজ্যসভায় বাজেট অধিবেশনের জবাবি ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেন, আমার আওয়াজ বন্ধ করতে পারবে না। চিন্তা ভাবনাতেও পিছিয়ে কংগ্রেস। সারা দেশে লড়াই করেও ৪০ টা আসন পাবে না কংগ্রেস। 

7 February 2024, 09:15 AM

বাইক দুর্ঘটনায় মৃত ১ আশঙ্কাজনক অন্য এক ১ জন। মঙ্গলবার ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কে দাসপুরের বেলিয়াঘাটা এলাকায় এই ঘটনাটি ঘটে। ঘাটালের দিক থেকে দাসপুরে আসছিলেন দাসপুরের বাসিন্দা বিশ্বনাথ সামন্ত ও সায়ন জানা। বেলিয়াঘাটা এলাকায় রাস্তার পাশে থাকা মাটির স্তূপে নিয়ন্ত্রণ হারিয়ে মোটর বাইকটি একাধিক বার পাল্টি খায়। ঘটনায় রাস্তাতেই লুটিয়ে পড়ে ওই দুই বাইক আরোহী। স্থানীয় মানুষজন ও দাসপুর পুলিশ তাদের উদ্ধার করে তাদের ঘাটাল মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বিশ্বনাথ সামন্তকে মৃত ঘোষণা করেন। অপর বাইক আরোহীর অবস্থা আশঙ্কাজনক তাকে দ্রুত ঘাটাল থেকে নিয়ে যাওয়া হয় কলকাতায়। স্থানীয় মানুষদের অভিযোগ ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের কাজ চলছে দীর্ঘদিন ধরে ধীর গতিতে। বিভিন্ন জায়গায় রাস্তার পাশে স্তুপাকার রাস্তার কাজে ব্যবহৃত মালপত্র। এর ফলে মাঝেমধ্যেই ঘটে একাধিক দুর্ঘটনা প্রাণ গিয়েছে অনেকের, আবারো একটি দুর্ঘটনা। ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের। দূর্ঘটনার ছবি ধরা পড়েছে রাস্তার পাশে থাকা একটি দোকানের সিসিটিভি ক্যামেরায়।

 

7 February 2024, 08:15 AM

মায়ানমারের রাখাইন প্রদেশের আইনশৃঙ্খলা অবস্থা ভালো নয়। ভারতীয়দের দ্রুত ওই এলাকা ছাড়তে বলল বিদেশ মন্ত্রক। কেন্দ্রর তরফে দেওয়া ওই নির্দেশিকায় বলা হয়েছে, আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। যোগাযোগ ব্যবস্থা নষ্ট হয়ে গিয়েছে। এমনি অত্যাবশ্যকীয় পণ্যের অভাবও দেখা দিয়েছে। এই অব্থায় রাখাইনে ভারতীয়দের থাকা নিরাপদ নয়। যারা ওখানে রয়েছেন তারা যত দ্রুত সম্ভব ফিরে আসুন।

7 February 2024, 07:15 AM

হাওড়ার পর এবার বর্ধমান থেকে অযোধ্যায় গেল আস্থা স্পেশাল ট্রেন। সোমবার হাওড়া থেকে এই স্পেশাল ট্রেনটি রওনা দেয় অযোধ্যার উদ্দেশ্যে। যাত্রাপথে ট্রেনটি থেমেছিল বর্ধমান, দুর্গাপুর ও আসানসোল স্টেশনে।  মঙ্গলবার বর্ধমান স্টেশন থেকে ইণ্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজ্যম কর্পোরেশন বা আইআরটিসির তত্বাবধানে রাম ভক্তরা অযোধ্যায় সদ্য প্রতিষ্ঠিত রামলালা দর্শনে যাচ্ছেন। থাকা খাওয়া ও যাওয়া নিয়ে যাত্রী পিছু ১৪০০ টাকা পড়েছে বলে জানান বিজেপির বর্ধমান  জেলার সভাপতি অভিজিৎ তা ।

7 February 2024, 07:00 AM

বাংলা বিহার সীমান্তবর্তী এলাকায় স্বর্ণকারের গাড়ি আটকে ছিনতাই করলো একদল দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধায় মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানার অন্তর্গত কুশীদা গ্রাম পঞ্চায়েতের তেটুলচক -বিঝট এর মধ্যবর্তী এলাকার। স্থানীয় সূত্রে জানা যায়, স্বর্ণকার কোমল ঠাকুর সন্ধ্যা সাতটা নাগাদ তেটুলচকে সোনার দোকান থেকে বাড়ি ফিরছিল। সেই সময় তেটুলচক-বিঝট এর মধ্যবর্তী এলাকাই হঠাৎ একদল দুষ্কৃতী আক্রমণ করে। জোর করে ক্যাশ ও কিছু সামগ্রী ছিনিয়ে চম্পট দেয়।