LIVE: সন্দেশখালিকাণ্ডে সিট গঠনের নির্দেশ হাইকোর্টের

একের পর এক ট্রাকে গাদাগাদি, ঠাসাঠাসি করে নিয়ে যাওয়া হচ্ছিল গরু-মোষ

Last Updated: Wednesday, January 17, 2024 - 16:13
LIVE: সন্দেশখালিকাণ্ডে সিট গঠনের নির্দেশ হাইকোর্টের

গোরুপাচার চক্রের পর্দাফাঁস করল বিএসএফ। বাংলাদেশে পাচারের আগেই উদ্ধার ২৪০ টি গবাদি পশু। গোপন সূত্রের খবর পেয়ে জলপাইগুড়ির ৩১ নম্বর জাতীয় সড়কের জলপাইগুড়ি জেলার রাজগঞ্জের পানিকৌড়ি টোল প্লাজার কাছে সন্দেহজনক ৫টি ট্রাককে আটক করে বিএসএফ। এরপর তল্লাশি চালিয়ে ২৪০টি গরু - মোষ উদ্ধার করে বাহিনী। গবাদি পশু পাচারকারী সন্দেহে গ্রেফতার করা হয়েছে ১৪ জনকে।

17 January 2024, 16:15 PM

সন্দেশখালিকাণ্ডে সিট

সন্দেশখালিকাণ্ডে সিট গঠনের নির্দেশ হাইকোর্টের। সিবিআই-রাজ্য পুলিস যৌথভাবে তদন্ত করবে। তদন্তে নজরদারি করবে হাইকোর্ট। আদালতের নির্দেশ ছাড়া চূড়ান্ত রিপোর্ট পেশ হবে না।

 

17 January 2024, 15:45 PM

শ্যামপুরে সোনার দোকানে ডাকাতি

দিনেদুপুরে আগ্নেয়াস্ত্র দেখিয়ে সোনার দোকানে ডাকাতির অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল হাওড়ার শ্যামপুরের শশাটিতে। জানা গিয়েছে এদিন দুপুরে ২ জন ব্যক্তি ক্রেতা সেজে সোনার দোকানে ঢোকে। রুপোর বেশ কিছু জিনিস তারা দেখতে চাইলে সোনার দোকানের মালিক তাদের দেখায়। তারপরই অকস্মাৎ আগ্নেয়াস্ত্র দেখিয়ে ৬৫ গ্রাম সোনা লুট করে বাইকে চেপে পালায় ২ দুষ্কৃতী। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। প্রায় ৪ লক্ষ টাকার সোনা নিয়ে ওই দুষ্কৃতীরা পালিয়েছে বলে অভিযোগ ওই স্বর্ণ ব্যাবসায়ীর। ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থলে শ্যামপুর থানার পুলিস ও হাওড়া গ্রামীণ জেলার পুলিসের এসডিপিও সিদ্ধার্থ ধোপলা।

17 January 2024, 15:30 PM

মাঠ দখল ঘিরে মিনাখাঁয় সংঘর্ষ, শূন্যে গুলি, আহত ৩

মিনাখাঁর বাবুরহাটে একটি খেলার মাঠ দখলকে কেন্দ্র করে দুপক্ষের গণ্ডগোল। সংঘর্ষের  জেরে বেশ কয়েক জন আহত। গুলি চালানোর অভিযোগ এলাকার মানুষের। স্থানীয় মিনাখাঁ হাসপাতালে ভর্তি তিনজন। মিনাখাঁর বাবুরহাট বাজার সংলগ্ন বাবুরহাট খেলার মাঠের চারিদিকে এলাকার বেশ কিছু অসাধু ব্যবসায়ী কংক্রিটের দোকান তৈরি করেছে। কয়েকদিন আগে এলাকার মানুষেরা এইভাবে মাঠে দোকান তৈরি করায় বাধা দেয়। সেই সময় কথা কাটাকাটি হওয়ার পর ঘটনাস্থলে আসে মিনাখাঁ থানার পুলিস। পুলিস গিয়ে উভয়পক্ষকে সরিয়ে দেয়। এরপর আজ বুধবার আবার ওই মাঠের চারপাশে দোকান তৈরি করতে যান ব্যবসায়ীরা। সেই সময় এলাকার মানুষ বাধা দেয়। এই নিয়ে ব্যবসায়ী ও এলাকার মানুষদের মধ্যে সংঘর্ষ বাধে। এই ঘটনায় বেশকয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েক জনের মাথা ফেটেছে। এমনকি ব্যবসায়ীদের পক্ষ থেকে শূন্যে গুলি চালানো অভিযোগও তুলেছে এলাকার মানুষেরা।

 

17 January 2024, 15:15 PM

এই নিয়ে টানা দ্বিতীয়বার জনসংখ্যা কমল চিনের। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশে জনসংখ্যার এই পরিবর্তন সেই দেশের সমাজ-অর্থনীতিতে তাৎপর্যপূর্ণ প্রভাব ফেলতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

17 January 2024, 13:45 PM

রামমন্দিরে 'প্রাণপ্রতিষ্ঠা'র অনুষ্ঠানকে নিষিদ্ধ ঘোষণার দাবি জানিয়ে এলাহাবাদ হাইকোর্টে দাখিল জনস্বার্থ মামলা। 

17 January 2024, 12:00 PM

২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন। রামলালার প্রাণপ্রতিষ্ঠা। ২২ জানুয়ারি অযোধ্যায় আমন্ত্রণ জানানো হয়েছিল আরজেডি প্রধান লালু যাদবকে। কিন্তু সেই আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। শরদ পাওয়ারের পর আমন্ত্রণ ফেরালেন লালুও।

17 January 2024, 10:45 AM

বিচারপতি জয় সেনগুপ্তর নির্দেশে সন্দেশখালি ঘটনায় অভিযুক্ত তৃণণূল নেতা শেখ শাজাহানের বাড়ির চারপাশে সিসি টিভি ক্যামেরা লাগালো পুলিস । এই সিসি ক্যামেরার মাধ্যমেই নজরদারি চালাবে পুলিস ।

17 January 2024, 09:15 AM

লোকসভা থেকে বহিষ্কৃত হয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। এবার তাঁকে তাঁর সরকারি বাংলো ছেড়ে দিল বলল ডাইরেক্টরেট অব এস্টেট। এনিয়ে গত ৮ জানুয়ারি তাকে নোটিস দিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। তিন দিনের মধ্যে সেই নোটিসের জবাব দিতে বলা হয় তাঁকে। ফের ১২ জনুয়ারি আরও একটি নোটিস পাঠায় ডাইরেক্টরেট অব এস্টেট।

17 January 2024, 09:00 AM

ঠান্ডায় জুবুথুবু জলপাইগুড়ি। বুধবার সকাল থেকে কুয়াশার কারনে হাল্কা বৃষ্টি মতো অনুভব হচ্ছে।  রাস্তা ঘাট ভেজা। কুয়াশার দাপট কিছুটা কম থাকলেও ঠান্ডায় কাবু জেলাবাসী। গত কয়েকদিন ধরে জলপাইগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ৯-১১ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। বুধবার জলপাইগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ১২.৩ ডিগ্রি।

 

17 January 2024, 09:00 AM

কেন ২২ তারিখেই তৃণমূলের সংহতি মিছিল? প্রশ্ন তুললেন প্রাক্তন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বুধবার সকালে দিলীপ ঘোষ বলেন, সব রামের ইচ্ছা। যারা চিরদিন জাতীয় সংহতির বিরুদ্ধে কাজ করে এসেছে, তারাই সংহতি মিছিল করছে। এর থেকে বড় বিড়ম্বনা আর কী হতে পারে। দেশে বা কেন্দ্রে যা অনুষ্ঠান হয়, তার সবসময় উনি বিরোধিতা করে এসেছেন। এটাকেই উনি রাজনীতি মনে করেন। তাই আজ উনি এমন জায়গায় পৌঁছে গেছেন, তার আলাদা জাতীয় সঙ্গীত চাই, আলাদা জাতীয় পতাকা চাই, আলাদা কোর্ট চাই, আলাদা পার্লামেন্ট চাইবেন। যার চিন্তাভাবনার মধ্যে সংহতি নেই, তিনি যতই সংহতি যাত্রা করুন, কিছু হবে না।

17 January 2024, 08:00 AM

রাজ্যে আজ থেকে বদলে যাচ্ছে আবহাওয়া। বঙ্গোপসাগরের শ্রীলঙ্কার কাছে তৈরি হবে উচ্চচাপ বলয়। প্রচুর জলীয় বাষ্প বঙ্গোপসাগর হয়ে প্রবেশ করবে বাংলায়। ফলে ১৭, ১৮ এবং ১৯ জানুয়ারি বৃষ্টি হবে রাজ্যে। কমবে শীত। বাড়বে রাতের তাপমাত্রা।

17 January 2024, 07:15 AM

মাত্র ৪ ডিগ্রিতে নেমে গেল দিল্লির তাপমাত্র। ঘন কুয়াশা ও দৃশ্যমানতার সমস্যার কারণে বাতিল বহু উড়ান। কুয়াশার কারণে ট্রেনের যাত্রাতেও প্রচুর দেরি।

 

17 January 2024, 07:00 AM

পাকিস্তানের বালোচিস্তানে মিসাইল হামলা চালাল ইরান। মিসাইল ও ড্রোন হামলা চালিয়ে বালোচিস্তানের জঙ্গি গোষ্ঠী জইস আল আদল-এর ২টি ঘাঁটি উড়িয় দিল। এমনটাই দাবি ইরানের সরকারি মিডিয়ায়।  

 

17 January 2024, 06:45 AM

আসানসোলের মহিশীলা কলোনিতে নিজের মোমের মূর্তি উন্মোচন করলেন তারকা সাংসদ দেব। মঙ্গলবার সন্ধ্যায় ভাস্কর্য শিল্পী সুশান্ত রায়ের ওয়াকস্ মিউজিয়ামে নিজের মোমের মূর্তি উন্মোচন করেন দেব। নিজের মোমের মূর্তি দেখে শিল্পী সুশান্ত রায়কে ধন্যবাদ জানান দেব। এর পাশাপাশি ওয়াকস্ মিউজিয়ামে রাখা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মোমের মূর্তি দেখলেন দেব। শিল্পী সুশান্ত রায় বলেন এই মোমের মূর্তি তৈরির আগে দেবের বাড়ি গিয়ে তার অনুমতি এবং দেবের উচ্চতা মাপ করে নিয়ে এসেছিলেন। এই মোমের মূর্তি তৈরি করতে দেড়মাস সময় লেগেছে।

 

17 January 2024, 06:45 AM

জলপাইগুড়িতে বড়সড় সাফল্য পেল সীমান্ত রক্ষা বাহিনী। বাংলাদেশে পাচারের আগেই উদ্ধার হল ২৪০ টি গরু  ও মোষ। ১৪ জনকে গ্রেফতার করে জলপাইগুড়ি কোতোয়ালি পুলিস। তবে উদ্ধার হওয়া বেশ কিছু গবাদি পশু মারাও গিয়েছে বলে সূত্রের খবর। উদ্ধার হওয়া গবাদি পশুর বাজার মূল‍্য প্রায় ১ কোটি ২৭ লাখ টাকা বলে জানা গিয়েছে।