LIVE: 'গণতন্ত্রের পক্ষে কালো দিন', এক্স হ্যান্ডেলে পোস্ট মুখ্যমন্ত্রীর

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Wednesday, October 4, 2023 - 11:29
LIVE: 'গণতন্ত্রের পক্ষে কালো দিন', এক্স হ্যান্ডেলে পোস্ট মুখ্যমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 

 

4 October 2023, 11:30 AM

ফের জল ছাড়ল ডিভিসি।তবে ছাড়ার পরিমাণ কমেছে।মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে মোট ৬৫ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে।মাইথন জলাধার থেকে ১৫ হাজার কিউসেক এবং পাঞ্চেত জলাধার থেকে ৫০ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। ডিভিসি সূত্রে খবর ঝাড়খণ্ডে বৃষ্টিপাতের পরিমাণ কমেছে তাই জল ছাড়ার পরিমাণ কমানো হয়েছে।

4 October 2023, 11:30 AM

তিস্তায় লাল সতর্কতা জারি। তিস্তা নদীর অসংরক্ষিত এলাকায় লাল সতর্কতা জারি করলো সেচ দফতর। পাশাপাশি সংরক্ষিত এলাকায় হলুদ সতর্কতা জারি করলো সেচ দপ্তর।  আজ সকাল ১০ টায় জারি হোলো লাল সতর্কতা।

4 October 2023, 00:15 AM

'গণতন্ত্রের পক্ষে কালো দিন। বাংলার জনগণের প্রতি ঘৃণা ও দরিদ্রদের অধিকারের বিজেপির অবজ্ঞায় প্রকাশ্যে চলে এল', এক্স হ্য়ান্ডেলে পোস্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

4 October 2023, 00:00 AM

ছাড়া পেলেন তৃণমূল নেতারা। দিল্লির উৎসব সদন পুলিস লাইন একে একে বেরিয়ে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, কল্য়াণ বন্দ্যোপাধ্যায়, দোলা সেন মহুয়া মৈত্ররা। শুধু তাই নয়, রাজধানীতে হেনস্থার প্রতিবাদে এবার কলকাতায় রাজভবন অভিযানের ডাক দিলেন অভিষেক। কবে? বৃহস্পতিবার বেলা ৩টের সময়।

3 October 2023, 21:30 PM

দিল্লিতে আটক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ একাধিক তৃণমূল নেতারা। প্রায় ঘণ্টা তিনেক কৃষিভবনে অপেক্ষার করেন অভিষেক সহ তৃণমূলের নেতারা। কিন্তু তাঁদের সঙ্গে দেখা করেননি কেন্দ্রীয় মন্ত্রী। এরপরেই কৃষি ভবনে অভিষেকের নেতৃত্বে ধরনায় বসেন তৃণমূলের প্রতিনিধি দলের সদস্যরা। কৃষি ভবনে পৌঁছয় দিল্লি পুলিসের বিশাল বাহিনী। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন পদস্থ আধিকারিকরা। ধরনা তুলে নেওয়ার জন্য সময় দেওয়া হয়। সঙ্গে আটকের হুঁশিয়ারিও। কিন্তু নিজেদের সিদ্ধান্তেই অনড় থাকেন তৃণমূল নেতারা। শেষে টেনে-হিঁচড়ে কৃষি ভবন থেকে বের করে দেওয়াই নয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, শান্তনু সেন, মহুয়া মৈত্র, দোলা সেন ও বাকি সকলকেই আটক করে নিয়ে যায় পুলিস।

3 October 2023, 21:00 PM

সন্ধে ছটা থেকে অপেক্ষা করার পরও দেখা করতে অস্বীকার করেন কৃষি প্রতিমন্ত্রী।  সাক্ষাত করতে তিনি অস্বীকার করেছেন বলে খবর।

 

3 October 2023, 20:45 PM

সন্ধে ছটা থেকে অপেক্ষা করার পরও দেখা করতে অস্বীকার করেন কৃষি প্রতিমন্ত্রী।  সাক্ষাত করতে তিনি অস্বীকার করেছেন বলে খবর।

 

3 October 2023, 20:15 PM

নাটক করতে গেছে।। কেন্দ্রীয় মন্ত্রী দেখা করবেন কিনা সেটা তাঁর ব্যাপার। দৃষ্টি ঘোরাতে নাটক করছে।। আমরা কি চাইলেই মমতা বন্দ্যোপাধ্যায় এর সাথে দেখা করতে পারি? বসে থাকতে চাইলে বসে থাকুন, কাজ নেই তো আর। বললেন সুকান্ত মজুমদার।

3 October 2023, 20:00 PM

বঞ্চিতদের চিঠি নিয়ে গিরিরাজ সিংয়ের অফিস কৃষিভবনে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের অন্যান্য নেতারা। কিন্তু শেষ পাওয়া খবর, সন্ধে ৬টায় কৃষি প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা হওয়ার কথা থাকলেও তিনি এখনও দেখা করেননি। কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী অভিষেকদের সঙ্গে দেখা করতে পারবেন না বলে জানিয়েছেন। এদিকে অভিষেকদের দাবি, মন্ত্রীর সঙ্গে দেখা না করে তাঁরা বের হবেন না।

 

3 October 2023, 18:00 PM

বকেয়া আদায়ে তৃণমূলের কৃষিভবন অভিযানে কড়া পুলিস প্রহরা দিল্লি পুলিসের। বঞ্চিতদের চিঠির প্যাকেট কাঁধে নিয়ে সুদীপ বন্দ্যোপাধ্য়ায়, ফিরহাদ হাকিম-সহ অন্যান্য নেতাদের সঙ্গে নিয়ে কৃষি ভবনের পথে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। 

3 October 2023, 15:00 PM

দিল্লিতে ফের ভূমিকম্প। জানা গিয়েছে এই ভুমিকম্পের উৎস ছিল নেপালে। রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিল ৪.৬। এরপরে আফটার শক হয়। তাঁর মাত্রা ছিল ৬.২। 

3 October 2023, 12:30 PM

ডেঙ্গি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ চিকিৎসক সঞ্জীব মুখোপাধ্যায়। প্রধান বিচারপতির এজলাসে দায়ের জনস্বার্থ মামলা। অবিলম্বে বিশিষ্ট চিকিৎসকদের দিয়ে মেডিক্যাল কমিশন গঠন করে নজরদারির ব্যবস্থা করার আর্জি। যত্রতত্র আবর্জনা ও জমা জল পরিষ্কার করার জন্য নির্দেশ দিক আদালত। রক্ত পরীক্ষার জন্য মোবাইল ইউনিট চালু করারও আবেদন। রাজ্য ডেঙ্গি মোকাবিলায় ব্যর্থ, পুরসভা ও পঞ্চায়েতগুলি কোনও কাজ করছেন না বলে অভিযোগ। ডেঙ্গি নিয়ে কেন্দ্রকে সঠিক পরিসংখ্যান রাজ্য দিচ্ছে না বলেও অভিযোগ। আগামী সপ্তাহে শুনানির সম্ভাবনা।

3 October 2023, 12:30 PM

যতক্ষণ না স্থায়ী উপাচার্য নিয়োগ হচ্ছে, ততক্ষণ আইনত রাজ্যের সমস্ত কলেজে ছাত্র সংসদের নির্বাচন সম্ভব নয়। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে জানালেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আরও জানান, রাজ্যপালের উপাচার্য নিয়োগ সংক্রান্ত সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে একটি মামলা বিচারাধীন। তাই এই মুহূর্তে ছাত্র সংসদের নির্বাচন সম্ভব নয়। প্রেসিডেন্সির এক ছাত্র রিশভ সাহা রাজ্যের প্রায় ৫০০ কলেজের ছাত্র সংসদের নির্বাচনের দাবি জানিয়ে মামলা দায়ের করেন। সেই মামলার প্রেক্ষিতেই রাজ্যের অবস্থান জানান রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। সুপ্রিম কোর্টে সিদ্ধান্তের পর মামলার শুনানি। ২ সপ্তাহ পর মামলার পরবর্তী শুনানি।

3 October 2023, 11:45 AM

ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ অভিষেকের। বিচারপতি অমৃতা সিনহার দুই নির্দেশকে চ্যালেঞ্জ অভিষেক বন্দোপাধ্যায়ের। গত ২৫-৯-২৩ এবং ২৯-৯-২৩ এর নির্দেশকে চ্যালেঞ্জ। গত ২৫-৯-২৩ এর নির্দেশনামায় ১৮৮A, হরিশ মুখোপাধ্যায় রোডের বাড়ির বিস্তারিত তথ্য তলব করেন বিচারপতি সিনহা। বিচারপতি অমৃতা সিনহার সেই নির্দেশকে চ্যালেঞ্জ।

3 October 2023, 10:00 AM

লেকটাউনে আগ্নেয়অস্ত্র সহ গ্রেফতার দুই দুষ্কৃতী। গোপন সূত্রে লেকটাউন থানার পুলিস খবর পেয়ে অজয় নগর খালধার এলাকা থেকে গ্রেফতার করল সুমন সাহা এবং তন্ময় মুখার্জি নামে দুই কুখ্যাত দুষ্কৃতিকে। পুলিস খবর পায় যে তারা ছিনতাইয়ের উদ্দেশ্যে যাচ্ছিল। সেই সময় পুলিস বাইকসহ দুই দুষ্কৃতিকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র। এই দুষ্কৃতীদের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। মঙ্গলবার তাদেরকে আদালতে পেশ করা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিস।

3 October 2023, 10:00 AM

জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় সন্ত্রাসবাদীদের সঙ্গে গুলির যুদ্ধে দুই সেনাকর্মী আহত হয়েছেন। মঙ্গলবার কর্মকর্তারা এই কথা জানিয়েছেন। সোমবার সন্ধ্যায় রাজৌরি জেলার একটি জঙ্গলে কর্ডন এবং তল্লাশি অভিযান শুরু করে বাহিনী। এর পরেই নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসবাদীদের মধ্যে সংঘর্ষ শুরু হয় বলে তারা জানিয়েছে। সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিসের একটি যৌথ দল সোমবার সন্দেহজনক গতিবিধির তথ্য পাওয়ার পরে তার ভিত্তিতে কালাকোট এলাকায় ব্রোহ এবং সুম জঙ্গল ঘিরে এই অভিযান শুরু করেছে।

3 October 2023, 09:15 AM

গত কয়েকদিনের টানা বৃষ্টির জেরে বাঁকুড়া জেলার দ্বারকেশ্বর, গন্ধেশ্বরী, দামোদর সহ সবকটি নদীতে বেড়েছে জলস্তর। ফলে নদীর উপরে থাকা একাধিক সেতু জলের তলায়। সমস্যায় এলাকার মানুষ। অন্যদিকে দামোদর নদীর জল বাড়ার ফলে সোনামুখী ব্লকের রাধামোহনপুরে নদীর বাঁধ ভেঙ্গে জল ঢুকতে শুরু করেছে গ্রামে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পৌঁছায় অতিরিক্ত পুলিস সুপার সহ পুলিসকর্মীরা। একদিকে নদীতে জলস্তর বৃদ্ধি অন্যদিকে নদীর বাঁধ ভেঙ্গে পড়ায় চিন্তায় পড়েছেন এলাকার মানুষ।

3 October 2023, 09:15 AM

সোমবার রাত এগারোটা নাগাদ বেলুড়ের হরেন মুখার্জি রোডে একটি অ্যালুমিনিয়াম সামগ্রী তৈরির কারখানার বিধ্বংসী আগুন লাগে। কারখানার মধ্যে থাকা দুটি বড় গোডাউনে থাকা প্রচুর এলুমনিয়াম শিট জ্বলে যায়। সারা কারখানায় আগুন ছড়িয়ে পরে।

3 October 2023, 09:15 AM

বারাসাত থানার ন-পাড়া এলাকায় বন্ধ ঘর থেকে বৃদ্ধার রক্তাক্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। ঘটনাস্থলে বারাসাত থানার পুলিস।

3 October 2023, 09:15 AM

দীঘা মোহনায় উঠলো বিশালাকার কই ভোলা মাছ। প্রায় ১১০ কেজি ওজন। সচারাচর এই মাছ দেখতে পাওয়া যায় না। অত্যন্ত গভীর সমুদ্রের মাছ। মাছটিকে দেখতে ভিড় জমিয়েছেন বহু মানুষ। পারাদ্বীপ থেকে এসেছে মাছটি। আড়তে তোলা হয়েছে মাছটিকে। মূল্য ২৫০০০ টাকা হলেও রফতানি করা হয় বিদেশে।