Water Logging: দমদমে বিক্ষোভের মুখে কাউন্সিলর, আগরপাড়া-বেলঘড়িয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২

ধুন্ধুমারকাণ্ড দক্ষিণ দমদমের বান্ধবনগরে। 

Updated By: Sep 23, 2021, 05:23 PM IST
Water Logging: দমদমে বিক্ষোভের মুখে কাউন্সিলর, আগরপাড়া-বেলঘড়িয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টিতে জমা জলের মরণফাঁদ! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ কিশোরীর মৃত্যুতে এলাকায় ক্ষোভ চরমে। দমদমের বান্ধবনগরে বিক্ষোভের মুখে পড়লেন কাউন্সিলর। মৃতদের পরিবারকে যখন ২ লক্ষ টাকা করে আর্থিক অনুদানের ঘোষণা করল সরকার ও পুরসভা, তখন বেলঘরিয়া ও আগরপাড়ায় তড়িদাহত হয়ে প্রাণ হারালেন আরও ২ জন। মৃতের সংখ্যা বেড়ে ৯। 

গত কয়েকদিন ধরে লাগাতার দুর্যোগ চলছে। নিম্নচাপের বৃষ্টি যেন থামতেই চাইছে না! স্রেফ কলকাতাতেই নয়, জল জমেছে দমদম, খড়দহ, আগরপাড়ার একাধিক এলাকায়। দক্ষিণ দমদমের বান্ধবনগরে কীভাবে দুর্ঘটনা ঘটল? স্থানীয় বাসিন্দাদের দাবি, বুধবার সন্ধ্যায় রাস্তায় দিয়ে যাওয়ার সময়ে বিদ্যুতের ঘুঁটিতে হাত ফেলে শ্রেয়া বণিক ও অনুষ্কা নন্দী নামে ২ কিশোরী। প্রায় সঙ্গে সঙ্গেই বিদ্যুৎস্পষ্ট হয় তারা! খবর দেওয়া হয় থানায়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলও। ওই ২ জনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় আরজিকর হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে শ্রেয়া ও অনুষ্কাকে মৃত বলে ঘোষণা  করেন চিকিৎসকরা। 

আরও পড়ুন: Raiganj: মর্মান্তিক! নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস, মৃত ৬ পরিযায়ী শ্রমিক

এদিন সকালে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে এলাকায় যান স্থানীয় কাউন্সিলর। তাঁকে দেখেই বিক্ষোভে ফেটে পড়েন ওই ২ কিশোরীর পরিবারের লোক ও স্থানীয় বাসিন্দারা। পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। এরপর ঘটনাস্থলে হাজির হন মন্ত্রী ব্রাত্য বসু ও সাংসদ সৌগত রায়। সঙ্গে দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যানও। পুরসভা ও সরকারের তরফে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক অনুদানও ঘোষণা করা হয়। শ্রেয়া বণিকের পরিবারের হাতে চেক তুলেন দেন ব্রাত্য বসু ও সৌগত রায়। কিন্তু টাকা দেওয়া তো দূর, উল্টে অনুষ্কার পরিবারের লোকেরা সাংসদ ও মন্ত্রীর কাছে জানতে চান, 'আমরা ৪ লক্ষ টাকা দিচ্ছি। মেয়েকে ফেরত দিতে পারবেন'?

আরও পড়ুন: Weather Update: দক্ষিণবঙ্গে ফের নিম্নচাপের ভ্রুকুটি, কয়েক ঘণ্টায় ভিজবে এই জেলাগুলো

এদিকে বেলঘড়িয়ার টেক্সমেকো (Texmaco) কারখানায় চত্বরে জমা জল সরানো হয়নি এখনও। সকালে কারখানা কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হন এক শ্রমিক। শেষপর্যন্ত মারাও যান তিনি। বুধবার রাতে আগরপাড়ায়ও একইভাবে এক প্রৌঢ়ের মৃত্যুর খবর মিলেছে। এভাবে পরপর মৃত্যুর দায় কার? প্রশ্ন উঠেছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.