Shantipur Local: চাকদহে লোকাল ট্রেনের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ.....

বড়সড় দুর্ঘটনার হাত থেকে এবার রক্ষা পেল ডাউন শান্তিপুর লোকাল। বিপদ বুঝে গাড়ি থেকে লাফ মেরে পালালেন চালক।

Updated By: Mar 3, 2023, 06:23 PM IST
Shantipur Local: চাকদহে লোকাল ট্রেনের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ.....

বিশ্বজিৎ মিত্র: গাড়িতে ধাক্কা ট্রেনের!  বড়সড় দুর্ঘটনার হাত থেকে এবার রক্ষা পেল ডাউন শান্তিপুর লোকাল। বিপদ বুঝে গাড়ি থেকে লাফ মেরে পালালেন চালক। দুর্ঘটনা ঘটল নদিয়ার চাকদহে।

স্থানীয় সূত্রে খবর, ঘড়িতে তখন ১২ বেজে ৭ টি। রোজকার মতোই শান্তিপুর স্টেশন থেকে ছাড়ে লোকাল ট্রেন। গন্তব্য, শিয়ালদহ। কীভাবে দুর্ঘটনা? চাকদহের পালপাড়া ও শিমুরালি স্টেশনের মাঝে থার্ড লাইনের কাজ চলছে। স্থানীয় মনসাপোঁতা রেলগেটের কাছে একটি চার চাকার গাড়ি উঠে যায় রেললাইনেই! তারপর? ট্রেনের সঙ্গে গাড়ির মুখোমুখি সংঘর্ষ।

এর আগে, জলপাইগুড়িতে রেলকর্মীর তৎপরতায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল হাওড়া থেকে ডিব্রুগড়গামী কামরূপ এক্সপ্রেস। কীভাবে? সেদিন নির্দিষ্ট সময়েই জলপাইগুড়ি রোড স্টেশনে ট্রেনটি। হঠাৎ স্টেশন কর্তব্যরত রেলকর্মী প্রদীপ কুমার দাসের নজরে পড়ে, ট্রেনের দুটি কামরার মাঝে কাপলিং বা সংযোগকারী পিন খুলে গিয়েছে! 

আরও পড়ুন: Daspur: পুলিস ফাঁড়ির দাবিতে রাস্তা অবরোধ স্থানীয়দের, ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী

তারপর? স্টেশন মাস্টার বিষয়টি জানান কামরূপ এক্সপ্রেসের লোকো পাইলটকে। তড়িঘড়ি মেরামতির কাজ শুরু হয়। এরপর যখন ট্রেন ছাড়ে, তখন আবার দেখা যায়, ইঞ্জিন আর ডি ৩ বগির মাঝের কাপলিং-টি খোলা! এবার আর কোনও ঝুঁকি নেয়নি রেল কর্তৃপক্ষ। খবর পাঠানো হয় নিউ কোচবিহার ও এনজেপি স্টেশনে। এনজেপি স্টেশনে থেকে একটি বগি নিয়ে আসা হয় জলপাইগুড়ি রোড স্টেশনে। পাঁচ ঘণ্টা ট্রেনটিকে দাঁড় করিয়ে রেখে চলে মেরামতি কাজ। দুর্ভোগের পড়েন যাত্রীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.