মহিলাদের ভ্যাকসিনের লাইনে পুরুষরা! ধুন্ধুমারকাণ্ড শিলিগুড়িতে

পুলিসের সঙ্গে বচসায় জড়ালেন স্থানীয় বাসিন্দারা।

Updated By: Jul 24, 2021, 01:52 PM IST
মহিলাদের ভ্যাকসিনের লাইনে পুরুষরা! ধুন্ধুমারকাণ্ড শিলিগুড়িতে

নিজস্ব প্রতিবেদন: ভ্যাকসিন নেওয়ার জন্য় রাতভর লাইন। অবশেষে ধৈর্য্যের বাঁধ ভাঙল। পুলিসের সঙ্গে বচসা জড়ালেন স্থানীয় বাসিন্দারা। ধুন্ধুমারকাণ্ড শিলিগুড়িতে। 

কোভ্যাক্সিনের অভাবে আপাতত কলকাতায় টিকাকরণ বন্ধ। বিভিন্ন জেলায় কিন্তু ৬ থেকে ১২ বয়সী শিশুদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। আর তাতেই ঘটল বিপত্তি।  কেন? স্থানীয় বাসিন্দাদের দাবি, শিশুসন্তানকে কোলে বাড়ির মহিলাদের পক্ষে সারারাত লাইনে দাঁড়ানোর সম্ভব নয়। সেকারণেই কারও স্বামী, তো কারও পরিবারের অন্য কোনও পুরুষ সদস্য লাইনে দাঁড়িয়েছিলেন শিলিগুড়ির মাতৃসদন হাসপাতালের সামনে। তারপর? অভিযোগ, মাঝ-রাতে পুলিস এসে লাইন থেকে পুরুষদের বের করে দেয়! এরপর দু'পক্ষের মধ্যে তুমুল গন্ডগোল শুরু হয়ে যায়। ঘটনাস্থলে পৌঁছয় শিলিগুড়ি থানার বিশাল পুলিস বাহিনী। লাঠি উঁচিয়ে ধাওয়া  করলে শেষপর্যন্ত বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ হয়ে যান। 

আরও পড়ুন: শিকেয় রাজ্যের করোনা বিধি! মাস্ক ছাড়াই 'পার্টি' রেলের অফিসে

এদিকে আবার স্থানীয় ওয়ার্ড কমিটির বিরুদ্ধে ভ্যাকসিনের কুপন বিক্রির করার অভিযোগ উঠেছে। প্রশাসন সূত্রে খবর, ওয়ার্ড কমিটি থেকে নাকি ৫০০ টাকায় কুপন বিক্রি করা হচ্ছে! অনেকেই আবার স্রেফ টাকার বিনিময়ে রাতভর লাইনে দাঁড়িয়ে থাকছেন! যদিও এই বিষয়ে মুখ খুলতে চাননি স্থানীয় বাসিন্দারা।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)