'রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন, ঠিক সময়ে এই সাম্প্রদায়িক রাজনীতির জবাব মানুষ দেবে'

আগামী ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পুজো। ওই দিনটি পড়েছে লকডাউনের মধ্যে

Reported By: অঞ্জন রায় | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 3, 2020, 11:28 PM IST
'রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন, ঠিক সময়ে এই সাম্প্রদায়িক রাজনীতির জবাব মানুষ দেবে'
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: অগাস্ট মাসে একাধিক ধর্মীয় অনুষ্ঠানের কথা বিবেচনা করে লকডাউনের তারিখ বদল করেছে রাজ্যে সরকার। আগের লকডাউনের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে ১৬,১৭,২৩ এবং ২৪ অগাষ্টকে। পরিবর্তে লকডাউন করা হচ্ছে ২০,২১,২৭ এবং ২৮ অগাষ্ট। এনিয়ে সিপিএমের পর রাজ্য সরকারকে নিশানা করলেন বিজেপি নেতা রাহুল সিনহা।

আরও পড়ুন-গত একদিনে করোনা আক্রান্তের প্রায় অর্ধেক কলকাতা ও উত্তর ২৪ পরগনার, জেনে নিন আপনার জেলার পরিস্থিতি 

সোমবার রাহুল সিনহা বলেন, এই সরকার একেবারে ব্যার্থ সরকার। লকডাউনের দিন ঠিক করতে গিয়ে পাঁচবার দিন বদল করেছে রাজ্য সরকার। তার মানে বুঝুন, এই সরকারের যোগ্যতা কতটা। এরা একটা লকডাউনের দিন ঠিক করতে পারে না, শুধুমাত্র সাম্প্রদায়িক রাজনীতি করতে পারে।

আগামী ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পুজো। ওই দিনটি পড়েছে লকডাউনের মধ্যে। দিনটি বদল করার দাবি বারবারেই জানিয়ে আসছিলেন রাজ্য বিজেপি নেতারা। সোমবার লকডাউনের নতুন যেসব তারিখ ঘোষণা করা হয়েছে সেখানে ৫ অগাস্ট রয়েছে। এনিয়েই সবর হলেন বিজেপি নেতা।

আরও পড়ুন-'সার্কাস নাকি! লকডাউনকে একেবারে প্রহসনে পরিণত করেছে রাজ্য সরকার'

ভূমি পুজো নিয়ে রাহুল বলেন, ৫ অগাস্ট ভারতের ইতিহাসে একটি বিরাট দিন। দীর্ঘদিনের রাম মন্দিরের বিবাদ শেষ ভিত্তি প্রস্তর স্থাপনের দিন। ওই দিন লকডাউন করে যে সাম্প্রদায়িক রাজনীতি মমতা করছেন তার মূল্য তাঁকে দিতে হবে। এই সাম্প্রদায়িক হঠকারী রাজনীতির জবাব সময় দেবে। তবে লকডাউন না হলে মানুষ বাইরে বের হতো। লকডাউন থাকার ফলে মানুষ ঘরে বসে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন ঘরে বসে দেখতে পাবে। মুখ্যমন্ত্রী রাম মন্দির থেকে মানুষের নজর যতই ঘোরানোর চেষ্টা করুন না কেন, পারবেন না।