জল বাড়ছে তিস্তার, কিছু লকগেট খুলে দিতে হয়েছে ব্যারেজের

সমস্যায় পড়েছেন এলাকার মৎস্যজীবীরা।

Updated By: Jun 26, 2021, 01:01 PM IST
জল বাড়ছে তিস্তার, কিছু লকগেট খুলে দিতে হয়েছে ব্যারেজের

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিনের বৃষ্টিতে প্লাবিত পাহাড় এবং সমতলে। ফলে সব নদীর জলই বাড়তে শুরু করেছে। তবে তুলনামূলক ভাবে জল বেশি বেড়েছে তিস্তা নদীরই। আর এই জল জমা হচ্ছে গজলডোবার তিস্তা ব্যারেজের লকগেটে। তাই বেশ কিছু লকগেট খুলে দেওয়া হয়েছে। জানা গেছে, জল আরও বাড়লে আরও কিছু লকগেট খুলে দেওয়া হবে। 

আজ, শনিবারও এক নাগাড়ে বৃষ্টি হচ্ছে। সেই কারণে গজলডোবায় (Gajoldoba) তিস্তার জল ভালই বেড়েছে। কিছুদিন আগেও তিস্তার মাঝে চর দেখা যাচ্ছিল। কিন্তু আজ তিস্তা নদী জলে পরিপূর্ণ। সেই জলের চাপ নিয়ন্ত্রণ করতে গজলডোবায় তিস্তার বেশ কিছু লকগেট খুলে দেওয়া হয়েছে। জানা গেছে, জল আরও বাড়লে আরও লকগেট খোলা হবে। 

আরও পড়ুন: সুন্দরবনে সাপে কামড়ে নাবালিকার মৃত্যু, 'প্রাণ ফেরা'র আশায় ভেলায় দেহ ভাসাল পরিবার

যেহেতু এখনও চলছে বৃষ্টি এবং গজলডোবায় তিস্তায় (Tista River) জল অধিক মাত্রায় বেড়েছে, তাই এলাকার মৎস্যজীবীরা মাছ ধরতে আজ তিস্তায় নামতে পারেননি। মৎস্যজীবীদের বক্তব্য, আজ অনেক জল বেড়েছে তিস্তায়, তাই আজ মাছ ধরা যাবে না। একদিকে বৃষ্টি হয়েই চলেছে, তার উপর তিস্তায় জল বেড়ে যাওয়ায় মাছ ধরা সম্ভব হচ্ছে না। যে ভাবে বৃষ্টি হচ্ছে, তাতে আরও জল বাড়বে তিস্তায়। একদিকে করোনার জন্য লকডাউন, অন্য দিকে তিস্তায় জলবৃদ্ধিতে সমস্যায় পড়েছেন এলাকার মৎস্যজীবীরা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: বিধায়কের হাত ধরে দলবদল উপ-প্রধানের, ঝাড়গ্রামে পঞ্চায়েতে ক্ষমতা হারাল বিজেপি

.