Dilip Ghosh: 'যিনি নিজেকে বাঘিনী বলতেন তিনি বাড়িতেও বিড়ালের মত বেঁচে আছেন', মমতার মেডিকেল রিপোর্টে কটাক্ষ দিলীপের

Mamata Banerjee: আছন্ন অবস্থায় রয়েছেন মমতা। কপাল ফেটে গলগল করে রক্ত বেরোচ্ছে! তৃণমূল এক্স হ্যান্ডেল থেকে এমনই ছবি প্রকাশ করা হয়। জানানো হয়, 'আমাদের চেয়ারপার্সন গুরুতর আঘাত পেয়েছেন। দয়া করে তাঁকে প্রার্থনায় রাখবেন'। এরপর কালীঘাটের বাড়ি থেকে মুখ্যমন্ত্রীকে আনা হয় এসএসকেএমে। 

Updated By: Mar 16, 2024, 10:00 AM IST
Dilip Ghosh: 'যিনি নিজেকে বাঘিনী বলতেন তিনি বাড়িতেও বিড়ালের মত বেঁচে আছেন', মমতার মেডিকেল রিপোর্টে কটাক্ষ দিলীপের
ফাইল ছবি

অয়ন ঘোষাল: মুখ্যমন্ত্রীর মেডিকেল রিপোর্ট নিয়ে যদিও সন্দীহান বিজেপি নেতা দিলীপ ঘোষ। তাঁর মতে, 'মুখ্যমন্ত্রী নিজে বলেছেন তাকে ধাক্কা দিয়ে কেউ ফেলে দিয়েছে। খুবই চিন্তার বিষয় মুখ্যমন্ত্রী তার নিজের বাড়িতেই সুরক্ষিত না হন তাহলে কোথায় সুরক্ষিত হবেন? যিনি নিজেকে বাঘিনী বলতেন তিনি বাড়িতেও বিড়ালের মত বেঁচে আছেন। তার আত্মীয়-স্বজনের ওপর ভরসা নেই। তারা বিদ্রোহ করছে। তার বিরুদ্ধে কি ধরনের রাজনীতি করেছেন, কার জন্য করেছেন, নিজের আত্মীয় স্বজনের জন্য সব করার পরও খুশি করতে পারিনি। তার নিজের জীবন সংশয় হচ্ছে এই ধরনের রাজনীতিতে কার লাভ? সারা জীবনটা ওনার ব্যর্থতাতেই ভরে গেল এবার।'

আরও পড়ুন, Bengal Weather: রাজ্যে প্রবল বেগে ধেয়ে আসছে ঝড়, বৃষ্টি দুর্যোগের চরম আশঙ্কা জেলায় জেলায়

লোকসভা ভোটে ২৩টি আসন পেতে পারে তৃণমূল। সি ভোটারের সমীক্ষায় ইঙ্গিত। বিজেপি পেতে পারে ১৯টি আসন। ৭ শতাংশ ভোট পেলেও, সমীক্ষায় কোনও আসন পাচ্ছে না বাম-কংগ্রেস? দুদিন আগে একটা চ্যানেলে দেখিয়েছে BJP ২৫টা TMC ১৭টা চলছে। সমীক্ষা বিভিন্ন রকম আসবে ইলেকশন ঘোষণা হয়নি। ইলেকশন ঘোষণা হবে নির্বাচনী প্রচার শুরু হবে তারপরে বাস্তবের কাছাকাছি যাবে। কিন্তু ট্রেন্ড যেটা বিজেপির ভোট বাড়ছে তৃণমূলের ভোট কমছে। লোকসভা ভোটের আগেই পদ্মের উপরেই আস্থা রাখলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। 

তাঁর মতে, 'সমীক্ষায় বাম-কংগ্রেস পাচ্ছে না? সেই জন্য তারা খুব জোট করার জন্য চেষ্টা করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। কারণ ওরা জানে জিততে পারবে না। আর মমতা বন্দ্যোপাধ্যায়ও জানেন, ওদের সঙ্গে নিয়ে লাভ নেই।' বিরোধীদের উড়িয়ে তৃতীয়বার ক্ষমতায় আসতে পারেন মোদী। স্পষ্ট ইঙ্গিত সি ভোটারের সমীক্ষায়। ৩৭০-এর কাছাকাছি থামতে পারে এনডিএ। ১৫৬তেই থমকে যেতে পারে ইন্ডিয়া জোট? তবে দিলীপ ঘোষর মতে, যতগুলো সমীক্ষা আছে সবাইএটা মেনে নিচ্ছেন যে মোদীজি আর একবার ক্ষমতায় আসছেন। মোদীজি যে স্লোগান দিয়েছে NDA চারশো পার BJP ৩৭০। মোটামুটি সমীক্ষা সেদিকেই যাচ্ছে। ইলেকশন প্রচার যত গতি নেবে ডিক্লেয়ার হয়ে যাবে, ক্যান্ডিডেট মোদীজির দিকে আরও সমর্থন বাড়বে।

আজ দুপুরে লোকসভা ভোটের দিন ঘোষণা। ১৬ এপ্রিল থেকে ভোট হতে পারে ১ মাস ধরে। বাংলায় হতে পারে ৭ দফায়। একসঙ্গে রাজ্যে ২ উপনির্বাচনেরও সম্ভাবনা? দেশের লোক অপেক্ষা করে আছে কবে ইলেকশন ঘোষণা হচ্ছে। রাজনীতির পার্টির কর্মীরাও প্রস্তুত ভোটের জন্য। ঘোষণা হয়ে যাক তারপর বাকি সব শুরু হয়ে যাবে। পশ্চিমবঙ্গের বিশেষ করে অনেকগুলো ভাগে করা উচিত যাতে শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়।

ভোটের দিন ঘোষণার আগের রাতেই নদিয়ার থানারপাড়ায় তৃণমূল কর্মী খুন। বাড়ির কাছেই কুপিয়ে হত্যা? খুন তো প্রতিদিন হয় পশ্চিমবাংলায় এটা কোন খবরই নয়। খুন, জখম, ধর্ষণপ্রতিনিয়ত বেড়ে চলেছে। এখানে পুলিশ প্রশাসনের যে ভূমিকা বোঝা যায় না। যেখানে মমতাই সুরক্ষিত নয় নিজের বাড়ির মধ্যে তাহলে বাকিরা কি রকম সুরক্ষিত থাকবে চিন্তার বিষয়।

ভোটের আগে ফের বিজেপিতে অর্জুন। সঙ্গী শুভেন্দুর ভাই দিব্যেন্দু? আরও অনেকে আসবেন। সবে আসা শুরু হয়েছে। ছোট বড় বহু নেতা বিজেপিতে আসবেন কারণ নরেন্দ্র মোদী ক্ষমতায় আছে বিজেপি পশ্চিমবাংলায় এগিয়ে আছে। রাজনীতিতে যারা আছেন তারা তো যে সরকার আসবে পার্টি জিতবে তার দিকেই থাকবে।লোকসভা ভোটেও যেন আতঙ্ক পিছু ছাড়ছে না বাংলার। আতঙ্ক নিয়ে রাষ্ট্রপতির দারস্থ সন্দেশখালির মায়েরা? সন্দেশখালিতে অত্যাচার হয়েছে ভয়ের পরিবেশ এখনো আছে কাউকে যেতে দেয়া হচ্ছে না। তারা নিজে সুরক্ষার জন্য চিন্তিত। বহু লোককে বলেছেন এখন তারা নিজে রাষ্ট্রপতির কাছে পৌঁছে তাদের বক্তব্য রেখেছেন। দেশের জনতা আরো জানতে পারবে ওখানকার মানুষের উপর দিয়ে কি হচ্ছে।

আরও পড়ুন, Cooch Behar: রাজবাড়িতে রাজকীয় অনুষ্ঠান! সাংস্কৃতিক উন্নয়নে নয়া উদ্যোগ কেন্দ্রের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.