Lok Sabha Election 2024: ভোটপ্রচারের 'সুপার সানডে'! ভোটপঞ্চমীর প্রাক-দিনে রাজ্যে মোদী, প্রচারে মুখ্যমন্ত্রী মমতাও...

Lok Sabha Election 2024: ভোটপঞ্চমীর ঠিক আগের দিনে, রবিবারে রাজ্যে মোদী-মমতার একাধিক নির্বাচনীসভার আয়োজন! মোদী আজও আসছেন বাংলায়। আর যুযুধান দুই দলের শীর্ষ নেতৃত্বের ভোট-প্রচারের জেরে বাংলায় আজ রীতিমতো 'সুপার সানডে'!

Updated By: May 19, 2024, 10:20 AM IST
Lok Sabha Election 2024: ভোটপ্রচারের 'সুপার সানডে'! ভোটপঞ্চমীর প্রাক-দিনে রাজ্যে মোদী, প্রচারে মুখ্যমন্ত্রী মমতাও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মজা করে একশ্রেণির মানুষ আগামীকাল সোমবার দিনটিকে 'ভোটপঞ্চমী' বলে অভিহিত করছেন। আগামীকাল, সোমবার আসলে দেশ জুড়ে পঞ্চম দফার লোকসভা ভোট। এ রাজ্যে ওইদিন ৭ কেন্দ্রে ভোটগ্রহণ হবে। কেন্দ্রগুলি হল-- শ্রীরামপুর, ব্যারাকপুর, বনগাঁ, আরামবাগ, হাওড়া, উলুবেড়িয়া ও হুগলি। এদিকে এই ভোটপঞ্চমীর ঠিক আগের দিন, মানে, আজ, রবিবার রাজ্যে মোদী-মমতার একাধিক নির্বাচনীসভার আয়োজন হয়েছে! মোদী আজও আসছেন বাংলায়। যুযুধান দুই দলের শীর্ষ নেতৃত্বের ভোট-প্রচারের জেরে বাংলায় আজ রীতিমতো 'সুপার সানডে'!

আরও পড়ুুন: Bengal Weather Update: নববর্ষার আনন্দমুহূর্ত শিয়রেই! দেশে ঢুকল মৌসুমী বাতাস; কবে শুরু শান্তির অঝোর বর্ষণ?

আজ, রবিবার পঞ্চম দফার কাউন্ডডাউন শুরু। সংশ্লিষ্ট কেন্দ্রগুলিতে জোরকদমে চলছে ভোটগ্রহণের প্রস্তুতি। এদিকে আজই রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এসেছেন ভোটপ্রচারে। এবং আজই রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনীসভাও। এর উপর আবার আজ একই জায়গায় মোদী-মমতার সভা রয়েছে। পুরুলিয়ায় এবং বাঁকুড়ায়। এই দুই জায়গাতেই দুজনেই আসছেন। ফলে, পুরুলিয়া-বাঁকুড়ায় প্রচারের জোড়া ফলা! এই সব এলাকা খুব স্বাভাবিক ভাবেই একেবারে সরগরম হয়ে আছে। এবার পুরুলিয়ায় প্রথম আসছেন মোদী। পরে যাবেন বিষ্ণুপুরে ও খড়্গপুরে। এদিকে পুরুলিয়া ও বাঁকুড়ায় রয়েছে মমতার প্রচারও। গোটা রাজ্যই আজ তাই তাকিয়ে এই দুই জায়গার দিকে এবং এই দুই শীর্ষ ব্যক্তিত্বের দিকে।

আজ পুরুলিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দুই কর্মসূচি ঘিরে চূড়ান্ত ব্যস্ততা পদ্ম ও ঘাসফুল শিবিরে। একদিকে পুরুলিয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতোর সমর্থনে পুরুলিয়া মফসসল থানার গেঙ্গাড়া ময়দানে জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঞ্চের অদূরে তৈরি করা হচ্ছে হেলিপ্যাড । আকাশপথে এসে সেখানে নেমে মঞ্চে উঠবেন প্রধানমন্ত্রী। উৎসাহিত বিজেপি নেতাকর্মী-সমর্থকরা। অন্য দিকে, পুরুলিয়া কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে পুরুলিয়া শহরে রোড শো করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর পুরুলিয়াসফর ঘিরে উৎসাহিত ঘাসফুল শিবির। সেখানকার কর্মী-সমর্থকেরা।

দলীয় প্রার্থীর সমর্থনে রোড শো' করবেন মুখ্যমন্ত্রী, তাই সাজিয়ে তোলা হয়েছে তাঁর যাত্রাপথ। জেলা জুড়ে এ নিয়ে উন্মাদনা তুঙ্গে। বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীর সমর্থনে পদযাত্রায় অংশ নেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল চারটার সময় বাঁকুড়ার কলেজ মোড় থেকে মাচানতলা হয়ে হিন্দু হাইস্কুল পর্যন্ত যাবে তাঁর পদযাত্রাদলটি। দুটি হেলিপ্যাড করা হয়েছে, একটি যেখানে মুখ্যমন্ত্রী নামবেন, বাঁকুড়া খ্রিস্টান কলেজ মাঠে; অন্যটি হিন্দু হাইস্কুল মাঠে। হেলিকপ্টারের মুখ্যমন্ত্রী কলেজ মাঠে নামবেন, সেখান থেকে পদযাত্রা করে হিন্দু হাইস্কুল ময়দানে পৌঁছবেন। সেখান থেকে হেলিকপ্টারের চেপে রওনা দেবেন। রোড় শো-র গোটা যাত্রাপথ মুড়ে ফেলা হয়েছে দলীয় পতাকায়, মুখ্যমন্ত্রীর ব্যানার-ফেস্টুনে। 

আরও পড়ুুন: Bengal Weather Update: দক্ষিণ আন্দামান সাগরে হঠাৎ এ কী ঘটল? নিম্নচাপ-বলয় থেকে নিম্নচাপ হয়ে তা কি হবে কোনও প্রবলতর ঘূর্ণিঝড়?

অন্যদিকে প্রধানমন্ত্রীর বাঁকুড়া ও খড়্গপুরের সভা নিয়েও উন্মাদনা তুঙ্গে। সেখানকার সংশ্লিষ্ট দলীয় কর্মীরাও মোদীর সভার দিকে তাকিয়ে বসে। বিষ্ণুপুর লোকসভার নিকুঞ্জপুরে নরেন্দ্র মোদীর বিজয় সংকল্প সভা। দেশের প্রধানমন্ত্রীর সভাকে ঘিরে চলছে চূড়ান্ত ব্যস্ততা এবং শেষ মুহূর্তের প্রস্তুতি। সেখানে রেকর্ড জমায়েত আজ মূল লক্ষ্য জেলা বিজেপি নেতৃত্বের। আজ দুপুর ১টা নাগাদ সভাস্থলে হাজির হওয়ার কথা দেশের নরেন্দ্র মোদীর। মোটা কথা, দুই হেভিওয়েট নেতার ভোটপ্রচারে আজ সরগরম বঙ্গের রবিবাসর। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.