সব বুথে চাই কেন্দ্রীয় বাহিনী, নির্বাচন কমিশনে ধরনায় বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের পর্যবেক্ষক বিবেক দুবের সঙ্গে দেথা করেন বিজেপি প্রার্থী ভারতী ঘোষ

Updated By: May 9, 2019, 05:22 PM IST
সব বুথে চাই কেন্দ্রীয় বাহিনী, নির্বাচন কমিশনে ধরনায় বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ

নিজস্ব প্রতিবেদন: ষষ্ঠ দফায় ১০০ শাতংশ বুথে কেন্দ্রীয় বাহিনী রাখার দাবিকে নির্বাচন কমিশনের সামনে ধরনার বসলেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। পাশাপাশি নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবের সঙ্গে দেখা করে আরও বাহিনী চাইলেন বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

আরও পড়ুন-যুদ্ধজাহাজ আইএনএস বিরাট-এ ১০ দিন ছুটি কাটিয়েছিলেন রাজীব গান্ধী ও তার পরিবার: মোদী

মামলার গেরোর পড়ে ভালোভাবে প্রচারই করতে পারেননি সৌমিত্র খান। বৃহস্পতিবার তিনি বলেন, ভোট লুটের চেষ্টা চলছে। প্রত্যেক বুথে সেন্চ্রাল ফোর্স দিতে হবে। মানুষ যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে তার ব্যবস্থা করতে হবে। যতক্ষণ এই ব্যবস্থা না হবে ততক্ষণ ধরনা চলবে।

এদিকে, ষষ্ঠ দফা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী ৬১৩ কোম্পানি থেকে বেড়ে হল ৭১৩ কোম্পানি। তবে এর পরও সব বুথে থাকছে না কেন্দ্রীয় বাহিনী। ৮০.৭৭ % বুথে থাকবে বাহিনী। এছাড়া ২৭ কোম্পানি ব্যবহার হবে স্ট্রং রুমে।

সৌমিত্র খাঁ আরও বলেন, কমিশনারের সঙ্গে দেখা করেছি। বাহিনী বাড়ানো হয়েছে। আশাকরি সব বুথেই বাহিনী থাকবে। এদিন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, শান্তিপূর্ণ ভোটের জন্য একশো শতাংশ বুথে বাহিনী চাই। সৌমিত্রকে কমিশন জানিয়েছে ষষ্ঠ দফায় ৯০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে।

আরও পড়ুন- ''ভয়ে থাপ্পড়ের গালি দিচ্ছেন দিদি, অভিধানের সব গালি হজমের ক্ষমতা আছে'', বাঁকুড়ায় মোদী  

অন্যদিকে, বৃহস্পতিবার নির্বাচন কমিসনের পর্যবেক্ষক বিবেক দুবের সঙ্গে দেথা করেন বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। সূত্রের খবর, রাজ্যে বাড়াতি কেন্দ্রীয় বাহিনীর দাবিতে তিনি দুবের কাছে দরবার করেছেন। এদিন সকালেই পশ্চিম মেদিনীপুরে যান বিবেক দুবে। তাঁর সঙ্গে দেখা করে রাজনৈতিক দলগুলি।

.