Lokkhir Bhandar: চালু হল 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প, শুরু ফর্ম বিলি

সরাসরি টাকা ক্রেডিট হবে অ্যাকাউন্টে। 

Updated By: Aug 16, 2021, 12:38 PM IST
Lokkhir Bhandar: চালু হল 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প, শুরু ফর্ম বিলি

নিজস্ব প্রতিবেদন: আজ থেকে চালু হল 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প। জেনারেল কাস্ট প্রতি মাসে ৫০০ টাকা । তপশিলি জাতি-উপজাতি এবং ও বি সি মাসে ১০০০ টাকা করে পাবেন এই প্রকল্পের আওতায়। 'লক্ষ্মীর ভান্ডার'(Lokkhir Bhandar) প্রকল্পের জন্য ফ্রি-তে ফর্ম পাওয়া যাবে। প্রতিটি ফর্মে থাকবে নির্দিষ্ট নম্বর।  সেখানে আধার ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক থাকবে। সরাসরি টাকা ক্রেডিট হবে অ্যাকাউন্টে। 

নতুন দুটি স্কিমও রয়েছে এই প্রকল্পে। স্টুডেন্ট ক্রেডিট কার্ড এবং লক্ষীর ভান্ডা- এই দুটি ক্ষেত্রেই আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু ফর্ম বিলি।

আরও পড়ুন, Weather Today: কলকাতা-সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

১ সেপ্টেম্বর থেকে চালু হওয়ার কথা ছিল 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প। তার আগে বেআইনিভাবে 'লক্ষ্মীর ভান্ডার'-র (Lokkhir Bhandar) ফর্ম বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ এসেছে। বৃহস্পতিবার কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জেলাশাসকদের মুখ্যসচিব নির্দেশ দিয়েছিলেন, লক্ষ্মীর ভান্ডারের নামে ফর্ম বিক্রি করলে কড়া ব্যবস্থা নিন। 

তবে 'লক্ষ্মীর ভান্ডার' (Lokkhir Bhandar) প্রকল্পের ফর্ম পাওয়ার আগেই বিভিন্ন জেলা থেকে নবান্নের টোল-ফ্রি নম্বরে আসতে শুরু করেছে ভুরি ভুরি অভিযোগ। অভিযোগ,একাধিক পুরসভার কাউন্সিলর অধুনা কো-অর্ডিনেটররা ফর্ম বিক্রি করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.