Weather Today: কলকাতা-সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

আকাশ মেঘলা থাকার কারণে ভ্যাপসা গরম বৃদ্ধির পূর্বাভাসও পাওয়া গিয়েছে।

Updated By: Aug 16, 2021, 11:47 AM IST
Weather Today: কলকাতা-সহ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিন ধরেই কলকাতায় আকাশের মুখ সময়ে সময়ে ভার হলেও, বৃষ্টির সেভাবে দেখা নেই। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, খুব শীঘ্রই মিলবে স্বস্তির বৃষ্টি। ভারী বৃষ্টি না হলেও, আকাশ মেঘলা থাকার কারণে ভ্যাপসা গরম বৃদ্ধির পূর্বাভাসও পাওয়া গিয়েছে। সারা সপ্তাহ জুড়েই বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দিল আলিপুর আবহাওয়া দফতর।

উত্তরের জেলাগুলোতে আজ হালকা বৃষ্টি হলেও, কাল থেকে কমবে বৃষ্টির পরিমাণ। দক্ষিণেও রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। তবে কিছুক্ষণের মধ্যেই মালদা এবং দক্ষিণ দিনাজপুরে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার পর্যন্ত কলকাতা ও আশপাশের অংশে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বুধবার থেকে কমবে বৃষ্টির পরিমাণ।

সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৪ শতাংশ।

আরও পড়ুন, Alipurduar: বিজেপি বিধায়ক বলে ২ বার ভ্যাকসিন সেন্টার থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে, চাঞ্চল্যকর অভিযোগ টিগ্গার

আলিপুর জানিয়েছে, দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে এদিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৭-২০ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে ওই তিন জেলায়। জানা গিয়েছে, এদিন কোচবিহার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.