বলে দিচ্ছেন কত নম্বর বোতাম, ক্যামেরায় ধরা পড়ল নিজে গিয়ে বোতামও টিপছেন যুবক!

বুথের বাইরে দাঁড়িয়ে ভোট দিতে আসা মানুষদের এক নম্বর বোতাম টিপে ভোট দিতে বলে দিচ্ছেন মহারাজ।

Updated By: May 6, 2019, 11:56 AM IST
বলে দিচ্ছেন কত নম্বর বোতাম, ক্যামেরায় ধরা পড়ল নিজে গিয়ে বোতামও টিপছেন যুবক!

নিজস্ব প্রতিবেদন : এক ব্যক্তি ভোট দিয়ে দিচ্ছেন বয়স্কদের হয়ে। শুধু তাই নয়, তিনি নিজে গিয়ে টিপে আসছেন ইভিএমের বোতামও। ঘটনাটি ঘটেছে তারকেশ্বর তালপুকুর অঞ্চলের নস্করপুরের ১১০ নম্বর বুথে। ছবি সংবাদমাধ্যমে সম্প্রচারিত হতেই রিপোর্ট তলব করল কমিশন। সরিয়ে দিল প্রিসাইডিং অফিসারকে।

জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম মহারাজ নাগ। তিনি ওই এলাকারই বাসিন্দা। শুধু বুথের ভিতরে নয়, বুথের বাইরেও মহারাজ নাগ ভোটারদের প্রভাবিত করছেন বলে অভিযোগ। অভিযোগ, বুথের বাইরে দাঁড়িয়ে ভোট দিতে আসা মানুষদের এক নম্বর বোতাম টিপে ভোট দিতে বলে দিচ্ছেন মহারাজ। একজনকে নয়। পরপর তিনজন ভোটারকে তিনি এরকম বলেন বলে অভিযোগ।

আরও পড়ুন, বিজেপির পোলিং এজেন্টকে বসতে বাধা দেওয়ার অভিযোগ, অর্জুন-পুলিস হাতাহাতি

কিন্তু, কেন এমনটা করছেন মহারাজ? প্রশ্ন করা হলে তাঁর সাফ জবাব, মিথ্যা অভিযোগ। ভিডিওটিও ফেক বলেও দাবি করেছেন তিনি। তবে এই ছবি সংবাদমাধ্যমে সম্প্রচার হতেই নড়েচড়ে বসে কনমিশন। সরিয়ে দেওয়া হয়েছে প্রিসাইডিং অফিসারকে। ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন।  

আরও পড়ুন, আধাসেনার সামনেই পুলিসের সঙ্গে বচসা অর্জুন সিংয়ের, 'অশনিসংকেত' দেখছে তৃণমূল

এদিন সকালে প্রথমে আরামবাগ লোকসভার ঝাঁকরা হাইস্কুলের ২৫৩ নম্বর বুথে বিজেপি পোলিং এজেন্টকে ঢুকতে না দিয়ে মারধর করে তাড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। বিশ্বজিৎ গায়েন নামে ওই বিজেপির পোলিং এজেন্ট অভিযোগ করেন, ভোট শুরুর আগেই তৃণমূল কর্মীরা হুমকি দিয়ে তাঁর কাছ থেকে মারধোর করে কাগজপত্র কেড়ে নেন। যদিও পুরো বিষয়টি অস্বীকার করেছে তৃণমূলের পোলিং এজেন্টরা।

.