ভারতীকে নিয়ে রিপোর্ট তলব কমিশনের,প্রার্থীপদ বাতিলের দাবি তৃণমূলের,বিজেপির অভিযোগ ষড়যন্ত্রের

পদ্মশিবিরের অভিযোগ, ঘাটালে তাদের প্রার্থী ভারতী ঘোষ যাতে প্রচারে যেতে না পারেন, তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই সিআইডি এই কাজ করেছে।

Updated By: May 10, 2019, 12:49 PM IST
ভারতীকে নিয়ে রিপোর্ট তলব কমিশনের,প্রার্থীপদ বাতিলের দাবি তৃণমূলের,বিজেপির অভিযোগ ষড়যন্ত্রের

নিজস্ব প্রতিবেদন : বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়িতে টাকা উদ্ধারের ঘটনায় জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করল কমিশন। অন্যদিকে ভারতী ঘোষের প্রার্থীপদ বাতিলের দাবিতে কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল।

বৃহস্পতিবার রাতে পিংলায় নাকা চেকিং-এর সময় বিজেপি প্রার্থীর গাড়ি থেকে উদ্ধার হয় ১ লাখ ১৩ হাজার টাকা। পুলিস সূত্রে খবর, তল্লাসি চালাতে না দিয়ে প্রথমে পালানোর চেষ্টা করেন প্রাক্তন আইপিএস অফিসার। পরে তাঁকে ধরে পুলিস। শুরু হয় জিজ্ঞাসাবাদ। রাত ২টো নাগাদ ছেড়ে দেওয়া হয় ঘাটালের পদ্মপ্রার্থীকে। অভিযোগ, বারবার সিজার লিস্টে সই করতে বলা হলেও, সই না করেই চলে যান ভারতী ঘোষ। এই ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন ভারতী ঘোষ।

যদিও অভিযোগ উড়িয়ে বিজেপির বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ এনেছে তৃণমূল। তৃণমূলের অভিযোগ, ভারতী ঘোষের কাছে ২ কোটি টাকা ছিল। বিলির জন্য এই বিপুল পরিমাণ টাকা তাঁর কাছে ছিল। প্রসঙ্গত, একজন প্রার্থীর কাছে ৫০ হাজার পর্যন্ত নগদ সঙ্গে থাকা অনুমোদিত। আর তারকা প্রার্থী হলে সর্বোচ্চ ১ লাখ টাকা সঙ্গে রাখতে পারেন তিনি। সেখানে ভারতী ঘোষের কাছে ২ কোটি টাকা ছিল বলে দাবি করেছে তৃণমূল। টাকা উদ্ধারের ঘটনায় ভারতী ঘোষের প্রার্থীপদ বাতিলের দাবি তুলেছে শাসকদল।

অন্যদিকে, দাবি উড়িয়ে তৃণমূলের বিরুদ্ধে পাল্টা ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে বিজেপি। পদ্মশিবিরের অভিযোগ, ঘাটালে তাদের প্রার্থী ভারতী ঘোষ যাতে প্রচারে যেতে না পারেন, তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই সিআইডি এই কাজ করেছে। এটা ষড়যন্ত্র। এই অভিযোগে তারাও পাল্টা কমিশনে যাবেন বলে জানিয়েছে বিজেপি নেতৃত্ব। রবিবার ভোট। তার দুদিন আগে ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে নিয়ে সরগরম রাজনৈতিক তরজা।

আরও পড়ুন, থানায় ঢুকে তাণ্ডব সশস্ত্র বাহিনীর জওয়ানদের, পুলিসকে বেধড়ক মার আরামবাগে

প্রসঙ্গত, ভারতী ঘোষের গাড়িতে টাকা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যেই জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছে কমিশন। এবার নির্বাচনে কালো টাকা ব্যবহারের বিষয়ে অত্যন্ত সতর্ক ও কড়া কমিশন। উল্লেখ্য, এর আগে "উত্তরপ্রদেশ থেকে হাজার ছেলে এনে ঘরে ঢুকিয়ে দেব। ঘর থেকে টেনে বের করে কুকুরের মতো মারব।" ভারতী ঘোষের এই বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতেও রিপোর্ট তলব করেছিল কমিশন। দিল্লিতে নির্বাচন সদনে জমা পড়েছে সেই রিপোর্ট। সূত্রে খবর, সেই রিপোর্ট খতিয়ে দেখছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। এবার গাড়ি থেকে টাকা উদ্ধারের অভিযোগ। সবমিলিয়ে ভোটের ২দিন আগে বিজেপি প্রার্থী ভারতী ঘোষ যে যথেষ্ট চাপে বলেই মনে করছে রাজনৈতিক মহল।