তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে রবীন্দ্রনাথ ঘোষকেও এবার শোকজ কমিশনের

নির্বাচন কমিশনের কাছে আদর্শ আচরণ বিধিভঙ্গের অভিযোগ করে বিজেপি।

Updated By: Mar 22, 2019, 03:10 PM IST
তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে রবীন্দ্রনাথ ঘোষকেও এবার শোকজ কমিশনের

নিজস্ব প্রতিবেদন : বিতর্কিত মন্তব্যের জন্য উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে শোকজ করল কমিশন। কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার করার কথা বলেছিলেন রবীন্দ্রনাথ। তাঁর সেই মন্তব্যের প্রেক্ষিতেই তাঁকে শোকজ করল কমিশন। ৪৮ ঘন্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীকে।
 

বিরোধীদের 'করলার জুস' খাওয়ানোর কথা বলে বিতর্ক জড়ান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। পাশাপাশি, কেন্দ্রীয় বাহিনী নিয়েও বিতর্কিত মন্তব্য করেন তিনি। বলেন, ''কেন্দ্রীয় বাহিনী নির্বাচনের পর থাকবে না, আমরা থাকব সারা বছর। ভোটটা জোড়া ফুলেই দেবেন।''

মন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে কমিশনের দ্বারস্থ হয় বিরোধী বিজেপি। নির্বাচন কমিশনের কাছে আদর্শ আচরণ বিধিভঙ্গের অভিযোগ করে বিজেপি। রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের কাছে রবীন্দ্রনাথ ঘোষকে নির্বাচন প্রক্রিয়া থেকে বাদ দেওয়া ও তাঁকে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানায় তারা।

আরও পড়ুন, 'শতাব্দী মরসুমি পাখি', কটাক্ষ দুধকুমারের

অভিযোগের প্রেক্ষিতে বুধবারই রবীন্দ্রনাথ ঘোষকে নিয়ে রিপোর্ট তলব করেছিল নির্বাচন কমিশন। এরপর আজ শোকজ করা হল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীকে। উল্লেখ্য, বিতর্কিত মন্তব্যের জন্য রবীন্দ্রনাথ ঘোষ সহ অনুব্রত মণ্ডল, ফিরহাদ হাকিম, জিতেন তিওয়ারি- তৃণমূলের এই ৪ নেতার নামে কমিশনে নালিশ জানিয়েছিল বিজেপি। বুধবার-ই অনুব্রত মণ্ডল ও জিতেন তিওয়ারিকে শোকজ করে কমিশন।

.