পঞ্চম দফায় বাড়ি থেকে বুথ পর্যন্ত ভোটারদের নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি কমিশনের

মোট ১৩,২৯০টি পোলিং স্টেশনের জন্য মোতায়েন করা হবে ৫২৮ কোম্পানি বাহিনী।

Updated By: May 5, 2019, 06:25 PM IST
পঞ্চম দফায় বাড়ি থেকে বুথ পর্যন্ত ভোটারদের নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি কমিশনের

নিজস্ব প্রতিবেদন : বাড়ি থেকে বুথ পর্যন্ত ভোটারদের নিরাপত্তা দেওয়া হবে। নিরাপত্তার সমস্তরকম বন্দোবস্ত করবে কমিশন। জানালেন স্পেশাল পুলিস অবজার্ভার বিবেক দুবে।

আগামিকাল পঞ্চম দফায় ৩ জেলায় ৭ কেন্দ্রে ভোট। ভোটগ্রহণ হবে বনগাঁ, বারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি  ও আরামবাগ কেন্দ্রে। এই ৭ কেন্দ্রে ভোট অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করাই এখন চ্যালেঞ্জ কমিশনের সামনে। প্রসঙ্গত, আগের দফাগুলিতে পর্যায়ক্রমে বাহিনীর পরিমাণ বাড়িয়ে ও বুথ পিছু বাহিনী মোতায়েন করার পরও অভিযোগ থামেনি। বুথে বাহিনী থাকলেও, ভোটারদের বুথে আসতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে আগের  দফাগুলোতে। সুষ্ঠু ভোট করার লক্ষ্যে তাই এবার সব বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের পাশাপাশি, ভোটারদের বাড়ি থেকে বুথ পর্যন্ত নিরাপত্তা বন্দোবস্ত করারও নির্দেশ দিলেন বিবেক দুবে।

পঞ্চম দফায় ভোটের খুঁটিনাটি-
কেন্দ্র          পোলিং স্টেশন
বনগাঁ           ১৮৯৯
বারাকপুর    ১৫৬৭
হাওড়া         ১৮৬৮
উলুবেড়িয়া  ১৮২৬
শ্রীরামপুর   ২০৩৩
হুগলি          ২০৩৯
আরামবাগ  ২০৫৮

মোট ১৩,২৯০টি পোলিং স্টেশনের জন্য মোতায়েন করা হবে ৫২৮ কোম্পানি বাহিনী। এদিন সকাল থেকেই ৭ কেন্দ্রে ভোট প্রস্তুতি শুরু হয়ে যায়। উল্লেখ্য, কমিশনের তরফে আগে থেকেই বারাকপুর কেন্দ্রের উপর বিশেষ নজর দেওয়া হয়েছে। যদিও এতকিছুর মধ্যেও ভোটের একদিন আগেই রবিবার অশান্তির ঘটনা ঘটেছে বারাকপুরে। হালিশহরের বানিমন্দির এলাকায় পুলিস ও বাহিনীকে ঘিরে বিক্ষোভও হয়। এই ৭ কেন্দ্রে লোকসভা নির্বাচনের পাশাপাশি, আগামিকাল একইসঙ্গে উলুবেড়িয়া পূর্ব বিধানসভার উপনির্বাচনও। মোট ২৪১টি বুথে ভোট হবে সেখানে।

.