বিকোচ্ছে পহেচান কার্ড! ফের নির্বাচনী বিধিভঙ্গে অভিযুক্ত বিজেপি

এই ঘটনায় শান্তিপুরের বিডিও বলেন, "অভিযোগ পেয়েছি, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে"

Updated By: Mar 29, 2019, 01:04 PM IST
বিকোচ্ছে পহেচান কার্ড! ফের নির্বাচনী বিধিভঙ্গে অভিযুক্ত বিজেপি

নিজস্ব প্রতিবেদন: রেল টিকিটে মোদীর ছবি থাকায় এর আগেও নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছিল দলের বিরুদ্ধে। এবার ফের অভিযোগের আঙুল মোদী-অমিত শাহর দলের দিকে। সম্প্রতি ৫০ জন তাঁত শিল্পীদের টাকার বিনিময়ে পেহেচন কার্ড বন্টন নিয়ে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল বিজেপি নেতৃত্বদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর ব্লকের বাবলা গ্রাম পঞ্চায়েতের আরবলদা গ্রামে। 

শান্তিপুর বিডিও এবং রানাঘাট মহকুমা শাসকের কাছে বিজেপির বিরুদ্ধে নির্বাচনীবিধি ভঙ্গের অভিযোগ তুলে লিখিত অভিযোগ জানায় তৃণমূল যুব কংগ্রেস। শান্তিপুর ব্লকের বাবলা অঞ্চল তৃণমূল যুব কংগ্রেস সভাপতি সৌমেন্দ্র নারায়ন দাসের অভিযোগ, আরবলনা গ্রামে স্থানীয় কয়েকজন বিজেপি নেতা গত ২৬ তারিখে মিনিস্ট্রি অফ টেক্সটাইল, গভঃ অফ ইন্ডিয়ার পহেচান কার্ড ওই এলাকার প্রায় ৫০ জন তাঁত শিল্পীদের মধ্যে ১০০ টাকার বিনিময়ে বন্টন করেছেন। এর ফলে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

আরও পড়ুন: প্রচারে গেলে হতে পারে প্রাণ সংশয়, গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে কমিশনে বিজেপি প্রার্থী অনুপম হাজরা

যদিও তৃণমূলের তোলা এই অভিযোগের পাল্টা জবাবে বিজেপি নেতৃত্ব জানিয়েছেন, টাকার বিনিময়ে কোনও পহেচান কার্ড বন্টন করা হয়নি। এটি সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। তাঁদের ওপর মিথ্যা দোষারোপ করা হচ্ছে। এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি করেছে বিজেপি। 

এই ঘটনায় শান্তিপুরের বিডিও বলেন, "অভিযোগ পেয়েছি, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে"

.