Madhyamik 2024: মা-বাবার স্বপ্ন পূরণের লক্ষ্যে অবিচল, প্রতিবন্ধকতাকে হার মানিয়ে মাধ্যমিকে ২ যমজ ভাই!

মা-এর কোলে চেপেই পরীক্ষা কেন্দ্রে অনীক ও অভীক। ছোটো থেকেই ঠিকমতো হাঁটাচলা করতে পারে না তারা। বাবা মা-এর হাত ধরে কোনওরকম হাঁটাচলা করে। 

Updated By: Feb 6, 2024, 04:17 PM IST
Madhyamik 2024: মা-বাবার স্বপ্ন পূরণের লক্ষ্যে অবিচল, প্রতিবন্ধকতাকে হার মানিয়ে মাধ্যমিকে ২ যমজ ভাই!

কিরণ মান্না: মনের জেদের কাছে হার মানে শারীরিক প্রতিবন্ধকতা। ছোটো বেলা থেকেই স্বপ্ন বড় হয়ে শিক্ষক হওয়ার। আর সেই স্বপ্নকে স্বার্থক করার লক্ষ্যে অবিচল বিশেষভাবে সক্ষম দুই যমজ ভাই। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার বাসিন্দা অভীক কুমার দে ও অনীক কুমার দে। দুই যমজ ভাই। দুজনেই পাঁশকুড়া বার্ডলিবার্ড হাইস্কুলের ছাত্র। দুজনেই এবারে ২০২৪ সালের মাধ্যমিকের পরীক্ষার্থী।

ছোটো থেকেই ঠিকমতো হাঁটাচলা করতে পারে না তারা। বাবা মা-এর সহযোগিতায় হাত ধরে কোনওরকম হাঁটাচলা করে। কখনওবা মায়ের কোলে চেপেই এদিক ওদিক যেতে হয়। এবারও মা-এর কোলে চেপেই পরীক্ষা কেন্দ্রে অনীক ও অভীক। সেই ছবি ধরা পড়েছে পরীক্ষা কেন্দ্রে। বার্ডলিবার্ড হাইস্কুলের দুই যমজ ছাত্র এবার মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছে। তাঁদের পরীক্ষার সেন্টার পড়েছে ধুলিয়াপুর পল্লীশ্রী বাণীমন্দির হাইস্কুলে।

আর সেখানেই বিশেষভাবে সক্ষম দুই ভাই বাবার টোটোয় করে পরীক্ষা কেন্দ্রে আসে পরীক্ষা দিতে। তারপর মা-বাবার কোলে চেপে পৌঁছে যায় পরীক্ষার হলে। বাবা হেমন্ত কুমার দে পেশায় টোটো চালানোর পাশাপাশি পাঁশকুড়া পুরসভার এক সামান্য কর্মচারীর কাজ করেন। মা গৃহবধু। স্বামী ও দুই সন্তানকে নিয়ে সংসার প্রতিপালন করেন তাঁদের মা পিউ দে। দুই যমজ সন্তানকে বড় করে তুলছেন অনেক কষ্টে।

এখন তাদের স্বপ্ন ছেলেরা বড় হয়ে ভালো চাকরি করুক। মা-বাবার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে অবিচল যমজ দুই ভাই অভীক ও অনীক। দুই ভাই একসাথেই মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে এবারে। পড়াশোনাতে খুবই ভালো তাঁরা। ছেলেদের পড়াশোনার প্রতি আগ্রহ দেখে তাঁদের উৎসাহ দানে অগ্রগণ্য ভূমিকা পালন করতে দেখা যায় তাঁদের বাবা মাকে।

আরও পড়ুন, Madhyamik Examination 2024: দমাতে পারেনি ক্য়ানসারও! বাঁ হাতে লিখেই মাধ্যমিক দিচ্ছে শুভজিৎ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.