Madhyamik Examination 2024: দমাতে পারেনি ক্য়ানসারও! বাঁ হাতে লিখেই মাধ্যমিক দিচ্ছে শুভজিৎ...

গত বছর ডিসেম্বরে কৃষ্ণনগরের একটি নার্সিংহোমে ডান হাতের কনুইয়ে উপর থেকে বাদ দিতে হয় ওই ছাত্রের। কারণ, হাতে ততদিন পচন ধরেছে।

Updated By: Feb 5, 2024, 11:05 PM IST
Madhyamik Examination 2024: দমাতে পারেনি ক্য়ানসারও! বাঁ হাতে লিখেই মাধ্যমিক দিচ্ছে শুভজিৎ...

বিশ্বজিৎ মিত্র: প্রাণ বেঁচেছে কোনওমতে। কিন্তু ক্যানসার কেড়ে নিয়েছে ডান হাত। বাঁ হাতে লিখেই এবছর মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে নদিয়ার শান্তিপুরের শুভজিৎ বিশ্বাস। তাও মাত্র ২ মাসের অনুশীলনে!

আরও পড়ুন:  Jalpaiguri: ১৬০০ জন ট্রেনে চেপে চললেন রামমন্দিরে! জানেন, কী এই আস্থা স্পেশাল?

ঘটনার সূত্রপাত ৬ বছর আগে। সেদিন টিউশনি থেকে ফেরার পথে চেন পড়ে গিয়েছিল সাইকেলের। এরপর যখন চেক ঠিক করছিলেন, তখন গায়ের উপর সাইকেল পড়ে যায় শান্তিপুরের হরিপুর গ্রাম পঞ্চায়েতের নীলকুঠি পাড়ার বাসিন্দা শুভজিতের। চোট লাগে ডান হাতে। তারপর? চিকিৎসা করতে গিয়ে ধরা পড়ে ‘বোন ক্যানসার’।

বিভিন্ন জায়গা ডাক্তার দেখানো হয়। চিকিৎসা চলতে থাকে কলকাতার একটি হাসপাতালেও। শেষে শারীরিক অবস্থার অবনতি হলে, ছেলেকে নিয়ে বেঙ্গালুরু যান শুভজিতের বাবা-মা। সেখানে প্রায় বছর খানেক চিকিৎসার পর কিছুদিন সুস্থও ছিল শুভজিৎ। গত বছর ডিসেম্বরে কৃষ্ণনগরের একটি নার্সিংহোমে ডান হাতের কনুইয়ে উপর থেকে বাদ দিতে হয় ওই ছাত্রের। কারণ, হাতে ততদিন পচন ধরেছে।

এদিকে সামনেই মাধ্যমিক। কীভাবে পরীক্ষা দেবে? চিন্তায় রাতে ঘুম আসত না শুভজিতের। গভীর রাতে বাঁ হাতে লেখা অনুশীলন করতে শুরু করে সে। তাতে ফলও মেলে। ঠিক যেমন ডান হাতে লিখত, তেমনিই সাবলীলভাবে এখন বাঁ হাতেও লিখতে পারে ওই পড়ুয়া। মাধ্য়মিকে সিট পড়েছে নৃসিংহপুর হাইস্কুলে। পরীক্ষা দিচ্ছে শুভজিৎ।

আরও পড়ুন:  Jhargram: রাতে ঝাড়গ্রামে তাণ্ডব চালাল দলছুট দাঁতাল! ভাঙল বাড়িঘর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.