কড়া নিরাপত্তায় চলছে মহেশতলা বিধানসভা উপনির্বাচনের ভোটগ্রহণ

মহেশতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে আজ ত্রিমুখী লড়াই

Updated By: May 28, 2018, 09:16 AM IST
কড়া নিরাপত্তায় চলছে মহেশতলা বিধানসভা উপনির্বাচনের ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদন: মহেশতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে আজ ত্রিমুখী লড়াই। কড়া নিরাপত্তায় সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল পাঁচটা প‌র্যন্ত। এখনও প‌র্যন্ত কোনও অশান্তির খবর নেই।

গত ২৩ ফেব্রুয়ারি এই কেন্দ্রের ২ বার জেতা বিধায়ক কস্তুরী দাসের মৃত্যুতে আসনটি শূন্য হয়ে ‌যায়। ফলে এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। ২০১১ সালে ২৪,০০০ ভোটে ও ২০১৬ সালে ১২,০০০ ভোটে জয়ী হন তৃণমূল প্রার্থী কস্তুরী দাস।

আরও পড়ুন-জামিনের আবেদন নাকচ, ৮ জুন পর্যন্ত জেল হেফাজত আরাবুলের

মহেশতলা আসনে এবার তৃণমূলের প্রার্থী মৃত কস্তুরী দাসের স্বামী ও মহেশতলা পুরসভার পুরপ্রধান দুলাল দাস। অন্যদিকে সিপিএমের প্রার্থী প্রভাত চৌধুরী। বিজেপির পক্ষ থেকে দাঁড় করানো হয়েছে প্রাক্তন সিবিআই কর্তা সুজিত ঘোষকে। গতবার মাত্র কয়েক হাজার ভোটে হেরেছিলেন সিপিএম প্রার্থী শমিক লাহিড়ি। ফলে নির্বাচনকে ঘিরে সিপিএমও এবার বেশ উৎসাহী।

এখনও প‌র্যন্ত পাওয়া খবর অনু‌যায়ী ভোটগ্রহণ শান্তিপূর্ণ ভাবেই চলেছে। তবে নুঙ্গীর একটি বুথে ইভিএম-এ সমস্যা হওয়ায় ভোট গ্রহণ শুরু করতে দেরী হয়। এই কেন্দ্রের ২৮৩টি বুথের মধ্যে ৪৩টি বুথকে অতি উত্তেজনাপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। ওইসব বুথে ৩-৪ জন কেন্দ্রীয় বাহিনী ও ২ জন রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে। অন্যান্য বুথগুলিতে কেন্দ্রীয় বাহিনীর ২ জন জওয়ান মোতায়েন করা হয়েছে। সেবি মিলিয়ে নিরাপত্তার জন্য মোট ৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন-রাজনৈতিক দলগুলি আরটিআই আইনের আওতার বাইরে, জানাল নির্বাচন কমিশন

ভোটগ্রহণ সম্পর্কে বিজেপি প্রার্থী সুজিত ঘোষ বলেন, শান্তিপূর্ণ ভাবেই ভোটগ্রহণ চলছে। বুথে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। এখনও প‌র্যন্ত ‌যেসব জায়গা ঘুরেছি সেখানে কোনও সমস্যা নেই।

 

.