হুবহু নকল করে সংসদে ভাষণ, মহুয়ার বিরুদ্ধে অভিযোগ নথিপত্র দিয়ে প্রমাণ করলেন সুধীর চৌধুরি

Zee নিউজের এডিটর ইন চিফ সুধীর চৌধুরী এক টুইটে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রকাশিত আসল নথি ও মহুয়া মৈত্রের ভাষণ পাশাপাশি প্রকাশ করেছেন। তাতে দেখা যাচ্ছে, ২০১৭ সালের ৩১ জানুয়ারি...

Updated By: Jul 3, 2019, 02:25 PM IST
হুবহু নকল করে সংসদে ভাষণ, মহুয়ার বিরুদ্ধে অভিযোগ নথিপত্র দিয়ে প্রমাণ করলেন সুধীর চৌধুরি

নিজস্ব প্রতিবেদন: সংসদে তাঁর প্রথম ভাষণেই সবার নজর কেড়েছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। অনেকেই তাঁর বক্তব্যে পেয়েছেন বামপন্থী ঝাঁঝ। তুখোড় ইংরাজি আর স্পষ্ট উচ্চারণে কিছুক্ষণের জন্য যেন গোটা লোকসভা স্তব্ধ করে দিয়েছিলেন মহুয়াদেবী। কিন্তু দিন কয়েক কাটতে না-কাটতেই তাঁর ভাষণ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। অভিযোগ, একটি মার্কিন প্রকাশনা থেকে বেমালুম ভাষণ টুকেছেন মহুয়া মৈত্র। কিন্তু স্বীকার করেননি কৃতজ্ঞতা। এতে সংসদের গরিমা ক্ষুণ্ণ হয়েছে বলেও দাবি করছেন অনেকে। 

 

Zee নিউজের এডিটর ইন চিফ সুধীর চৌধুরী এক টুইটে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রকাশিত আসল নথি ও মহুয়া মৈত্রের ভাষণ পাশাপাশি প্রকাশ করেছেন। তাতে দেখা যাচ্ছে, ২০১৭ সালের ৩১ জানুয়ারি ওয়াশিংটন মান্থলি নামে এক পত্রিকায় প্রকাশিত 'ওয়ার্নিং সাইনস অফ ফ্যাসিজম' শীর্ষক প্রতিবেদনের বেশ কয়েকটি পংতি হুবহু তাঁর ভাষণে ব্যবহার করেছেন মহুয়া। কিন্তু কৃতজ্ঞতা স্বীকার করেননি। 

একটি প্রতিবেদনে সুধীর চৌধুরী দেখিয়েছেন, মার্টিন লংম্যানের আসল প্রতিবেদনটিতে 'মার্কিন যুক্তরাষ্ট্র'-এর জায়গায় ভারত ও 'ডোনাল্ড ট্রাম্প'-এর বদলে নরেন্দ্র মোদীর নাম বসিয়ে সেটি সংসদে পাঠ করেছেন মহুয়া। আসল প্রতিবেদনে ফ্যাসিবাদের ১২টি চিহ্নের উল্লেখ থাকলেও মহুয়া ব্যবহার করেছেন ৬টি। যাতে স্পষ্ট, অনৈতিকভাবে অন্যের সৃষ্টি ব্যবহার করেছেন মহুয়া। 

 

.