Malda: ফের ভিন রাজ্যে মারধর রাজ্যের যুবককে, প্রাণ হারালেন বাংলার পরিযায়ী শ্রমিক

Malda: মারধরে মতির পেটের নাড়িভুঁড়ি ফেটে গিয়েছিল বলে পরিবারের দাবি। অপারেশনের কয়েক ঘন্টা পর সে মারা যায়। মতি ছিল পরিবারের একমাত্র রোজগেরে

Updated By: Sep 8, 2024, 12:46 PM IST
Malda: ফের ভিন রাজ্যে মারধর রাজ্যের যুবককে, প্রাণ হারালেন বাংলার পরিযায়ী শ্রমিক

রণজয় সিংহ: খেতে বসে সহকর্মীদের সঙ্গে বচসা। সেই বচসার জেরেই মারধর। দুইদিন হাসপাতালে ভর্তি থাকার পর অস্ত্রোপচার হলেও হয়নি শেষ রক্ষা। রাজস্থানের মৃত্যু বাংলার এক পরিযায়ী শ্রমিকের। বাড়ি মালদহের হরিশ্চন্দ্রপুরে। খুনের অভিযোগ উঠেছে তার সহকর্মীদের বিরুদ্ধে। বিজেপি শাসিত রাজস্থানের এই ঘটনায় লেগেছে রাজনৈতিক রং। ওই জায়গাগুলোতে বাঙালিদের উপর ঘৃণা পোষণ করা হচ্ছে। বাঙালিদের সহ্য করতে পারছে না অন্যরাজ্যের মানুষজন। । পরিবারের সঙ্গে দেখা করতে এসে অভিযোগ করলেন স্থানীয় বিধায়ক।

আরও পড়ুন-রবির পরেই পটবদল! কলকাতা-সহ দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টিতে সোমের শহর ভাসবে?

বিজেপি শাসিত রাজস্থানে মালদার হরিশ্চন্দ্রপুরের ওই পরিযায়ী শ্রমিককে পিটিয়ে মারার অভিযোগ উঠেছে তার সহকর্মীদের বিরুদ্ধে। মৃত শ্রমিকের নাম মতি আলি (৪২)। সোনার দোকানে কারিগরের কাজে নিযুক্ত ছিলেন তিনি।। তার বাড়ি ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের মিসকিনপুর গ্রামে। পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

স্থানীয় সূত্রে জানা গেছে,দীর্ঘ ২০ বছর ধরে রাজস্থানে একটি সোনার দোকানে কাজ করতেন তিনি। গত ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় খাওয়ার সময় বিহার ও ওড়িশার সহকর্মীদের সঙ্গে তার ঝগড়া হয়। এরপর কয়েকজন শ্রমিক ঘরের মধ্যে তাকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। দুই কিলোমিটার দুরে কাজ করতো তার আরেক ভাই। মতি তার ভাইকে ফোন করে জানায় তার প্রচন্ড পেটে ব্যথা। পেটে ব্যথা নিয়ে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হয় মতিকে। অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। কিন্তু তারপরেও শেষরক্ষা হয়নি। দুইদিন চিকিৎসা চলার পর শুক্রবার সকালে তিনি মারা যান।

মারধরে মতির পেটের নাড়িভুঁড়ি ফেটে গিয়েছিল বলে পরিবারের দাবি। অপারেশনের কয়েক ঘন্টা পর সে মারা যায়। মতি ছিল পরিবারের একমাত্র রোজগেরে। শ্রমিকের মৃত্যুতে দুই নাবালক সন্তানকে নিয়ে চরম সমস্যায় পড়লেন স্ত্রী রৌশনা খাতুন। এদিন পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানান স্থানীয় বিধায়ক তথা রাজ্যের প্রতিমন্ত্রী তাজমুল হোসেন। সেখানে গিয়েই তিনি বলেন বিজেপির শাসিত রাজ্যগুলোতে বাংলার মানুষদের সহ্য করতে পারছে না। এই ভাবেই খুন করা হচ্ছে। যদিও তার এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিজেপি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.