Malda Medical College: মালদাই মডেল! ২২৮ সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হল মেডিক্যাল কলেজ, আরও চমক...

Hospital Security: হাসপাতাল থেকে সরিয়ে ফেলতে হবে সিভিক ভলান্টিয়ারদের। সেই মতোই মালদা মেডিক্য়াল কলেজ থেকে সরিয়ে ফেলা হল ২০ জন সিভিক ভলেন্টিয়ারকে। তার পরিবর্তে নিয়োগ করা হয়েছে পুলিস। 

Updated By: Oct 18, 2024, 02:52 PM IST
Malda Medical College: মালদাই মডেল! ২২৮ সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হল মেডিক্যাল কলেজ, আরও চমক...

রণজয় সিংহ: আরজি কর কাণ্ডের পর হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্ট অবধি। এরই মধ্যে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হল মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালকে। বসানো হলো ২২৮ টি সিসিটিভি ক্যামেরা। এছাড়াও সুপ্রিম কোর্টের নির্দেশ মত মালদা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে সরানো হল সিভিক ভলান্টিয়ারদের। 

আরও পড়ুন- Siliguri District Hospital: উধাও সদ্যোজাত, জঞ্জালের সঙ্গেই ফেলে দেওয়া হল সরকারি হাসপাতালে!

আগে হাসপাতালে ছিল ১৭১টি সিসিটিভি। হাসপাতালের বিভিন্ন বিভাগ থেকে হাসপাতালে ঢোকার মূল প্রবেশদ্বার সমস্ত জায়গায় লাগানো ক্যামেরাগুলি বড় এলইডির মাধ্যমে ২৪ ঘন্টা মনিটরিং করছেন দায়িত্বে থাকা পুলিস আধিকারিকরা। 

এদিনই মালদা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে সরানো হল সিভিক ভলেন্টিয়ারদের। এতদিন মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগে প্রায় ২০ জন সিভিক ভলেন্টিয়ার নিরাপত্তার দায়িত্বে ছিল কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশের পর সেই চিত্রটা বদলে গেল। তার পরিবর্তে হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে থাকছে প্রতি শিফটে একজন করে এএসআই পদমর্যাদা সম্পন্ন পুলিস আধিকারিক সহ সাত জন পুলিসকর্মী।

আরও পড়ুন- Richest Actress in Bollywood: ৪৬০০ কোটির সম্পত্তি! ভারতের ধনীতম নায়িকা ঐশ্বর্য-প্রিয়াঙ্কা-আলিয়া নন, কে তিনি?

হাসপাতালে জরুরি বিভাগ, ট্রমা কেয়ার ইউনিট সহ একাধিক ওয়ার্ডে নজরদারি চালাচ্ছেন পুলিস কর্মীরা। এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশ মত সিভিক ভলেন্টিয়ারদের হাসপাতাল থেকে সরানো হওয়ায় আরও বেশি নিরাপত্তা পাওয়ার আশা করছেন রোগী এবং রোগীর আত্মীয়রা। এই সিদ্ধান্তে তাঁরা খুশি।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.