close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কাটমানির অভিযোগ এলেই গ্রেফতারি, নদিয়ায় দলকে সমঝে দিলেন মমতা

মঙ্গলবারের সভার পরেই জেলায় জেলায় শুরু হয়েছে কাটমানি ফেরতের দাবিতে বিক্ষোভ। 

Updated: Jun 22, 2019, 12:01 AM IST
কাটমানির অভিযোগ এলেই গ্রেফতারি, নদিয়ায় দলকে সমঝে দিলেন মমতা

নিজস্ব প্রতিবেদন: কাটমানি নিয়ে আগেই দলকে সাবধান করেছেন। শুক্রবার আরও কড়া মমতা বন্দ্যোপাধ্যায়। এবার অভিযোগ পেলে গ্রেফতারির হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল নেত্রী। তাঁর সাফ কথা, কেউ টাকা নিলে আর্থিক অপরাধ দমন শাখা আর লোকায়ুক্ত নিয়ম মেনে ব্যবস্থা নেওয়া হবে।  

কাজের নামে পুকুর চুরি মানবেন না। মঙ্গলবার দলের কাউন্সিলরদের সভায় ক্ষোভ উগরে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে তাঁর সাফ নির্দেশ ছিল, টাকা নিলে ফেরত দিন। শুক্রবার আরও এক কদম এগিয়ে, গ্রেফতারির হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী। নদিয়ার নেতা-কর্মিদের নিয়ে সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,''কাটমানি নিলে আর্থিক অপরাধ দমন শাখা, লোকায়ুক্ত কড়া ব্যবস্থা নেবে। প্রয়োজনে গ্রেফতার করবে পুলিস। কাউকেই রেয়াত করা হবে না''।

মঙ্গলবারের সভার পরেই জেলায় জেলায় শুরু হয়েছে কাটমানি ফেরতের দাবিতে বিক্ষোভ। তার মাঝেই মমতার এই হুঁশিয়ারি বুঝিয়ে দিল, দুর্নীতির প্রশ্নে 'জিরো টলারেন্সে' নীতিতেই চলবেন তিনি। লোকসভা ভোটে  নদিয়ায় ভাল ফল করেনি তৃণমূল।হাতছাড়া হয়েছে রানাঘাট। বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় জানান, সব ব্লকে গোষ্ঠী কোন্দল সমস্যা। এরপরই মমতার  কড়া সমালোচনার মুখে পড়েন নেতা কর্মীরা।  

বিজেপির বিভাজনের রাজনীতি রোখায় ব্যর্থতায় ক্ষোভ উগরে দিয়েছেন মমতা। নদিয়ার গোষ্ঠী কোন্দল নিয়েও দেগেছেন তোপ। রাজীব বন্দ্যোপাধ্যায়কে ব্লকস্তর থেকে সাংগঠনিক রদবদলের নির্দেশও দিয়েছেন। খারাপ ফল-গোষ্ঠী কোন্দলের জন্য দলনেত্রীর বকুনি খেয়েছেন চাকদার রত্না ঘোষ, শান্তিপুরের অরিন্দম ভট্টাচার্যকে।শান্তিপুরের অরিন্দম ভট্টাচার্য এবং অজয় দেকে বিবাদ মিটিয়ে নিতে নির্দেশ। দলের সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগও করেন তৃণমূল নেত্রীর। এবং তাঁদের দল ছাড়া নির্দেশও দিয়েছেন। জনসংযোগ যাত্রার উপর জোর দিয়ে এক মাসের মধ্যে কর্মীদের ঘুরে দাঁড়াতে নির্দেশও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- কে বলবে আমি খুন হইনি? চিঠিতে একাকীত্ব, চাপ, বাবা-মায়ের প্রতি অভিমান ছাত্রীর