Mamata Banerjee: এবার ক্লাবকে ৮৫ হাজার পুজো অনুদান মমতার, আগামীতে ১ লাখ!

Mamata Banerjee announces Puja Bonus: এবছর ১৫ অক্টোবর দুর্গাপুজোর কার্নিভাল হবে। বিদ্যুতের মাশুলে ৫০ শতাংশ ছাড়।

Updated By: Jul 23, 2024, 05:47 PM IST
Mamata Banerjee: এবার ক্লাবকে ৮৫ হাজার পুজো অনুদান মমতার, আগামীতে ১ লাখ!

সুতপা সেন: বাজেট ঘোষণার দিনই পুজো কমিটিগুলিকে বাড়তি অনুদানের ঘোষণা মমতার। এবার ক্লাবগুলোকে বাড়তি অনুদান দেওয়া হবে বলে ক্লাব ও পুলিসকে নিয়ে বৈঠকের পর জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ক্লাবগুলিকে ৮৫ হাজার টাকা অনুদান দেওয়ার ঘোষণা মমতার। ৭০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৮৫ হাজার অনুদানের ঘোষণা। আগামী বছর ১ লাখ টাকা করে অনুদান দেওয়া হবে বলেও প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী।  

এদিন ক্লাব ও পুলিসকে নিয়ে বৈঠকের পর মমতা বলেন, "ক্লাবগুলোকে ২৫ হাজার দিয়ে শুরু করেছিলাম। এবার ক্লাবগুলোকে ৮৫ হাজার টাকা অনুদান দেব। আগের বার ৭০ হাজার টাকা দিয়েছিলাম। আগামী বছর ১ লাখ করে দেব।" উল্লেখ্য, ক্লাবগুলিকে পুজোর অনুদান বাড়ানোর সঙ্গে সঙ্গে বিদ্যুতের মাশুলে ৫০ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মমতা। একইসঙ্গে জানান, এবছর ১৫ অক্টোবর দুর্গাপুজোর কার্নিভাল হবে। ১৬ তারিখে লক্ষ্মীপুজো রয়েছে। আর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দিতে রাজ্য সরকারের মোট খরচ হবে ৩৬৫ কোটি ৫০ লাখ টাকা।

উল্লেখ্য, এদিন প্রথমে চাঁছাছোলা ভাষায় কেন্দ্রীয় বাজেটের তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। বলেন, "এই বাজেট দিশাহীন বাজেট। এই বাজেট পক্ষপাতদুষ্ট বাজেট। বাংলাকে সম্পূর্ণ বঞ্চিত করা হয়েছে। বাংলার মানুষ মেনে নেবে না। বাংলা ছেড়ে কথা বলবে না।"  মমতা তোপ দাগেন, "একজনকে দিতে গিয়ে আরেকজনকে বঞ্চিত করা যায় না। অন্ধ্রপ্রদেশ, বিহারকে টাকা দিচ্ছে, তাতে আমার আপত্তি নেই। কিন্তু বৈষম্য করা যায় না। সংবিধান অনুযায়ী কাউকে বঞ্চিত করা যায় না।" 

আরও বলেন, "বাংলা অনেক বড় রাজ্য। ১০০ দিনের কাজের টাকা দেওয়া হচ্ছে না। বাজেটে ১০০ দিনের কাজ নিয়ে কোনও উল্লেখ-ই নেই। খাবারে ভর্তুকি নেই। সোনায় ভর্তুকি দিয়েছে। বাংলাতেও প্রাকৃতিক দুর্যোগ হয়। সেখানে বাংলা একমাত্র রাজ্য কী দোষ করল যে বঞ্চিত করা হল? দিশাহীন বাজেটে শুধুই অন্ধকার অন্ধকার আর অন্ধকার। দার্জিলিং, কালিম্পং, কার্সিয়ংকে বঞ্চিত করা হয়েছে। এটা মেনে নেওয়া যায় না। এই বাজেট পুরোটাই পক্ষপাতদুষ্ট বাজেট। আমরা কিচ্ছু পাইনি।" 

আরও পড়ুন, Budget 2024: ১ কোটি যুবর জন্য ৫০০ কোম্পানিতে ইন্টার্নশিপের দারুণ সুযোগ! সর্বোচ্চ ১০ লাখ ঋণেরও ঘোষণা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.