close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কাল কালীঘাটে তৃণমূলের জরুরি বৈঠক ডাকলেন মমতা, চাকরি যেতে পারে একাধিক নেতার

এই পরিস্থিতিতে দলকে ফের ঢেলে সাজানোর পরিকল্পনা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্যে নাগাড়ে জনসভা করেও কেন সাফল্য এল না তা নিয়েও বিস্তর আলোচনা হতে পারে শনিবারের বৈঠকে। কীভাবে সিপিএমের ভোট বিজেপিতে গেল।

Updated: May 24, 2019, 01:52 PM IST
কাল কালীঘাটে তৃণমূলের জরুরি বৈঠক ডাকলেন মমতা, চাকরি যেতে পারে একাধিক নেতার

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে বিপর্যয়ের কারণ খুঁজতে কালীঘাটের বাড়িতে বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার বিকেল ৪টেয় গোটা রাজ্যের তৃণমূল প্রার্থীদের বৈঠকে ডেকেছেন তিনি। সঙ্গে থাকবেন জেলা সভাপতি ও জেলার দায়িত্বপ্রাপ্ত নেতারা। সেখানেই রাজ্যে বিজেপির উত্থান ও নিজেদের ব্যর্থতার কারণ খুঁজবেন দলনেত্রী। 

জামিনের আবেদন শুনল না সুপ্রিম কোর্ট, রাত ১২টার পর যে কোনও সময় গ্রেফতার হতে পারেন রাজীব

লোকসভা নির্বাচনে এরাজ্যে '৪২-এ ৪২' স্লোগান নিয়ে নেমেছিল তৃণমূল। কিন্তু ২২-এই সন্তুষ্ট হতে হয়েছে তাদের। কলকাতা ও লাগোয়া কিছু এলাকা বাদ দিলে উত্তরবঙ্গ ও পশ্চিমের জেলাগুলিতে সাফ হয়ে গিয়েছে ঘাসফুল। এমনকী নদিয়ার মতো জেলাতেও হাতে গোনা কয়েকটি বিধানসভা বাদ দিলে বাকি জায়গায় পিছিয়ে তৃণমূল কংগ্রেস। 

 

এই পরিস্থিতিতে দলকে ফের ঢেলে সাজানোর পরিকল্পনা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্যে নাগাড়ে জনসভা করেও কেন সাফল্য এল না তা নিয়েও বিস্তর আলোচনা হতে পারে শনিবারের বৈঠকে। কীভাবে সিপিএমের ভোট বিজেপিতে গেল। উত্তরবঙ্গেই বা কী করে তৃণমূলের সংগঠন ব্যর্থ হল তা নিয়েও প্রশ্নের মুখে পড়তে হবে সেখানকার নেতাদের।