Mamata Banerjee: 'বাংলা ভিক্ষা চাইবে না', মালদহে মমতার নিশানায় বিজেপি

'দিল্লির সরকার গড়ব আমরা, তখন আমরা মনে রাখব, ইন্ডিয়া জোটকে সমর্থন করব, বাংলায় নয়। বাংলায় আমরাই ইন্ডিয়া তৈরি করেছি। ইন্ডিয়া জোট তৈরি করেছিল কে? আমি তৈরি করেছিলাম। সিপিএম কংগ্রেসকে একটি ভোটও দেবেন না। এটা বিজেপির খেলা, পঞ্চায়েত, বিধানসভা, লোকসভা সর্বত্র ওদের নীতি হচ্ছে ভোট কাট কংগ্রেসের নামে, ভোট কাট সিপিএমের নামে, যাতে বিজেপির ভোটটা ভালো হয়। ওরা সারা ভারতবর্ষে লড়ুক, আমার কোনও আপত্তি নেই। যেখানে আমদের লড়ছি না'।

Updated By: Apr 20, 2024, 04:58 PM IST
Mamata Banerjee: 'বাংলা ভিক্ষা চাইবে না', মালদহে মমতার নিশানায় বিজেপি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'বাংলা ভিক্ষা চাইবে না'। মালদহের গাজোলের সভা থেকে বিজেপি নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন,  'বাংলা থেকে যত বেশি সাংসদ আমরা নিয়ে যাব, দিল্লিতে তত ভালোভাবে আমরা সরকার চালাব। বাংলার প্রাপ্য আদায় করে আনব, মানুষের কাজ আদায় করে আনব'।

আরও পড়ুন:  Rachna Banerjee: 'বিরিয়ানি হচ্ছে,আমাকে বলল খেতে...আমি তো যা-ই করি তা-ই মিম!'

বাংলায় এবার সাত দফায় লোকসভা ভোট। গতকাল, শুক্রবার প্রথম দফায় ভোট হয়ে দিয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে।  বাকি আরও ৬ দফা। তৃতীয় দফায় ভোট হবে মালদহে। কবে? ৭ মে। 

এদিন গাজোলে মমতা বলেন, 'যদিওবার ভোট ৮ মে বা ১০ মে-র মধ্যে হয়ে যায়। এবার তো জুন মাসে, ১ জুন পর্যন্ত ভোট চলবে, তার ৪ জুন গণনা চলবে। কাকে সুবিধা করে দেওয়ার জন্য? এত গরমে মানুষের কষ্ট হচ্ছে, বুঝতে পারে না বিজেপিরা। বিজেপি ঘুরে বেড়াবে, মাননীয় প্রধানমন্ত্রী মহাশয় সারা দেশের ঘুরে বেড়াবেন, পার্টির হয়ে প্রচার করবেন, তাই তাঁকে সময় দেওয়ার জন্য়...মনে রাখবেন, তাঁদের কোনও অসুবিধা হয় না। আমাদের হোটেল ভাড়া করে থাকতে হয়।  কারণ, নির্বাচনে সময়ে আমাদের এটা নিয়ম। আমরা এই কালচারটা মেনে চলি। আর প্রধানমন্ত্রী কিন্তু সেনাবাহিনীর বিমান ব্য়বহার করেন, প্রধানমন্ত্রীর বিমান ব্যবহার করেন। সব সুযোগ-সুবিধা নেন। যেমন ওদের সময় মন্ত্রীরা নেন'। 

তৃণমূল নেত্রীর কথায়, 'কেন্দ্রে যে সরকার রয়েছে, যার নির্বাচন, সেই নির্বাচিত সরকারের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। নির্বাচন যখন শুরু হয়েছে, এটা কেয়ারটেকার সরকার। কিন্তু দুর্ভাগ্য, কেয়ারটেকার সরকার যা ইচ্ছে করছে'। তাঁর প্রশ্ন, 'বিজেপিকে কেন ভোট দেবেন? এই লড়াইটা দিল্লির লড়াই। কিন্তু দিল্লিতে বাংলার হয়ে কথা বলার জন্য বিজেপি-র যাঁরা  এখান থেকে জিতেছিল, কংগ্রেসের যাঁরা জিতেছিল, কোনদিন বাংলার হয়ে কথা বলেছে? শুনেছেন, বাংলার হয়ে দাবি আদায় করেছে? বিজেপির তো সরকার ছিল'।

আরও পড়ুন:  Bengal Weather: আরও বাড়তে পারে গরম! ছয় জেলায় চরম তাপপ্রবাহ....

আর ইন্ডিয়া জোট? মমতা সাফ জানিয়ে দেন, 'দিল্লির সরকার গড়ব আমরা, তখন আমরা মনে রাখব, ইন্ডিয়া জোটকে সমর্থন করব, বাংলায় নয়। বাংলায় আমরাই ইন্ডিয়া তৈরি করেছি। ইন্ডিয়া জোট তৈরি করেছিল কে? আমি তৈরি করেছিলাম। সিপিএম কংগ্রেসকে একটি ভোটও দেবেন না। এটা বিজেপির খেলা, পঞ্চায়েত, বিধানসভা, লোকসভা সর্বত্র ওদের নীতি হচ্ছে ভোট কাট কংগ্রেসের নামে, ভোট কাট সিপিএমের নামে, যাতে বিজেপির ভোটটা ভালো হয়। ওরা সারা ভারতবর্ষে লড়ুক, আমার কোনও আপত্তি নেই। যেখানে আমদের লড়ছি না'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.