Administrative Meeting: 'এরকম বললে MLA-দের আর কথা বলতে দেব না', বিধায়কের প্রস্তাব শুনে ধমক মমতার

আবদুল করিম চৌধুরী তাঁর বক্তব্য দীর্ঘ করায় তাঁকে মাঝপথে থামিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী বলেন, যা বলার তা এক সেকেন্ডে, এক মিনিটে বলুন

Updated By: Dec 7, 2021, 04:40 PM IST
Administrative Meeting: 'এরকম বললে MLA-দের আর কথা বলতে দেব না', বিধায়কের প্রস্তাব শুনে ধমক মমতার

নিজস্ব প্রতিবেদন: কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে পৃথক জেলার দাবি তুলে বিপাকে বিধায়ক আবদুল করিম চৌধুরী। ওই প্রস্তাব শুনে রেগে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, জন প্রতিনিধিদের বলতে দিলে এই এক সমস্য়া। এরকম চিপ কথা বলবেন না।

উত্তর দিনাজপুর জেলার কথা বলতে উঠে বিধায়ক আবদুল করিম চৌধুরী বলেন, 'আমাদের এসডিও-বিডিওরা আপনাকে রিপোর্ট দিচ্ছেন ঠিকই তবে আমি আজ অন্য কথা বলতে চাইছি। প্রশাসন কাজ করছে ঠিকঠাক। ওদের আমি বলেছি, কোনও সমস্যা হলে তা আমাকে জানান। সবার সঙ্গেই আমার যোগাযোগ রয়েছে।'

আবদুল করিম চৌধুরী তাঁর বক্তব্য দীর্ঘ করায় তাঁকে মাঝপথে থামিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী বলেন, যা বলার তা এক সেকেন্ডে, এক মিনিটে বলুন। এত ভাষণ দেওয়ার সময়ে এটা নয়। বিধায়ক ফের বলেন, আপনি বলেছিলেন উন্নত বাংলা গড়ব। আমার ইসলামপুর সাবডিভিশনকে উন্নত করে ইসলামপুর জেলা করে দিন। এটাই আমার দাবি। 

ওই কথা শুনে রেগে যান মমতা। বলেন, এরকম দাবি মিটিংয়ে করা উচিত নয়। এগুলো হয় না। বসুন। এরকম চিপ কথাবার্তা বলবেন না। তার কারণ হল আপনার এই ছোট জেলা। তার মধ্যে ইসলামপুর সাবডিভিশন আছে। ইসলামপুর পুলিস ডিস্ট্রিক্ট আছে। অফিসার কোথা থেকে পাবেন? একটা জেলা করতে গেলে অনেক কাজ করতে হয়। আপনার কী অসুবিধে আছে? রায়গঞ্জ থেকে ইসলামপুর কতটা? আপনি সুন্দরবন দেখেছেন কতবড়? মুর্শিদাবাদ দেখেছেন কত বড়? বসুন বসুন। এখন জিতে গিয়েছেন। ভলোভাবে কাজ করুন। ওসব হবে না এখন।

আরও পড়ুন-LPG Cylinder: গৃহস্থের জন্য বড় খবর, রান্নার গ্যাস সিলিন্ডার নিয়ে বড় সিদ্ধান্তের পথে কেন্দ্র

ক্ষুব্ধ মমতা আরও বলেন, এরকম করলে এমএলএদের আর বলতে দেব না। এমএলএরা যদি এরকম চিপ কথা বলে তাহলে তাদের বলতে এলাউ করব না। আই অ্যাম সরি। দাবি যদি জেনুইন হয় তখন করব। এবার বলবে আমার ঘরের মধ্যে একটা জেলা করে দিন। আলিপুরদুয়ার ভৌগলিকভাবে অনেক বড়। আর এটা অনেক ছোট। অলরেডি ৫টি নতুন জেলা করা হয়েছে। অফিসার নেই। বসুন। সব একসঙ্গে পাওয়া যায় না। অপেক্ষা করতে হয়। পাবলিক রিপ্রেজেন্টেটিভদের বলতে দিলেই এই সমস্য়া। যতই দাও, শুধু চাই। নিজের কাজের বেলায় কিছু নেই। 

  Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)